বাংলা নিউজ > ময়দান > অজিদের বিরুদ্ধে সিরিজ জয়, দেশের ডামাডোলেও বাঁধনহারা আনন্দে মাতল শ্রীলঙ্কার মানুষ
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয়ের পরে শ্রীলঙ্কা দলের সেলিব্রেশন (ছবি-এপি) (AP)

অজিদের বিরুদ্ধে সিরিজ জয়, দেশের ডামাডোলেও বাঁধনহারা আনন্দে মাতল শ্রীলঙ্কার মানুষ

  • মাঠের গ্যালারিতে বসে যা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করলেন সমর্থকরা। বাঁধনহারা উচ্ছ্বাসে ভাসলেন তারা। জয়ের এই মুহূর্তটাকে যেন চেটেপুটে উপভোগ করলেন তারা। যাকে বলে এ স্বাদের কোন‌ ভাগ হবে না। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইটও করা হল সেই ভিডিয়ো। যা ইতিমধ্যেই ভাইরাল হচ্ছে।

শুভব্রত মুখার্জি: কেউ স্ট্যান্ডে নাচছেন, কেউ গলা ছেড়ে গান করছেন, কারুর দু চোখে আনন্দাশ্রু, কেউ আবার মুষ্টিবদ্ধ দু হাত উপরে ছুঁড়ে দিয়ে জানান দিচ্ছেন উচ্ছ্বাসের। গোটা দেশে অর্থনৈতিক ডামাডোল অব্যাহত। সেই জায়গায় দাঁড়িয়ে শ্রীলঙ্কার ক্রিকেট টিমের নিজেদের দেশের মাটিতে অজিদের বিরুদ্ধে এই সিরিজ জয় আবার তাও আবার ১০ বছরের ও বেশি সময় পরে, যেন তাদের দিচ্ছে মুক্তির আশ্বাস। এ মুক্তি যেন দীর্ঘদিন গুমোট হয়ে থাকা আবহাওয়া থেকে মুক্তি। মাঠের গ্যালারিতে বসে যা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করলেন সমর্থকরা। বাঁধনহারা উচ্ছ্বাসে ভাসলেন তারা। জয়ের এই মুহূর্তটাকে যেন চেটেপুটে উপভোগ করলেন তারা। যাকে বলে এ স্বাদের কোন‌ ভাগ হবে না। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইটও করা হল সেই ভিডিয়ো। যা ইতিমধ্যেই ভাইরাল।

কলম্বোয় সিরিজের চতুর্থ ওয়ানডে ম্যাচে ধনঞ্জয়া ডি সিলভার বল পা বাড়িয়ে খেলতে গিয়ে স্টাম্পড হয়ে সাজঘরে ফেরেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। দায়িত্বশীল ব্যাটিংয়ে এই ওপেনার ব্যাটার দলকে জয়ের স্বপ্ন দেখিয়েও ফিরলেন শতরানের দোড়গোড়া থেকে। অস্ট্রেলিয়ার নিভন্ত প্রদীপে আশার আলো ছিলেন প্যাট কামিন্স। শেষ ওভারের রোমাঞ্চে তিনি থেকে গেলেন ট্র্যাজিক হিরো হয়ে। হাসি ফুটল শ্রীলঙ্কার সমর্থকদের মুখে। সফরকারীদের হারিয়ে এক যুগের অপেক্ষার অবসান ঘটাল তারা।

আরও পড়ুন… SL vs AUS: ৩০ বছরে প্রথমবার! ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ODI সিরিজে হারাল শ্রীলঙ্কা, নবজাগরণ?

আরও পড়ুন… SL vs AUS: ৩০ বছরে প্রথমবার! ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ODI সিরিজে হারাল শ্রীলঙ্কা, নবজাগরণ?

মঙ্গলবার কলম্বোয় চতুর্থ ম্যাচ ছিল কানায় কানায় রোমাঞ্চে পরিপূর্ণ। সেই চতুর্থ ওয়ানডেতে ৪ রানে শ্বাসরুদ্ধকর জয় পেল শ্রীলঙ্কা। পাঁচ ওয়ানডের সিরিজটি এক ম্যাচ বাকি থাকতেই জিতে নিয়েছে স্বাগতিকরা। আপাতত তারা এগিয়ে ৩-১ ব্যবধানে। উল্লেখ্য ২০১০ সালের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে এই প্রথম দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে জিতল লঙ্কানরা। স্পিন সহায়ক উইকেটে ব্যাটিং বিপর্যয়ে পড়া লঙ্কানদের জয়ের নায়ক নিঃসন্দেহে চারিথ আসালাঙ্কা। ১১০ রানের ঝকঝকে এক ইনিংস উপহার দেন তিনি পাঁচ নম্বরে ব্যাট করতে এসে । তাকে যোগ্য সঙ্গত দেন ধনঞ্জয়। তিনি করেন ৬০ রান। এই দুই ব্যাটারের সৌজন্যে ২৫৮ রান করে শ্রীলঙ্কা।

আরও পড়ুন… SL vs AUS: ৩০ বছরে প্রথমবার! ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ODI সিরিজে হারাল শ্রীলঙ্কা, নবজাগরণ?

রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়াকে একাই টানেন ওয়ার্নার। ১২ টি চারে সাজানো ছিল তার ইনিংস। ৯৯ রান করে ওয়ার্নারের বিদায়ের পর লড়াই চালান কামিন্স। শেষ ওভারে অজিদের জয়ের জন্য ১৯ রানের প্রয়োজন ছিল। দাসুন শানাকাকে তিনটি চার মেরে ম্যাচ জমিয়ে দেন ম্যাথু কুনেমান। কিন্তু শেষ বলে ৫ রান করা আর সম্ভব হয়নি।ফলে অস্ট্রেলিয়াকে থামতে হয় ২৫৪ রানে।

বন্ধ করুন