বাংলা নিউজ > ময়দান > SL vs IRE: আয়ারল্যান্ডের চোখ রাঙানি সহ্য হয়নি করুণারত্নেদের, দুই ওপেনারের শতরানে ইঁটের জবাবে পাথর ছুঁড়ছে শ্রীলঙ্কা

SL vs IRE: আয়ারল্যান্ডের চোখ রাঙানি সহ্য হয়নি করুণারত্নেদের, দুই ওপেনারের শতরানে ইঁটের জবাবে পাথর ছুঁড়ছে শ্রীলঙ্কা

শতরানের পরে দিমুথ করুণারত্নে। ছবি- এএফপি।

Sri Lanka vs Ireland 2nd Test: স্টার্লিং ও ক্যাম্ফারের জোড়া সেঞ্চুরিতে প্রথম ইনিংসে রানের পাহাড়ে চড়ে আয়ারল্যান্ড। নিশান ও করুণারত্নের ব্যাটে গল টেস্টে পালটা জবাব দিচ্ছে শ্রীলঙ্কা।

আইরিশদের স্পর্ধায় ক্ষমাশীল হওয়ার পথে হাঁটল না শ্রীলঙ্কা। বরং আয়ারল্যান্ডের ইঁটের জবাবে পাথর ছুঁড়তে শুরু করেছে দ্বীপরাষ্ট্র। অধিনায়কোচিত দৃঢ়তায় দিমুথ করুণারত্নে আইরিশ শিবিরে পালটা আঘাত হানার কাজে অগ্রণী ভূমিকা নেন।

গলে দ্বিতীয় টেস্টে শুরুতে ব্যাট করে আয়ারল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৪৯২ রান তোলে। শতরান করেন পল স্টার্লিং (১০৩) ও কার্টিস ক্য়াম্ফার (১১১)। নিশ্চিত শতরান হাতছাড়া করেন অ্যান্ডি বলবির্নি (৯৫) ও লরকান টাকার (৮০)। শ্রীলঙ্কার হয়ে প্রথম ইনিংসে ১৭৪ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন প্রবথ জয়সূর্য। উল্লেখ্য, জয়সূর্য প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৭টি ও দ্বিতীয় ইনিংসে ৩টি উইকেট দখল করেন। সুতরাং, ৩টি ইনিংসে সাকুল্যে ১৫টি উইকেট নেন তিনি।

পালটা ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা দ্বিতীয় দিনের খেলা শেষ করে তাদের প্রথম ইনিংসে বিনা উইকেটে ৮১ রান তুলে। তার পর থেকে খেলতে নেমে তৃতীয় দিনে রীতিমতো আগ্রাসী মেজাজে রান তুলতে থাকে শ্রীলঙ্কা। বৃষ্টি বিঘ্নিত তৃতীয় দিনের শেষে সিংহলিদের সংগ্রহ ১ উইকেটে ৩৫৭ রান। প্রথম ইনিংসে তারা সাকুল্যে ৭৭ ওভার ব্যাট করেছে। সুতরাং ওভার প্রতি তারা ৪.৬৩ রান সংগ্রহ করেছে।

প্রথম টেস্টে ১৭৯ রানের দুর্দান্ত ইনিংস খেলা করুণারত্নে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। ১৫টি বাউন্ডারির সাহায্যে ১৩৩ বলে ১১৫ রান করে আউট হন শ্রীলঙ্কার ক্যাপ্টেন।

আরও পড়ুন:- IPL-এর মাঝে কাউন্টিতে ঝড় পঞ্জাব কিংস তারকার, পা ভাঙার ৮ মাস পরে মাঠে ফিরেই কামাল

ব্যক্তিগত শতরান পূর্ণ করে লড়াই জারি রেখেছেন অপর ওপেনার নিশান মদুষ্কা। তিনি ১৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৩৪ বলে ১৪৯ রান করে তৃতীয় দিনে অপরাজিত থাকেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে কুশল মেন্ডিস ব্যক্তিগত শতরানের দোরগোড়ায় পৌঁছে গিয়েছেন। তিনি নট-আউট থাকেন ৯৬ বলে ৮৩ রানের আগ্রাসী ইনিংস খেলে। কুশল ৭টি চার ও ৫টি ছক্কা মেরেছেন।

আয়ারল্যান্ডের হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন ক্যাম্ফার। শ্রীলঙ্কা প্রথম ইনিংসের নিরিখে আপাতত ১৩৫ রানে পিছিয়ে। তাদের হাতে রয়েছে ৯টি উইকেট। সুতরাং, ভয়ানক ব্যাটিং বিপর্যয়ে না পড়লে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে নিরিখে লিড নেওয়া কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছে।

আরও পড়ুন:- RCB-র KGF-কে থামানোর সেরা অস্ত্র রয়েছে KKR-এর হাতে, এই দুই বোলারের বিরুদ্ধ বরাবর ব্যর্থ ব্যাঙ্গালোরের ত্রিফলা

উল্লেখ্য, গলেই সিরিজের প্রথম টেস্টে আয়ারল্যান্ডকে এক ইনিংস ও ২৮০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দেয় শ্রীলঙ্কা। সিংহলিদের ৬ উইকেটে ৫৯১ রানের জবাবে আয়ারল্যান্ড দুই ইনিংসে অল-আউট হয় যথাক্রমে ১৪৩ ও ১৬৮ রানে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিয়োগ দুর্নীতির মামলায় TMC বিধায়ক তাপস সাহাকে ফের তলব ইডি-র সমালোচনা করাকে অভ্যাসে পরিণত করেছেন হাফিজ, এবার দিলেন বিরাটের মন্তব্যের সাফাই দুর্নীতির ঘুঘুর বাসা সরকারি কর্মীদের মধ্যে, বৈঠকে চরম ক্ষুব্ধ হয়ে বিস্ফোরক মমতা কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় জমা পড়ল 'জয়েন্ট রিপোর্ট', বিস্ফোরক দাবি লোকো ইন্সপেক্টরের জকোভিচের ভক্তদের জন্য সুখবর, প্যারিস অলিম্পিক্স ২০২৪-এ খেলবেন সার্বিয়া‌ন তারকা শীঘ্রই নক্ষত্র পরিবর্তন হবে রাহুর, ৩ রাশির আর্থিক সমৃদ্ধির সঙ্গে আসবে সাফল্য সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েই রাহুল দ্রাবিড়কে কোলে তুলে নিলেন রবীন্দ্র জাদেজা ওয়ার্নার-ট্র্যাভিস ঝড় সঙ্গে বৃষ্টি, অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হারল বাংলাদেশ ভিডিয়ো-একই বলে দু'বার আউট,তবু সাজঘরে ফিরলেন না মাসুদ, ইংল্যান্ড T20তে অবাক কাণ্ড বামেদের কেরলেই সম্পদের বৈষম্য মারাত্মক বেশি, বাংলায় অনেক কম, বাস্তব দেখাল তথ্য

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.