বাংলা নিউজ > ময়দান > SL vs Eng: ভারত সফরের আগে বিশ্রামে স্টোকস-আর্চার, শ্রীলঙ্কার জন্য টেস্ট দলের ঘোষণা রুটদের
ভারত সফরের আগে বিশ্রামে স্টোকস-আর্চার, শ্রীলঙ্কার জন্য টেস্ট দলের ঘোষণা রুটদের। (ছবিটি প্রতীকী, সৌজন্য ইসিবি)
ভারত সফরের আগে বিশ্রামে স্টোকস-আর্চার, শ্রীলঙ্কার জন্য টেস্ট দলের ঘোষণা রুটদের। (ছবিটি প্রতীকী, সৌজন্য ইসিবি)

SL vs Eng: ভারত সফরের আগে বিশ্রামে স্টোকস-আর্চার, শ্রীলঙ্কার জন্য টেস্ট দলের ঘোষণা রুটদের

  • দর্শকশূন্য মাঠে খেলা হবে।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাস পরবর্তীতে অনেকটাই স্বাভাবিক হওয়ার মুখে বিশ্বের বিভিন্ন ক্রিকেট প্রতিযোগিতাগ। চলছে একাধিক আন্তর্জাতিক সফর।‌ ঘোষণা হয়ে গিয়েছে একাধিক সফরের দলও। আগামী মাস অর্থাৎ নয়া বছরের জানুয়ারিতে শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড।

পুনরায় ইংল্যান্ড টেস্ট দলে ফিরেছেন জনি বেয়ারস্টো। ইংল্যান্ড নির্বাচকরা শুক্রবার শ্রীলঙ্কা সফরের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে দিয়েছেন। সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বেন স্টোকস ও জোফ্রা আর্চারকে। সদ্য বাবাকে হারিয়েছেন স্টোকস। তাই তাঁকে এই ছুটি দেওয়া হয়েছে বলে ওয়াকিবহল মহলের মত। ২০১৯ সালে অ্যাশেজ সিরিজের পর গত এক বছরে ইংল্যান্ডের হয়ে মাত্র একটি টেস্ট খেলেছেন ৩১ বছরের বেয়ারস্টো। গত সেপ্টেম্বরে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদও পড়েছিলেন তিনি।

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) সূত্রে জানা গেছে, শ্রীলঙ্কা সিরিজে না থাকলেও আগামী ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে সিরিজে দলে ফিরবেন পেসার আর্চার ও অল-রাউন্ডার স্টোকস। বিরাটের মতো জানুয়ারিতে প্রথম সন্তানের বাবা হতে চলেছেন সারে ব্যাটসম্যান রোরি বার্নস। তাই এই সিরিজে তিনি থাকছেন না। কাঁধের চোট থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে ওলি পোপ দলের সঙ্গে যোগ দেবেন। ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে অনুষ্ঠিত হতে চলা চার টেস্টের সিরিজের জন্য পুনর্বাসন প্রক্রিয়া অব্যাহত রাখবেন তিনি।

উল্লেখ্য গল স্টেডিয়ামের দর্শকশূন্য মাঠে প্রথম টেস্ট শুরু হবে ১৪ জানুয়ারি। দ্বিতীয় টেস্ট ২২ ফেব্রুয়ারি। একনজরে দেখে নিন সিরিজের জন্য ঘোষিত ইংল্যান্ড স্কোয়াড‌ -

জো রুট (অধিনায়ক), মইন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ডম সিবলি, ওলি স্টোন, ক্রিস ওকস এবং মার্ক উড।

রিজার্ভ দল : জেমস ব্রেসি, ম্যাসন ক্রেন, সাকিব মাহমুদ, ক্রেগ ওভারটন, ম্যাথু পারকিনসন, ওলি রবিনসন এবং অমর ভিরদি।

বন্ধ করুন