বাংলা নিউজ > ময়দান > SL vs PAK: বাবর-রিজওয়ান ব্যর্থ, দ্বিতীয় টেস্টে পাকিস্তানের মান বাঁচালেন নবাগত সলমন
হাফ-সেঞ্চুরির পরে সলমন। ছবি- এএফপি (AFP)

SL vs PAK: বাবর-রিজওয়ান ব্যর্থ, দ্বিতীয় টেস্টে পাকিস্তানের মান বাঁচালেন নবাগত সলমন

  • প্রথম ইনিংসে বড় রানে পিছিয়ে পড়ার আশঙ্কা চেপে বসেছে বাবর আজমদের ঘাড়ে।

ব্যাট হাতে বড় রানের ইনিংস খেলতে পারলেন না বাবর আজম ও মহম্মদ রিজওয়ান। খাতাই খুলতে পারেননি প্রথম টেস্টে সেঞ্চুরি করা আব্দুল্লা শফিক। সেট হয়ে উইকেট দিয়ে আসেন ইমাম উল হক, ফাওয়াদ আলমরা। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানের মান বাঁচালেন নবাগত আঘা সলমন।

গলে শুরুতে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা প্রথম দিনের শেষে ৬ উইকেটে ৩১৫ রান তুলেছিল। তার পর থেকে খেলতে নেমে দ্বীপরাষ্ট্র তাদের প্রথম ইনিংস শেষ করে ৩৭৮ রানে। ওশাদা ফার্নান্ডো ৫০, দিমুথ করুণারত্নে ৪০, অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৪২, দীনেশ চণ্ডীমল ৮০, ধনঞ্জয়া ডি'সিলভা ৩৩, নিরোশন ডিকওয়েলা ৫১ ও রমেশ মেন্ডিস ৩৫ রান করেন।

পাকিস্তানের হয়ে প্রথম ইনিংসে নাসিম শাহ ও ইয়াসির শাহ ৩টি করে উইকেট দখল করেন। ২টি উইকেট নেন মহম্মদ নওয়াজ। ১টি উইকেট পকেটে পোরেন নউমান আলি।

আরও পড়ুন:- ভিডিয়ো: হাসান আলির ক্যাচ মিস নিয়ে বিস্তর সমালোচনা হয়, বাবর আজম কেমন জল-ভাত ক্যাচ ছাড়লেন দেখুন

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান শুরু থেকেই নিয়মিত অন্তরে উইকেট হারাতে থাকে। ইমাম ৩২, বাবর ১৬, রিজওয়ান ২৪, ফাওয়াদ ২৪ ও নওয়াজ ১২ রান করে আউট হন। হাফ-সেঞ্চুরি করেন কেরিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা সলমন। তিনি দলের হয়ে সব থেকে বেশি ৬২ রান করে সাজঘরে ফেরেন।

আপাতত দ্বিতীয় দিনের শেষে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ৭ উইকেটের বিনিময়ে ১৯১ রান সংগ্রহ করেছে। ১৩ রানে ব্যাট করছেন ইয়াসির শাহ। শ্রীলঙ্কার থেকে এখনও ১৮৭ রানে পিছিয়ে রয়েছে পাকিস্তান।

আরও পড়ুন:- SL vs PAK: মাঠে নেমেই দুর্দান্ত মাইলস্টোন ম্যাথিউজের, ফের হাফ-সেঞ্চুরি চণ্ডীমলের

শ্রীলঙ্কার হয়ে এ পর্যন্ত প্রথম ইনিংসে ৩টি উইকেট নিয়েছেন রমেশ মেন্ডিস। ২টি উইকেট পকেটে পুরেছেন প্রবথ জয়সূর্য। এছাড়া ১টি করে উইকেট দখল করেছেন আসিথা ফার্নান্ডো ও ধনঞ্জয়া ডি'সিলভা। অভিষেককারী দুনিথ এখনও উইকেট পাননি। তৃতীয় দিনের শুরুতেই পাকিস্তানের লেজ ছেঁটে দিতে পারলে প্রথম ইনিংসের নিরিখে বড়সড় লিড নিতে পারে শ্রীলঙ্কা।

বন্ধ করুন