বাংলা নিউজ > ময়দান > SL vs PAK: মাঠে নেমেই দুর্দান্ত মাইলস্টোন ম্যাথিউজের, ফের হাফ-সেঞ্চুরি চণ্ডীমলের
ম্যাচের আগে নিজের দুই কন্যাকে নিয়ে ম্যাথিউজ। ছবি- এএফপি (AFP)

SL vs PAK: মাঠে নেমেই দুর্দান্ত মাইলস্টোন ম্যাথিউজের, ফের হাফ-সেঞ্চুরি চণ্ডীমলের

  • পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার টেস্ট ক্যাপ পেয়ে গেলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নেতৃত্ব দেওয়া দুনিথ ওয়েলালাগে।

গলে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি শ্রীলঙ্কার দুই ক্রিকেটারের কাছে স্মরণীয় হয়ে থাকবে। প্রথমত, অ্যাঞ্জেলো ম্যাথিউজের এটি কেরিয়ারের ১০০তম টেস্ট ম্যাচ। শ্রীলঙ্কার ষষ্ঠ ক্রিকেটার হিসেবে ১০০টি টেস্ট ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করলেন তিনি। অন্যদিকে, এই ম্যাচেই শ্রীলঙ্কার হয়ে টেস্ট অভিষেক হয় দুনিথ ওয়েলালাগের, যিনি গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দ্বীপরাষ্ট্রকে নেতৃত্ব দেন।

নবীন ও প্রবীণ, দুই ক্রিকেটারের এমন স্মরণীয় ম্যাচে টসভাগ্য সঙ্গ দেয় শ্রীলঙ্কাকে। টস জিতে তারা শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্তটা যে মোটেও ভুল নয়, বোঝা যায় প্রথম দিনের শেষে। আপাতত প্রথম দিনে ৮৬ ওভার ব্যাট করে শ্রীলঙ্কা ৬ উইকেটের বিনিময়ে ৩১৫ রান সংগ্রহ করেছে।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

গলের বাইশগজে স্পিনারদের জন্য পর্যাপ্ত সাহায্য রয়েছে। সেটাও বোঝা যায় প্রথম দিনের খেলাতেই। কেননা, ৬টি উইকেটের মধ্যে ৪টি উইকেট নিয়েছেন স্পিনাররা। ১টি উইকেট গিয়েছে পেসারের দখলে। রান-আউট হয়েছেন একজন। সুতরাং, এই পিচে চতুর্থ ইনিংসে স্পিনারদের মোকাবিলা করা মোটেও সহজ হবে না পাকিস্তানের পক্ষে।

শ্রীলঙ্কার হয়ে ফের হাফ-সেঞ্চুরি করেন দীনেশ চণ্ডীমল। শেষ তিনটি টেস্টের টানা চারটি ইনিংসে এই নিয়ে ১টি ডাবল সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি করলেন চণ্ডীমল। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ২০৬ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৭৬ ও অপরাজিত ৯৪ রান করেন। এবার বাবর আজমদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৮০ রান করে আউট হন দীনেশ।

আরও পড়ুন:- বাবা হলেন ক্রুণাল পান্ডিয়া, ছবি পোস্ট করে সন্তানের নাম জানালেন ভারতীয় অলরাউন্ডার

এছাড়া ৫০ রান করেছেন ওশাদা ফার্নান্ডো। ৪০ রান করেন ক্যাপ্টেন দিমুথ করুণারত্নে। শততম টেস্ট খেলতে নামা ম্যাথিউজ ৪২ রান করে মাঠ ছাড়েন। ৩৩ রান করেন ধনঞ্জয়া ডি'সিলভা। নিরোশন ডিকওয়েলা ৪২ ও দুনিথ ৬ রানে অপরাজিত থাকেন। পাকিস্তানের হয়ে মহম্মদ নওয়াজ ২টি এবং ইয়াসির, নাসিম ও নউমান ১টি করে উইকেট নেন।

বন্ধ করুন