বাংলা নিউজ > ময়দান > SL vs BAN: দেশের বাইরে অচেনা বাংলাদেশ, সস্তায় গুটিয়ে যাওয়ার বদলে ব্যাট হাতে দাপট মোমিনুলদের
শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং বাংলাদেশের। ছবি- আইসিসি।
শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং বাংলাদেশের। ছবি- আইসিসি।

SL vs BAN: দেশের বাইরে অচেনা বাংলাদেশ, সস্তায় গুটিয়ে যাওয়ার বদলে ব্যাট হাতে দাপট মোমিনুলদের

  • নাজমুলের পর শতরান মোমিনুলের।

দ্বিতীয় দিনের শেষে শ্রীলঙ্কার বিরুদ্ধে ক্যান্ডি টেস্টের রাশ নিজেদের হাতেই রেখে দিল বাংলাদেশ। প্রথম দিনে যেরকম দাপুটে ব্যাটিং করেম তামিমরা, দ্বিতীয় দিনেও সেটা বজায় রাখেন মোমিনুলরা। ফলে পাল্লেকেলের প্রথম ইনিংসে রানের পাহাড়ে চড়ার অপেক্ষায় টাইগাররা।

টস জয়টাই এক্ষেত্রে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায় বাংলাদেশের কাছে। ব্যাটিং সহায়ক পিচে প্রথম দিনে মাত্র ২ উইকেট হারিয়ে ৩০২ রান তোলে বাংলাদেশ। ওপেনার সইফ হাসান খাতা খুলতে না পারলেও অভিজ্ঞ তামিম আগ্রাসী ব্যাটিং করেন। তিনি ১৫টি বাউন্ডারির সাহায্যে ১০১ বলে ৯০ রান করে ক্রিজ ছাড়েন। একটু সতর্ক হলে তিনি ব্যক্তিগত সেঞ্চুরি পূর্ণ করতে পারতেন।

তামিম শতরান না পেলেও তিন অঙ্কে পৌঁছে যান নাজমুল হোসেন শান্ত। তিনি প্রথম দিনের শেষে ১২৬ রানে অপরাজিত ছিলেন। সঙ্গে ক্যাপ্টেন মোমিনুল নট-আউট ছিলেন ব্যক্তিগত ৬৪ রানে।

দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন মোমিনুল। ১৫০ রানে পৌঁছে যান নাজমুল। দিনের দ্বিতীয় সেশনে নাজমুল সাজঘরে ফেরেন ব্যক্তিগত ১৬৩ রানের মাথায়। ৩৭৮ বলের ইনিংসে তিনি ১৭টি চার ও ১টি ছক্কা মারেন। মোমিনুল আউট হন ৩০৪ বলে ১২৭ রান করে। তিনি ১১টি চার মারেন।

মন্দ আলোয় দ্বিতীয় দিনের খেলা নির্ধারিত সময়ের আগেই শেষ হয়ে যায়। বাংলাদেশ আপাতত তাদের প্রথম ইনিংসে ১৫৫ ওভার ব্যাট করে ৪ উইকেটের বিনিময়ে ৪৭৪ রান তুলেছে। মুশফিকুর রহিম ৪টি বাউন্ডারির সাহায্যে ১০৭ বলে ৪৩ রান করে অপরাজিত রয়েছেন। লিটন দাস ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ২৫ রান করে ব্যাট করছেন।

শ্রীলঙ্কার হয়ে বিশ্ব ফার্নান্ডো ৭৫ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন লাহিরু কুমারা ও ধনঞ্জয়া ডি'সিলভা।

বন্ধ করুন