বাংলা নিউজ > ময়দান > SL vs BAN: প্রথম টেস্ট অমীমাংসিত শেষ হওয়ার পরই ক্যান্ডিকে ডিমেরিট পয়েন্ট ICC-র
দিমুথ করুণারত্নে। ছবি- শ্রীলঙ্কা ক্রিকেট।
দিমুথ করুণারত্নে। ছবি- শ্রীলঙ্কা ক্রিকেট।

SL vs BAN: প্রথম টেস্ট অমীমাংসিত শেষ হওয়ার পরই ক্যান্ডিকে ডিমেরিট পয়েন্ট ICC-র

  • যেখানে টি-২০'র যুগে টেস্ট ক্রিকেটের পুনরুদ্ধারের চেষ্টা করছে আইসিসি, সেখানে এই ড্র একেবারেই ভাল বিজ্ঞাপন নয় তা বলাই যায়।

শুভব্রত মুখার্জি

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্টে টানা ৫ দিন ধরে চলে খেলা চললেও ম্যাচের ফয়সালা হয়নি।। প্রথম ইনিংসে ৩৫২ ওভার ধরে লড়াই করে দু'দল। তা সত্ত্বেও এক নির্বিষ ড্রয়ের সাক্ষী থাকে টেস্ট ক্রিকেট। যেখানে টি-২০'র যুগে টেস্ট ক্রিকেটের পুনরুদ্ধারের চেষ্টা করছে আইসিসি, সেখানে এই ড্র একেবারেই ভাল বিজ্ঞাপন নয় তা বলাই যায়। আর সেকথা মাথায় রেখেই কড়া পদক্ষেপ নিল আইসিসি।

উল্লেখ্য যে, ২১-২৪ এপ্রিল ক্যান্ডির পাল্লেকেলেতে অনুষ্ঠিত প্রথম টেস্টে দুই দলের প্রথম ইনিংসের স্থায়িত্ব ছিল ৩৫২ ওভার। স্বাগতিক শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যেকার প্রথম টেস্টের পিচ নিয়ে তাই প্রশ্ন তখন থেকেই উঠেছিল। ক্যান্ডির এই পিচে বল হাতে কোনো দলই প্রতিপক্ষের ১০ উইকেট নিতে পারেনি। দাপট দেখিয়েছে দুই দলের ব্যাটসম্যানরা।পাল্লেকেলেতে প্রথম টেস্টের এই উইকেট একেবারেই উচ্চ মানসম্মত ছিল না বলে রিপোর্ট করেছেন আইসিসির ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে।

শ্রীলঙ্কা ক্রিকেটকে দেওয়া রিপোর্টে মাদুগালে লিখেছেন ‘উইকেটের চরিত্রে পাঁচ দিনেও কোনো পরিবর্তন লক্ষ্য করা যায়নি।গোটা ম্যাচে উইকেট ছিল ব্যাটিং সহায়ক। ম্যাচে রান হয়েছে ১২৮৯। ৭৫.৮২ গড়ে উইকেট পড়েছে মাত্র ১৭টি। আইসিসির নির্দেশনা অনুযায়ী এই উইকেটকে নিম্নমানের বলে উল্লেখ করতে বাধ্য হচ্ছি।'

বন্ধ করুন