বাংলা নিউজ > ময়দান > ফের শতরান হাতছাড়া করলেন তামিম, এই নিয়ে সিরিজে ৩ বার
শতরানের দোরগোড়ায় থামলেন তামিম। ছবি- আইসিসি।
শতরানের দোরগোড়ায় থামলেন তামিম। ছবি- আইসিসি।

ফের শতরান হাতছাড়া করলেন তামিম, এই নিয়ে সিরিজে ৩ বার

  • শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে দুরন্ত ফর্মে রয়েছেন বাংলাদেশের অভিজ্ঞ ওপেনার।

শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ফের ব্যক্তিগত শতরান হাতছাড়া করলেন তামিম ইকবাল। এই নিয়ে মোট তিনবার তিনি তিন অঙ্কের রানে পৌঁছনোর সুযোগ নষ্ট করলেন।

১. ক্যান্ডিতে প্রথম টেস্টের প্রথম ইনিংসে তামিম ১৫টি বাউন্ডারির সাহায্যে ১০১ বলে ৯০ রান করে আউট হন। ফার্নান্ডোর বলে থিরিমানের হাতে ধরা পড়েন তিনি। যে রকম আগ্রাসী ব্যাট করছিলেন তামিম, তাতে তাঁর শতরান কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছিল। যদিও একটা ভুলেই সেঞ্চুরির দোরগোড়ায় থেমে যেতে হয় বাংলাদেশের অভিজ্ঞ ওপেনারকে।

২. ক্যান্ডিতে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ১০টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৯৮ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন তামিম। আসলে শেষ দিনের খেলা বৃষ্টির জন্য নির্ধারিত সময়ের অনেক আগেই শেষ হয়ে যায়। প্রকৃতি বাধা না দিলে দ্বিতীয় ইনিংসেও অনায়াসে শতরান করতে পারতেন তামিম।

৩. এবার ক্যান্ডির দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে তামিম আউট হলেন ব্যক্তিগত ৯২ রানের মাথায়। পাল্লেকেলের ব্যাটিং স্বর্গে ১৫০ বলের ইনিংসে তামিম ১২টি বাউন্ডারি মারেন। জয়াবিক্রমের বলে সেই থিরিমানের হাতেই ক্যাচ দেন তামিম। সুতরাং ফের একবার নার্ভাস নাইন্টির শিকার হতে হয় বাংলাদেশ তারকাকে।

চলতি সিরিজেই তামিম এই নিয়ে তিববার সেঞ্চুরির সুযোগ নষ্ট করলেন। তারকা ওপেনার এই নিয়ে ৬৪টি টেস্টে মাঠে নেমেছেন। সেঞ্চুরি করেছেন ৯টি।

বন্ধ করুন