বাংলা নিউজ > ময়দান > SL vs IND: দ্রাবিড়ের পাশে দাঁড়িয়ে রণতুঙ্গাকে ভুল বললেন ডি’সিলভা, আফসোস করলেন মাহেলার জন্য
ভারতীয় ক্রিকেট দলের অনুশীলনে কোচ রাহুল দ্রাবিড় (ছবি: গেটি ইমেজ) 
ভারতীয় ক্রিকেট দলের অনুশীলনে কোচ রাহুল দ্রাবিড় (ছবি: গেটি ইমেজ) 

SL vs IND: দ্রাবিড়ের পাশে দাঁড়িয়ে রণতুঙ্গাকে ভুল বললেন ডি’সিলভা, আফসোস করলেন মাহেলার জন্য

  • ডি’সিলভা রণতুঙ্গাকে মনে করিয়ে বললেন ভারতের রিজার্ভ বেঞ্চের শক্তি কতটা সবাই জানে।

১৩ই জুলাই সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামবে ভারত। তার আগে ভারতীয় দল নিয়ে প্রশ্ন তুলেছিলেন অর্জুনা রণতুঙ্গা। বলেছিলেন শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারত তাদের দ্বিতীয় সারির দল পাঠিয়ে শ্রীলঙ্কা ক্রিকেটকে অপমান করেছেন। গোটা ক্রিকেট বিশ্বে যা নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল। তবে এই বিষয়ে প্রাক্তন অধিনায়কের পাশে দাঁড়ালেননা শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী ক্রিকেটার অরবিন্দ ডি’সিলভা। তিনি অর্জুনা রণতুঙ্গেকে ভারতীয় ক্রিকেটের শক্তিকে বুঝিয়ে দিতে জানালেন, ‘এখন যা পরিস্থিতি, তাতে এই ভাবেই ভেঙে ভেঙে দল পাঠানোটা ভবিষ্যতের রীতি হতে চলেছে। আর ভারতের রিজার্ভ বেঞ্চের শক্তি কতটা সবাই জানে।’

মাহেলার জন্য আফসোস করলেন অরবিন্দ ডি’সিলভা(ছবি: রয়টার্স)
মাহেলার জন্য আফসোস করলেন অরবিন্দ ডি’সিলভা(ছবি: রয়টার্স)

ভারতীয় দলের এই শক্তির জন্য ডি’সিলভা রাহুল দ্রাবিড়কেই কৃতিত্ব দিলেন। তিনি জানান, ‘সবার আগে রাহুল দ্রাবিড়কে অনূর্ধ্ব-১৯ দলের কোচ করে সব চেয়ে ভাল সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় বোর্ড। ওই বয়সেই ক্রিকেটারদের গড়ে তোলা যায়। যে কাজটা দ্রাবিড় এত দিন ধরে করেছে। সেই ফলটা এখন ভারতীয় দল পাচ্ছে।’ তবে শ্রীলঙ্কাও যে তাদের দলকে শক্তিশালী করতে পারত সেটাও জানাতে ভোলেননি তিনি। ডি’সিলভা মাহেলা জয়বর্ধনের প্রসঙ্গ তুলে আনেন। 

ডি’সিলভার আফসোস, দ্রাবিড়ের মতো তিনিও একজন প্রাক্তন ক্রিকেটারকে পেয়েছিলেন, যাঁর হাতে পড়লে শ্রীলঙ্কা দলেরও অনেক উন্নতি হতে পারত। বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কার প্রাক্তন ব্যাটসম্যান বলে দিলেন, ‘মাহেলা জয়বর্ধনেকে অনেক অনুরোধ করা হয়েছিল শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলটার দায়িত্ব নিতে। কিন্তু মাহেলাকে আমি কিছুতেই রাজি করাতে পারিনি।’ অরবিন্দ ডি’সিলভা মনে করেন রাহুল দ্রাবিড়কে প্রথমে অনূর্ধ্ব-১৯ দলের কোচ করে মাস্টারস্ট্রোক খেলেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। যার ফল এখন পাচ্ছে ভারত। পাশাপাশি একটা ব্যাপারে হতাশ অরবিন্দ ডি’সিলভা। মাহেলা জয়বর্ধনের না করায় নিজের লক্ষ্যে এগিয়ে যেতে পারেননি ডি’সিলভা।

বন্ধ করুন