বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কার আনকোরা দুই স্পিনারকে সামলাতেই হিমশিম খাচ্ছে বাংলাদেশ, চেপে বসেছে হারের আশঙ্কা

শ্রীলঙ্কার আনকোরা দুই স্পিনারকে সামলাতেই হিমশিম খাচ্ছে বাংলাদেশ, চেপে বসেছে হারের আশঙ্কা

বাংলাদেশের আতঙ্ক রমেশ মেন্ডিস। ছবি- আইসিসি।

শেষ দিনে ২৬০ রান দরকার মোমিনুলদের।

একজন কেরিয়ারের দ্বিতীয় টেস্টে মাঠে নেমেছেন। অন্যজনের এটা অভিষেক টেস্ট। একজনের বয়স ২৫, অন্যজনের ২২ বছর। শ্রীলঙ্কার দুই নবাগত স্পিনার রমেশ মেন্ডিস ও প্রবীণ জয়াবিক্রমেকে সামলাতেই হিমশিম খাচ্ছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা।

প্রথম দফায় অভিষেককারী প্রবীণ জয়াবিক্রমে একাই ৬ উইকেট নিয়ে ধস নামান বাংলাদেশ ইনিংসে। রমেশ মেন্ডিস নিয়েছিলেন ২টি উইকেট। দ্বিতীয় ইনিংসে ১৭৭ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসেছেন মোমিনুলরা। রমেশ ৩টি ও জয়াবিক্রমে ২টি উইকেট নিয়েছেন।

শ্রীলঙ্কার ৭ উইকেটে ৪৯৩ রানের জবাবে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৫১ রানে। ২৪২ রানে এগিয়ে থাকা সত্ত্বেও শ্রীলঙ্কা ফলো-অনের লজ্জা থেকে মুক্তি দেয় বাংলাদেশকে। বদলে নিজেরাই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে।

দ্বিতীয় দফায় ৯ উইকেটের বিনিময়ে ১৯৪ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দেয় শ্রীলঙ্কা। করুণারত্নে ৬৬ ও ডি'সিলভা ৪১ রান করেন। তাইজুল ইসলাম ৭২ রানে ৫ উইকেট নেন। ২টি উইকেট নেন মেহেদি হাসান।

জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪৩৭। চতুর্থ দিনের শেষে বাংলাদেশ তাদের দ্বিতীয় ইনিংসে অর্ধেক ব্যাটিং লাইনআপ খুইয়ে বসেছে। শেষ দিনে জয়ের জন্য বাংলাদেশের দরকার ২৬০ রান। হাতে রয়েছে মাত্র ৫ উইকেট। দূর্গ সামলাতে না পারলে যে বাংলাদেশের হার নিশ্চিত, তা বোঝার জন্য ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন হয় না। যদিও জয়ের সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের হয়ে তামিম ২৪, সইফ ৩৪, নাজমুল ২৬, মোমিনুল ৩২ ও মুশফিকুর ৪০ রান করে আউট হয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জাহিরের গায়ে ছোঁয়ানো হলুদ কবে শরীরে মাখবেন সোনাক্ষী? হবু বর বয়সে কত ছোট জানেন? জিম্বাবোয়ে সফরে শিকে ছিঁড়তে পারে রিয়ান পরাগদের, শ্রেয়স ফিরবেন শ্রীলঙ্কা সিরিজে! Video: ভোটে জয়ের হ্যাটট্রিকের পর কাশীর মন্দিরে পুজো বারাণসীর MP মোদীর জয়ের হ্যাটট্রিকের পর বারাণসীতে ফিরেই ভাষণে ভোজপুরী! ফোকাসে কৃষি, কী বললেন মোদী? আয়া নয়, বৃদ্ধদের দেখভাল করছে রোবট! মনে করায় ওষুধের কথা, পড়তে পারে মনের অবস্থা মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা? ‘মোদীজিকে ভয় দেখানো যাবে না’, চিনকে তুলোধনা করে বার্তা তাইওয়ানের 'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.