বাংলা নিউজ > ময়দান > SL vs Eng: ডম বেসের ভেলকিতে হতশ্রী দশা শ্রীলঙ্কার, টানা ৪ ইনিংসে শূন্য কুশলের

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাস আবহে গল ক্রিকেট গ্রাউন্ডে প্রথমবার মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা। দুই দেশের মধ্যে প্রথম টেস্টের প্রথম দিনেই চালকের আসনে ইংল্যান্ড। ইংরেজ বোলারদের দাপুটে বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করলেন শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা।

সদ্য প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ খেলে দেশে ফিরেছে লঙ্কা বাহিনী‌। জো রুটদের বিরুদ্ধে ব্যাট হাতে তাদের পারফরম্যান্স ছিল একেবারে সাধারণ মানের। মাত্র ৪৬.২ ওভারে ১৩৫ রানেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। তাঁদের হয়ে সর্বোচ্চ রান অধিনায়ক দীনেশ চান্দিমালের (২৮)।এছাড়া অ্যাঞ্জেলো ম্যাথিউস ২৭ রান এবং কুশল পেরেরা ২০ রান করেন। তারইমধ্যে শূন্য রানে আউট হন কুশল মেন্ডিস। তার ফলে টানা চার ইনিংসে শূন্য রানে আউট হলেন তিনি। দিনের শেষে দু'উইকেট হারিয়ে ইংল্যান্ডের স্কোর ১২৭। ৬৬ রানে ক্রিজে আছেন জো রুট।

শ্রীলঙ্কার ইনিংসে ধস নামান ইংল্যান্ডের স্পিনার গম বেস। তিনি ১০.১ ওভার বল করে ৩০ রান দিয়ে নেন পাঁচটি উইকেট। বাংলাদেশের বিরুদ্ধে কলম্বোতে ৪৫ বলে ৫টি উইকেট নিয়েছিলেন মুরলী। আর এবার ডম বেস ৬১ বলে তুলে নিলেন পাঁচটি উইকেট। টেস্টের প্রথম ইনিংসে (২০০১ সালের মে থেকে) সবথেকে কম বলে পাঁচ উইকেট পাওয়ার তালিকায় যুগ্মভাবে তৃতীয় স্থানে আছেন তিনি।

বন্ধ করুন