বাংলা নিউজ > ময়দান > SL vs IND: সিরিজ শুরুর আগেই করোনা পজিটিভ শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার
করোনা পজিটিভ শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার (ছবি: গেটি ইমেজ)
করোনা পজিটিভ শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার (ছবি: গেটি ইমেজ)

SL vs IND: সিরিজ শুরুর আগেই করোনা পজিটিভ শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার

  • ইংল্যান্ড থেকেই হয়তো এই ভাইরাস ফ্লাওয়ারের শরীরে প্রবেশ করেছে।

ইংল্যান্ড থেকে ফিরে করোনাভাইরাসে আক্রান্ত হলেন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার। শ্রীলঙ্কান মেডিকেল স্টাফের ধারণা, ইংল্যান্ড থেকেই হয়তো এই ভাইরাস ফ্লাওয়ারের শরীরে প্রবেশ করেছে। ইংল্যান্ড সফর থেকে ফেরা লঙ্কান দলের সদস্যদের মধ্যে একমাত্র ফ্লাওয়ারের শরীরেই এই ভাইরাস পাওয়া গেছে। এতে ভারত শ্রীলঙ্কার সিরিজে কোনও প্রভাব পড়বে কিনা  তা এখনই পরিষ্কার করে বলা যাচ্ছে না। তবে হ্যা ১৩ই জুলাই থেকে শুরু হওয়া এই সিরিজের প্রথম থেকে পাওয়া যাবেনা শ্রীলঙ্কার ব্যাটিং কোচকে।

ইংল্যান্ড সফর থেকে ফেরার তিন দিন পরে গ্র্যান্ট ফ্লাওয়ারের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি লক্ষ্য করেছে শ্রীলঙ্কা দল। সবশেষ পিসিআর পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ হয়েছে তাঁ। দলটির ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ারকে নিয়ে চিন্তায় রয়েছে লঙ্কা বাহিনী। তবে দলের মেডিকেল স্টাফ জানিয়েছেন গ্র্যান্ট ফ্লাওয়ারের করোনা দলের উপর কোনও প্রভাব ফেলবেনা। কারণ গত সোমবার ইংল্যান্ড থেকে দেশে ফেরার পর থেকে শ্রীলঙ্কা দলের সবাই আইসোলেশনে ছিলেন। তাই ফ্লাওয়ারের সংস্পর্শে কেউ আসেননি বলে ধারণা করা হচ্ছে।  

আগামী মঙ্গলবার শুরু হবে ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার সাদা বলের সিরিজ। ইএসপিএনক্রিকইনফোকে দলের মেডিকেল স্টাফের বক্তব্য অনুযায়ী, এই সিরিজে গ্র্যান্ট ফ্লাওয়ারের অসুস্থতা কোনও প্রভাব ফেলবে না। এদিকে ভারতীয় শিবির আগের থেকে এখন অনেকটাই বেশি সতর্ক হয়েছে। কারণ এর আগে ইংল্যান্ডে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে শ্রীলঙ্কান ক্রিকেটার ও সদস্যদের মধ্যে দুরত্ব বজায় রাখার বিষয়টি ছিল না এবং তাঁরা একসঙ্গেই ভ্রমণও করেছিলেন।

কদিন আগে ইংল্যান্ড দলের তিন জন ক্রিকেটার ও ম্যানেজমেন্টের চার জনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। পুরো দলকেই তাই রাখা হয়েছে আইসোলেশনে। এদিকে ইংল্যান্ডে থাকাকালীন জৈব সুরক্ষা বলয় ভেঙেছিলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররাও। সব মিলিয়ে গ্র্যান্ট ফ্লাওয়ারের কোভিড-১৯ পজিটিভ হওয়ায় ভারত-শ্রীলঙ্কা সিরিজের আগে উদ্বেগ বাড়িয়ে দিয়েছে।

বন্ধ করুন