বাংলা নিউজ > ময়দান > SL vs IND: কী ভাবে করোনায় আক্রান্ত হলেন, প্রশ্নের মুখে পড়তে চলেছেন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার
শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার (ছবি:গেটি ইমেজ)
শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার (ছবি:গেটি ইমেজ)

SL vs IND: কী ভাবে করোনায় আক্রান্ত হলেন, প্রশ্নের মুখে পড়তে চলেছেন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার

  • কী ভাবে এই ভাইরাস গ্র্যান্ট ফ্লাওয়ারের শরীরে এসেছে তাও জানতে চাওয়া হবে।

ইংল্যান্ডে বায়ো-বাবল লঙ্ঘনের বিষয়ে এসএলসি'র শৃঙ্খলারক্ষা কমিটির তদন্তের মুখোমুখি পড়তে হতে পারে শ্রীলঙ্কা দলের ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ারকে। কী করে গ্র্যান্ট ফ্লাওয়ার করোনায় আক্রান্ত হয়েছেন এবং তাঁর শরীরে করোনার কোন ধরনের জীবাণু বর্তমান রয়েছে, সেই সব পরীক্ষা করে দেখা হবে। এবং কী ভাবে এই ভাইরাস গ্র্যান্ট ফ্লাওয়ারের শরীরে এসেছে তাও জানতে চাওয়া হবে। 

ইংল্যান্ড থেকে ফিরেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার। শ্রীলঙ্কান মেডিকেল স্টাফের ধারণা করেছিলেন, ইংল্যান্ড থেকেই হয়তো এই ভাইরাস ফ্লাওয়ারের শরীরে প্রবেশ করেছিল। ইংল্যান্ড সফর থেকে ফেরা লঙ্কান দলের সদস্যদের মধ্যে একমাত্র ফ্লাওয়ারের শরীরেই এই ভাইরাস পাওয়া গিয়েছিল। এতে ভারত শ্রীলঙ্কার সিরিজে কোনও প্রভাব পড়বে কিনা  তা এখনই পরিষ্কার করে বলতে পারেনি শ্রীলঙ্কা ক্রিকেট। 

শ্রীলঙ্কা ক্রিকেটের এক কর্তা জানিয়েছেন, ‘আমাদের খুঁজে বের করতে হবে ফ্লাওয়ার কী ভাবে এই ভাইরাসে সংক্রামিত হলেন এবং এটাও জানতে হবে তিনি ভাইরাসের কোন ধরণে সংক্রমিত হয়েছে।’ কর্মকর্তার তরফ থেকে আরও বলা হয়, ‘খেলোয়াড়দের এখন আর একটি পিসিআর টেস্টের মাধ্যম দিয়ে যেতে হবে। কারণ জানা গেছে যে ব্যাটিং কোচ এবং তার খেলোয়াড়দের মধ্যে একরকম যোগাযোগ ছিল। যদি আরও সংক্রামক ডেল্টা রূপের ধনাত্মক পরীক্ষা করা হয় তবে পরিমাপটি তীব্র হতে পারে।’ 

ইংল্যান্ড সফর থেকে ফেরার তিন দিন পরে গ্র্যান্ট ফ্লাওয়ারের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি লক্ষ্য করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট। সবশেষ পিসিআর পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। দলটির ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ারকে নিয়ে চিন্তায় রয়েছে লঙ্কা বাহিনী। তবে দলের মেডিকেল স্টাফ জানিয়েছেন গ্র্যান্ট ফ্লাওয়ারের করোনা দলের উপর কোনও প্রভাব ফেলবেনা। কারণ ইংল্যান্ড থেকে দেশে ফেরার পর থেকে শ্রীলঙ্কা দলের ব্যাটিং কোচকে আইসোলেশনে রাখা হয়েছে।

বন্ধ করুন