বাংলা নিউজ > ময়দান > SL vs IND: অভিষেক ম্যাচে বাইশ গজে আজব নজির গড়লেন দেবদূত পাড্ডিকাল
বাইশ গজে আজব নজির গড়লেন দেবদূত পাড্ডিকাল (ছবি:বিসিসিআই)
বাইশ গজে আজব নজির গড়লেন দেবদূত পাড্ডিকাল (ছবি:বিসিসিআই)

SL vs IND: অভিষেক ম্যাচে বাইশ গজে আজব নজির গড়লেন দেবদূত পাড্ডিকাল

  • ২১ বছর ২১ দিনের মাথায় আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করলেন দেবদূত পাড্ডিকাল। মজার বিষয় হল পাড্ডিকালের  অভিষেক হওয়ার সালটাও হল ২০২১।

২১ বছর ২১ দিনের মাথায় আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করলেন দেবদূত পাড্ডিকাল। মজার বিষয় হল পাড্ডিকালের  অভিষেক হওয়ার সালটাও হল ২০২১। এমন ঘটনা এর আগে কখনও হয়নি, কিমবা এরপরেও হবে কিনা সেটা কেউ বলতে পারবেনা। তবে যা ঘটল, তা বিশ্ব ক্রিকেটে প্রথম। এমন নজির দেখা যায়নি কখনও। আসলে ক্রুণাল পান্ডিয়া করোনা আক্রান্ত হওয়ার পরে বেশ চাপে পড়ে যায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সিরিজের প্রথম সারির বহু ক্রিকেটারকে বাদ দিয়েই শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে দল গঠন করেছিল টিম ইন্ডিয়া। সেই দলে সুযোগ হয় পাড্ডিকালের। মজার বিষয় হল যেদিন তিনি দলের ক্যাপ হাতে পেলেন তার বয়স ছিল ২১ বছর ২১ দিন।

ক্রুণাল পান্ডিয়া করোনা আক্রান্ত হওয়ার পর আরও ৮ ক্রিকেটার আইসোলেশনে থাকাতেই দেবদূতের অভিষেক হল এদিন। তবে অভিষেক ম্যাচে ব্যাট হাতে সেভাবে কিছু করতে পারেননি দেবদূত পাড্ডিকাল। তিন নম্বরে নেমে ২৩ বলে করলেন ২৯ রান। তাঁর এদিনের ইনিংসে ছিল একটি ছয় ও একটি বাউন্ডারি। ১২৬.০৯ স্ট্রাইক রেটে তিনি স্কোর বোর্ডে রান তোলেন। হাসারাঙ্গার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছিলেন তিনি। তবে সাজঘরে ফেরার আগে হাসারাঙ্গার বলে ছক্কা হাঁকিয়েছিলেন দেবদূত পাড্ডিকাল।

কেরলের এড়াপ্পলে ২০০০ সালের ৭ জুলাই জন্মগ্রহণ করেছিলেন দেবদূত পাড্ডিকাল। মহেন্দ্র সিং ধোনির জন্মদিন ও দেবদূত পাড্ডিকালের জন্ম তারিখটা একই। ভারতের অনূর্ধ্ব ১৯ ও এ দলের হয়ে খেলার পাশাপাশি কর্নাটক দলের হয়ে তিনি খেলেন। আইপিএল খেলেন বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ভারতীয় দলে অভিষেক হয়েছে চারজন ক্রিকেটারের। তাঁর মধ্যে অন্যতম কর্নাটক তথা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ওপেনার দেবদূত পাড্ডিকাল। এদিন অভিষেকে তিনি যে নজির গড়লেন তা আর কেউ কোনওদিন ভাঙতে পারবেন না।

বন্ধ করুন