বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কার আনকোরা দুই স্পিনারকে সামলাতেই হিমশিম খাচ্ছে বাংলাদেশ, চেপে বসেছে হারের আশঙ্কা

শ্রীলঙ্কার আনকোরা দুই স্পিনারকে সামলাতেই হিমশিম খাচ্ছে বাংলাদেশ, চেপে বসেছে হারের আশঙ্কা

বাংলাদেশের আতঙ্ক রমেশ মেন্ডিস। ছবি- আইসিসি।

শেষ দিনে ২৬০ রান দরকার মোমিনুলদের।

একজন কেরিয়ারের দ্বিতীয় টেস্টে মাঠে নেমেছেন। অন্যজনের এটা অভিষেক টেস্ট। একজনের বয়স ২৫, অন্যজনের ২২ বছর। শ্রীলঙ্কার দুই নবাগত স্পিনার রমেশ মেন্ডিস ও প্রবীণ জয়াবিক্রমেকে সামলাতেই হিমশিম খাচ্ছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা।

প্রথম দফায় অভিষেককারী প্রবীণ জয়াবিক্রমে একাই ৬ উইকেট নিয়ে ধস নামান বাংলাদেশ ইনিংসে। রমেশ মেন্ডিস নিয়েছিলেন ২টি উইকেট। দ্বিতীয় ইনিংসে ১৭৭ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসেছেন মোমিনুলরা। রমেশ ৩টি ও জয়াবিক্রমে ২টি উইকেট নিয়েছেন।

শ্রীলঙ্কার ৭ উইকেটে ৪৯৩ রানের জবাবে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৫১ রানে। ২৪২ রানে এগিয়ে থাকা সত্ত্বেও শ্রীলঙ্কা ফলো-অনের লজ্জা থেকে মুক্তি দেয় বাংলাদেশকে। বদলে নিজেরাই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে।

দ্বিতীয় দফায় ৯ উইকেটের বিনিময়ে ১৯৪ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দেয় শ্রীলঙ্কা। করুণারত্নে ৬৬ ও ডি'সিলভা ৪১ রান করেন। তাইজুল ইসলাম ৭২ রানে ৫ উইকেট নেন। ২টি উইকেট নেন মেহেদি হাসান।

জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪৩৭। চতুর্থ দিনের শেষে বাংলাদেশ তাদের দ্বিতীয় ইনিংসে অর্ধেক ব্যাটিং লাইনআপ খুইয়ে বসেছে। শেষ দিনে জয়ের জন্য বাংলাদেশের দরকার ২৬০ রান। হাতে রয়েছে মাত্র ৫ উইকেট। দূর্গ সামলাতে না পারলে যে বাংলাদেশের হার নিশ্চিত, তা বোঝার জন্য ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন হয় না। যদিও জয়ের সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের হয়ে তামিম ২৪, সইফ ৩৪, নাজমুল ২৬, মোমিনুল ৩২ ও মুশফিকুর ৪০ রান করে আউট হয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

নিজের ঘরেও ট্রাম্পের কাছে হার নিকির, তাও কেন হাল ছাড়ছেন না এই ভারতীয় বংশোদ্ভূত? 'ফাঁক গলে রেহাই মিলবে না', লোকসভা ভোটের আগে আমলা বদলি নিয়ে কড়া নির্বাচন কমিশন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে সব থেকে বেশি সেঞ্চুরি, সেরা ১০-এর মগডালে জো রুট ২০২৩-এ দেন বড় হিট, কোভিডে হয়েছিলেন সর্বস্বান্ত, ব্যাঙ্কে ২৫৭ টাকা! কে এই নায়িকা বিয়ে হচ্ছিল না এলাকার ছেলেদের! ঘটকালির পথ সুগম করলেন বিধায়ক, ২ কোটি দিলেন 'দিদি' বল হাতে ৫ উইকেট, ব্যাট হাতে হাফ-সেঞ্চুরি, রঞ্জি কোয়ার্টারে জ্বলে উঠলেন সাই কিশোর আইপ্যাক কর্মী সেজে 'পকেট টাকা' হল হুমায়ুন কবীরের, মন্ত্রী করতে নেওয়া হল ঘুষ! চা পান করতে পছন্দ করেন, কিন্তু এই ‘চা’ শব্দের অর্থ জানেন কি ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল পরপর সিনেমায় ব্যর্থতা! ‘মিস্টার পারফেকশনিস্ট’ তকমা নিয়ে মুখ খুললেন আমির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.