বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: ওপেনিং জুটির ব্যর্থতা ঢাকলেন ল্যাবুশান, করলেন প্রথম অ্যাওয়ে সেঞ্চুরি

SL vs AUS: ওপেনিং জুটির ব্যর্থতা ঢাকলেন ল্যাবুশান, করলেন প্রথম অ্যাওয়ে সেঞ্চুরি

মার্নাস ল্যাবুশান

১৫৬ বলে ১০৪ রানের দুরন্ত ইনিংস খেলেন ল্যাবুশান। তাঁর এই ইনিংসে রয়েছে ১২টি চার। প্রভাত জয়সূর্যের বলে নিরোসন ডিকওয়েলা তাঁকে স্টাম্প আউট করেন। তবে তিনি সাজঘরে ফেরার আগে অস্ট্রেলিয়াকে মোটামুটি ভাবে শক্ত ভিতের উপ দাঁড় করিয়ে দিয়ে যান।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। তবে ব্যাট করতে নেমে দলের ১৫ রানে প্রথম উইকেট হারায় তারা। দ্বিতীয় উইকেট পড়ে যায় দলের ৭০ রানে। এর পর দলের হাল ধরে মার্নাস ল্যাবুশান। তাঁকে যোগ্য সঙ্গত করেন স্টিভ স্মিথ। তৃতীয় উইকেটে ১৩২ রান তারা যোগ করেন। সেই সঙ্গে ল্যাবুশান টেস্টে প্রথম অ্যাওয়ে সেঞ্চুরি করেন। তবে এই নিয়ে টেস্টে তাঁর শতরানের মোট সংখ্যা দাঁড়াল ৭।

আরও পড়ুন: নিজেদের জালেই ফেঁসে গেল শ্রীলঙ্কা, লিয়ঁ-হেডের স্পিনে ভর করে ১০ উইকেটে জিতল অজিরা

১৫৬ বলে ১০৪ রানের দুরন্ত ইনিংস খেলেন ল্যাবুশান। তাঁর এই ইনিংসে রয়েছে ১২টি চার। প্রভাত জয়সূর্যের বলে নিরোসন ডিকওয়েলা তাঁকে স্টাম্প আউট করেন। তবে তিনি সাজঘরে ফেরার আগে অস্ট্রেলিয়াকে মোটামুটি ভাবে শক্ত ভিতের উপ দাঁড় করিয়ে দিয়ে যান।

চা বিরতির আগে পর্যন্ত অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৩ উইকেটে ২০৪। হাফ সেঞ্চুরি করে ক্রিজে রয়েছেন স্টিভ স্মিথ।

আরও পড়ুন: সিরিজের দ্বিতীয় টেস্টের আগেই করোনা পজিটিভ শ্রীলঙ্কার তিন ক্রিকেটার

এ দিন ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নারের উইকেট হারিয়ে প্রথম ধাক্কাটি খেয়েছিল অস্ট্রেলিয়া। ওয়ার্নার মাত্র ৫ রান করে বোল্ড হয়ে সাজঘরে ফিরে গিয়েছিলেন। এর পর উসমান খোয়াজা ৩৭ করে বোল্ড হন।

শ্রীলঙ্কার কাসুন রাজিথা, রমেশ মেন্ডিস এবং প্রভাব জয়সূর্য ১টি করে উইকেট নিয়েছেন। শ্রীলঙ্কা অবশ্য চাইবে, অজিদের কম রানের মধ্যে দ্রুত অল আউট করতে। তার পর নিজেরা ব্যাট করতে নেমে বড় রানের স্কোর ঝুলিয়ে দিতে চাইবে প্যাট কামিন্সদের সামনে। কারণ এই টেস্টে শ্রীলঙ্কা সমতা ফেরাতে মরিয়া রয়েছে। প্রসঙ্গত, প্রথম টেস্ট ১০ উইকেটে বাজে ভাবে হেরেছিল লঙ্কা ব্রিগেড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আজ ভারী বৃষ্টি ২ জেলায়, কাল থেকে কিছুটা কমবে, কবে থেকে ফের বাড়বে? কোথায় কোথায়? ঘুমন্ত ক্যাটরিনাকে জ্বালাচ্ছেন ভিকি! বউয়ের জন্মদিনে কোন 'গুড নিউজ' দিলেন? কবে পালন করা হবে মহরম? এই দিনের ইতিহাস আর গুরুত্ব জেনে নিন ‘হেলিকপ্টার ছাড়া চড়েন না’, শেখ হাসিনার প্রাক্তন পিয়ন এখন ‘৪০০ কোটি’র মালিক! সিঁথিতে সিঁদুর, ঠোঁটে হাসি, অতিথিদের পাতে ভাত দিচ্ছেন কৌশাম্বি, ভাইরাল বিশেষ ছবি একটা ক্রস ঠিক করে ক্লিয়ার করতে না পারার খেসারত দিলাম-আফসোস করে চলেছেন হ্যারি কেন সমুদ্রের জলে দেদার খেলা ইউভানের, পুরী ট্রিপে ইয়ালিনির মুখ দেখালেন রাজ-শুভশ্রী? নিয়ম মেনে ট্রেন চালানোয় দুর্ঘটনাগ্রস্ত হয় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, জানাল রেল কার্যত নিজেকে কোচ ঘোষণা করে দিয়েছিলেন সৌরভ, কিন্তু DC খুঁজছে গম্ভীরের মত কাউকে! দুম পটাশ পৃথ্বী! কাকা অনন্তের বিয়েতে আকাশ-শ্লোকা পুত্র পড়ে গেল এভাবে, দেখুন

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.