বাংলা নিউজ > ময়দান > SL vs BAN: বাংলাদেশের রানের পাহাড় টপকাতে লড়াই চালাচ্ছে শ্রীলঙ্কা, ফলো-অন এড়ানো যাবে?
পালটা লড়াই চালাচ্ছে শ্রীলঙ্কা। ছবি- আইসিসি।
পালটা লড়াই চালাচ্ছে শ্রীলঙ্কা। ছবি- আইসিসি।

SL vs BAN: বাংলাদেশের রানের পাহাড় টপকাতে লড়াই চালাচ্ছে শ্রীলঙ্কা, ফলো-অন এড়ানো যাবে?

  • ৮৫ রানে অপরাজিত করুণারত্নে। হাফ-সেঞ্চুরি করেছেন থিরিমানে।

ক্যান্ডি টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের রানের পাহাড় টপকাতে লড়াই চালাচ্ছে শ্রীলঙ্কা। ম্যাচের প্রথম দু'দিনে একতরফা দাপট দেখান বাংলাদেশের ব্যাটসম্যানরা। তৃতীয় দিনের শেষ ২টি সেশনে সিংহলি ব্যাটসম্যানরা প্রতিরোধ গড়েন বাংলাদেশি বোলারদের বিরুদ্ধে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ প্রথম দিনের শেষে ২ উইকেটের বিনিময়ে ৩০২ রান তোলে। তারা দ্বিতীয় দিনের খেলা শেষ করে ৪ উইকেটে ৪৭৪ রান তুলে। তৃতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসের সমাপ্তি ঘোষণা করে ৭ উইকেটে ৫৪১ রান তুলে।

তামিম ইকবাল ৯০, সইফ হাসান ০, নাজমুল হোসেন ১৬৩, মোমিনুল হক ১২৭, মুশফিকুর রহিম অপরাজিত ৬৮, লিটন দাস ৫০, মেহেদি হাসান ৩, তাইজুল ইসলাম ২ ও তাস্কিন আহমেদ অপরাজিত ৬ রান করেন।

বিশ্ব ফার্নান্ডো ৯৬ রানে ৪ উইকেট দখল করেন। ১টি করে উইকেট নিয়েছেন লাকমল, লাহিরু কুমারা ও ধনঞ্জয়া ডি'সিলভা।

পালটা ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা তৃতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ২২৯ রান তুলেছে। করুণারত্নে ৮৫ রান করে অপরাজিত রয়েছেন। থিরিমানে ৫৮, ওশাদা ফার্নান্ডো ২০ ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২৫ রান করে আউট হয়েছেন। ২৬ রানে নট-আউট রয়েছেন ধনঞ্জয়া ডি'সিলভা।

১টি করে উইকেট নিয়েছেন তাস্কিন, মেহেদি হাসান ও তাইজুল। আপাতত বাংলাদেশের প্রথম ইনিংসের তুলনায় ৩১২ রানে পিছিয়ে রয়েছে শ্রীলঙ্কা। ফলো-অন এড়াতে এখনও তাদের দরকার ১১৩ রান।

বন্ধ করুন