বাংলা নিউজ > ময়দান > SL vs PAK: মাঠে নেমেই দুর্দান্ত মাইলস্টোন ম্যাথিউজের, ফের হাফ-সেঞ্চুরি চণ্ডীমলের

SL vs PAK: মাঠে নেমেই দুর্দান্ত মাইলস্টোন ম্যাথিউজের, ফের হাফ-সেঞ্চুরি চণ্ডীমলের

ম্যাচের আগে নিজের দুই কন্যাকে নিয়ে ম্যাথিউজ। ছবি- এএফপি (AFP)

পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার টেস্ট ক্যাপ পেয়ে গেলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নেতৃত্ব দেওয়া দুনিথ ওয়েলালাগে।

গলে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি শ্রীলঙ্কার দুই ক্রিকেটারের কাছে স্মরণীয় হয়ে থাকবে। প্রথমত, অ্যাঞ্জেলো ম্যাথিউজের এটি কেরিয়ারের ১০০তম টেস্ট ম্যাচ। শ্রীলঙ্কার ষষ্ঠ ক্রিকেটার হিসেবে ১০০টি টেস্ট ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করলেন তিনি। অন্যদিকে, এই ম্যাচেই শ্রীলঙ্কার হয়ে টেস্ট অভিষেক হয় দুনিথ ওয়েলালাগের, যিনি গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দ্বীপরাষ্ট্রকে নেতৃত্ব দেন।

নবীন ও প্রবীণ, দুই ক্রিকেটারের এমন স্মরণীয় ম্যাচে টসভাগ্য সঙ্গ দেয় শ্রীলঙ্কাকে। টস জিতে তারা শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্তটা যে মোটেও ভুল নয়, বোঝা যায় প্রথম দিনের শেষে। আপাতত প্রথম দিনে ৮৬ ওভার ব্যাট করে শ্রীলঙ্কা ৬ উইকেটের বিনিময়ে ৩১৫ রান সংগ্রহ করেছে।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

গলের বাইশগজে স্পিনারদের জন্য পর্যাপ্ত সাহায্য রয়েছে। সেটাও বোঝা যায় প্রথম দিনের খেলাতেই। কেননা, ৬টি উইকেটের মধ্যে ৪টি উইকেট নিয়েছেন স্পিনাররা। ১টি উইকেট গিয়েছে পেসারের দখলে। রান-আউট হয়েছেন একজন। সুতরাং, এই পিচে চতুর্থ ইনিংসে স্পিনারদের মোকাবিলা করা মোটেও সহজ হবে না পাকিস্তানের পক্ষে।

শ্রীলঙ্কার হয়ে ফের হাফ-সেঞ্চুরি করেন দীনেশ চণ্ডীমল। শেষ তিনটি টেস্টের টানা চারটি ইনিংসে এই নিয়ে ১টি ডাবল সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি করলেন চণ্ডীমল। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ২০৬ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৭৬ ও অপরাজিত ৯৪ রান করেন। এবার বাবর আজমদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৮০ রান করে আউট হন দীনেশ।

আরও পড়ুন:- বাবা হলেন ক্রুণাল পান্ডিয়া, ছবি পোস্ট করে সন্তানের নাম জানালেন ভারতীয় অলরাউন্ডার

এছাড়া ৫০ রান করেছেন ওশাদা ফার্নান্ডো। ৪০ রান করেন ক্যাপ্টেন দিমুথ করুণারত্নে। শততম টেস্ট খেলতে নামা ম্যাথিউজ ৪২ রান করে মাঠ ছাড়েন। ৩৩ রান করেন ধনঞ্জয়া ডি'সিলভা। নিরোশন ডিকওয়েলা ৪২ ও দুনিথ ৬ রানে অপরাজিত থাকেন। পাকিস্তানের হয়ে মহম্মদ নওয়াজ ২টি এবং ইয়াসির, নাসিম ও নউমান ১টি করে উইকেট নেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ওয়ার্নের থেকে ৪ উইকেট কমেই থামলেন অ্যান্ডারসন, ইনিংসে উইন্ডিজকে হারাল ইংল্যান্ড পালিত হবে সংবিধান হত্যা দিবস , কোন তারিখে? মনে করানো হবে জরুরী অবস্থার কালো দিন তেলাঙ্গানার স্কুলের খাবারে টিকটিকি, নড়েচড়ে বসল কেন্দ্র, মান ঠিক রাখার নির্দেশ ‘লোকে বলছে যেন আমি সুমনদাকেই বিয়ে করি, তাতে খুশি', বাস্তবেও এক হবে রাই-অনির্বাণ? মা-ছেলের ঝগড়া? গটগটিয়ে অন্য গাড়িতে অভিষেক, ফিরেও তাকাল না জয়ার দিকে পেঁয়াজ কাটলেই চোখে জল? মেনে চলুন এই ঘরোয়া উপায়, চোখে আসবে না জল ভিক্টোরিয়ায় অনেকটা এগোল মেট্রোর কাজ! কবে শেষ? জার্মানি থেকে আসছে ‘ব্রহ্মাস্ত্র’ জগন্নাথের ভজন গাইতে গিয়ে মাটিতে লুটিয়ে পড়লেন, হৃদরোগে মৃত্যু ওড়িশার ADM-এর ইউসুফের সঙ্গে শাহিনের কী নিয়ে কথা কাটাকাটি হয়েছিল? সামনে আসছে বড় কারণ - রিপোর্ট স্মৃতি ইরানির প্রতি অপমানজনক ভাষা ব্যবহার করবেন না, বার্তা রাহুলের

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.