বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে প্রত্যাশিত জয় জো রুটদের
জয়ের অভিনন্দন। ছবি- টুইটার।
জয়ের অভিনন্দন। ছবি- টুইটার।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে প্রত্যাশিত জয় জো রুটদের

  • অনবদ্য ডাবল সেঞ্চুরির সুবাদে ম্যাচের সেরা হন ইংল্যান্ড অধিনায়ক।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে প্রত্যাশিত জয় জো রুটদের। গলে ম্যাচের চতুর্থ দিনের শেষেই জয়ের গন্ধ পাচ্ছিল ইংল্যান্ড শিবির। শেষ দিনে তাদের প্রয়োজন ছিল মাত্র ৩৬ রান। কোনও রকম বিপত্তি ছাড়াই ব্রিটিশদের জয়ের লক্ষ্যে পৌঁছে দেন জনি বেয়ারস্টো ও ড্যান লরেন্স।

গলে শ্রীলঙ্কার ১৩৫ রানের জবাবে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে তোলে ৪২১ রান। জো রুট ২২৮ রানের দুরন্ত ইনিংস খেলেন। প্রথম ইনিংসের নিরিখে ২৮৬ রানে পিছিয়ে থাকা শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে অল-আউট হয়ে যায় ৩৫৯ রানে। শ্রীলঙ্কার হয়ে দ্বিতীয় ইনিংসে ১১১ রান করেন লাহিরু থিরিমানে।

সুতরাং জয়ের জন্য শেষ ইনিংসে ইংল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৭৩ রানের। চতুর্থ দিনের শেষে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৩৮ রান তুলেছিল। বেয়ারস্টো ১১ ও লরেন্স ৭ রানে অপরাজিত ছিলেন।

তার পর থেকে খেলতে নেমে গত দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ইংল্যান্ডের ৭ উইকেটে জয় নিশ্চিত করেন। ইংল্যান্ড শেষ ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৭৬ রান তুলে ম্যাচ জিতে যায় এবং সেই সঙ্গে দুই ম্যাচের সিরিজে এগিয়ে যায় ১-০ ব্যবধানে। বেয়ারস্টো ৩৫ ও লরেন্স ২১ রানে অপরাজিত থাকেন। প্রথম ইনিংসে অধিনায়কোচিত দ্বিশতরানের সুবাদে ম্যাচের সেরা হন জো রুট।

বন্ধ করুন