বাংলা নিউজ > ময়দান > SL vs IND: পৃথ্বী শ নয়, ম্যাচের সেরা শিখর ধাওয়ান, প্রাক্তন ক্রিকেটারের প্রশ্ন ঘিরে বিতর্ক
তখন বাইশ গজে চলছে ধাওয়ান ইনিংস (ছবি:বিসিসিআই)
তখন বাইশ গজে চলছে ধাওয়ান ইনিংস (ছবি:বিসিসিআই)

SL vs IND: পৃথ্বী শ নয়, ম্যাচের সেরা শিখর ধাওয়ান, প্রাক্তন ক্রিকেটারের প্রশ্ন ঘিরে বিতর্ক

  • প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়ার মতে, ম্যাচের সেরা করা উচিত ছিল শিখর ধাওয়ানকে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত জয় দিয়ে ওয়ান ডে সিরিজ শুরু করেছে ভারত। ৮০ বল ও সাত উইকেট হাতে রেখেই প্রথম ৫০ ওভারের ম্যাচে জয় নিশ্চিত করেছে টিম ইন্ডিয়া। অভিষেক ম্যাচেই ৪২ বলে ৫৯ রান করেছেন ইশান কিষাণ। অধিনায়ক হয়ে অভিষেক করেই ৯৫ বলে ৮৬ রানের ইনিংস খেলেছেন শিখর ধাওয়ান। সেখানে ২৪ বলে ৪৩ রান করে ম্যাচের সেরা হয়েছেন পৃথ্বী শ! সেটাই মানতে পারছেন না প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। তাঁর মতে, ম্যাচের সেরা করা উচিত ছিল শিখর ধাওয়ানকে।

আকাশ চোপড়া জানান, ‘আমি বিশ্বাস করি শিখর ধাওয়ানের ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার জেতা উচিত ছিল কারণ তিনি শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। যদি তিনি তাড়াতাড়ি আউট হতেন, তবে ৪৩ (পৃথ্বী শ-এর রান) এবং ইশান কিষাণের ৫৯ টি সম্পূর্ণ ভিন্ন দৃষ্টিকোণ থেকে দেখতে পেতেন কারণ নিচের দিকের মিডিল ওর্ডার ব্যাটসম্যানরা এখনও ততটা অভিজ্ঞ নয়। এটি শিখর ধাওয়ান হওয়া উচিত ছিল, এটি একটি ম্যাচজয়ী নক ছিল এবং অন্য সবার জন্য এটি একটি শিক্ষা ছিল যে আপনি যদি একটি সূচনা পান তবে এটি গণনা করুন কারণ একটি ছোট এবং সুন্দর ইনিংস (ভাল এবং সুন্দর) তবে আপনি যদি খেলতে চান তবে বিশাল নক, আপনাকে শেষ পর্যন্ত সেখানে থাকতে হবে।’

কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হিসেবে আত্মপ্রকাশেই দুরন্ত জয়ের মুখ দেখেছেন শিখর ধাওয়ান। তবে আরও তৃপ্তির বিষয় হত যদি তিনি ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার জিততেন। তিনি নিজে ব্যাট হাতে দলের জয়ে সবথেকে বড় অবদান রাখেছেন যে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ৮৬ রানের অপরাজিত ইনিংস খেলার পথে দুরন্ত কয়েকটি মাইলস্টোন টপকেছেন ধাওয়ান। সেই সঙ্গে তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের দু'টি নজরকেও ছাপিয়ে গেছেন। ভারতের দশম ক্রিকেটার হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৬ হাজার রান পূর্ণ করেন ধাওয়ান।

বন্ধ করুন