বাংলা নিউজ > ময়দান > SL vs PAK: বাবর-রিজওয়ান ব্যর্থ, দ্বিতীয় টেস্টে পাকিস্তানের মান বাঁচালেন নবাগত সলমন

SL vs PAK: বাবর-রিজওয়ান ব্যর্থ, দ্বিতীয় টেস্টে পাকিস্তানের মান বাঁচালেন নবাগত সলমন

হাফ-সেঞ্চুরির পরে সলমন। ছবি- এএফপি (AFP)

প্রথম ইনিংসে বড় রানে পিছিয়ে পড়ার আশঙ্কা চেপে বসেছে বাবর আজমদের ঘাড়ে।

ব্যাট হাতে বড় রানের ইনিংস খেলতে পারলেন না বাবর আজম ও মহম্মদ রিজওয়ান। খাতাই খুলতে পারেননি প্রথম টেস্টে সেঞ্চুরি করা আব্দুল্লা শফিক। সেট হয়ে উইকেট দিয়ে আসেন ইমাম উল হক, ফাওয়াদ আলমরা। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানের মান বাঁচালেন নবাগত আঘা সলমন।

গলে শুরুতে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা প্রথম দিনের শেষে ৬ উইকেটে ৩১৫ রান তুলেছিল। তার পর থেকে খেলতে নেমে দ্বীপরাষ্ট্র তাদের প্রথম ইনিংস শেষ করে ৩৭৮ রানে। ওশাদা ফার্নান্ডো ৫০, দিমুথ করুণারত্নে ৪০, অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৪২, দীনেশ চণ্ডীমল ৮০, ধনঞ্জয়া ডি'সিলভা ৩৩, নিরোশন ডিকওয়েলা ৫১ ও রমেশ মেন্ডিস ৩৫ রান করেন।

পাকিস্তানের হয়ে প্রথম ইনিংসে নাসিম শাহ ও ইয়াসির শাহ ৩টি করে উইকেট দখল করেন। ২টি উইকেট নেন মহম্মদ নওয়াজ। ১টি উইকেট পকেটে পোরেন নউমান আলি।

আরও পড়ুন:- ভিডিয়ো: হাসান আলির ক্যাচ মিস নিয়ে বিস্তর সমালোচনা হয়, বাবর আজম কেমন জল-ভাত ক্যাচ ছাড়লেন দেখুন

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান শুরু থেকেই নিয়মিত অন্তরে উইকেট হারাতে থাকে। ইমাম ৩২, বাবর ১৬, রিজওয়ান ২৪, ফাওয়াদ ২৪ ও নওয়াজ ১২ রান করে আউট হন। হাফ-সেঞ্চুরি করেন কেরিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা সলমন। তিনি দলের হয়ে সব থেকে বেশি ৬২ রান করে সাজঘরে ফেরেন।

আপাতত দ্বিতীয় দিনের শেষে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ৭ উইকেটের বিনিময়ে ১৯১ রান সংগ্রহ করেছে। ১৩ রানে ব্যাট করছেন ইয়াসির শাহ। শ্রীলঙ্কার থেকে এখনও ১৮৭ রানে পিছিয়ে রয়েছে পাকিস্তান।

আরও পড়ুন:- SL vs PAK: মাঠে নেমেই দুর্দান্ত মাইলস্টোন ম্যাথিউজের, ফের হাফ-সেঞ্চুরি চণ্ডীমলের

শ্রীলঙ্কার হয়ে এ পর্যন্ত প্রথম ইনিংসে ৩টি উইকেট নিয়েছেন রমেশ মেন্ডিস। ২টি উইকেট পকেটে পুরেছেন প্রবথ জয়সূর্য। এছাড়া ১টি করে উইকেট দখল করেছেন আসিথা ফার্নান্ডো ও ধনঞ্জয়া ডি'সিলভা। অভিষেককারী দুনিথ এখনও উইকেট পাননি। তৃতীয় দিনের শুরুতেই পাকিস্তানের লেজ ছেঁটে দিতে পারলে প্রথম ইনিংসের নিরিখে বড়সড় লিড নিতে পারে শ্রীলঙ্কা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জি বাংলার মিঠিঝোরা নীলুর দিদি রাই, বাস্তবে আরাত্রিকা কত ছোট দেবাদৃতার থেকে? ‘‌কেন্দ্রের বঞ্চনা সত্ত্বেও রাজ্য এগিয়ে চলেছে’‌, নির্মলার বৈঠকে সরব চন্দ্রিমা গড়িয়ায় TMC পার্টি অফিসের ভিতরে ঢুকে দলীয় কর্মীদের বেদম পেটাল দলেরই অন্য গোষ্ঠী Copa: জামাইকার বিরুদ্ধে কষ্টসাধ্য জয় মেক্সিকোর,১০জনের ইকুয়েডরকে হারাল ভেনিজুয়েলা বেসুরো বেতালা গাওয়া পুরনো ভিডিয়োর জেরে ট্রোল্ড কিয়ারা! বললেন, ‘আচমকাই কী যে…’ আপনিও কি পোড়া জায়গায় বরফ বা মাজন ব্যবহার করেন? অজান্তেই হতে পারে বড় বিপদ আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের মদের কারবার বন্ধ করায় লাগাতার কুপ্রস্তাব TMCর, আপমানে আত্মহ.ত্যার চেষ্টা গৃহবধূর এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের দেশের ৯৫ শতাংশ মানুষ মুসলমান, তবু এখানে নিষিদ্ধ হিজাব! এবার জরিমানার অঙ্কও বাড়ল

T20 WC 2024

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.