বাংলা নিউজ > ময়দান > SL vs PAK: অপ্রতিরোধ্য আফ্রিদি, শ্রীলঙ্কাকে সস্তায় বেঁধেও স্বস্তিতে নেই পাকিস্তান
উচ্ছ্বসিত শাহিন আফ্রিদি। ছবি- আইসিসি।

SL vs PAK: অপ্রতিরোধ্য আফ্রিদি, শ্রীলঙ্কাকে সস্তায় বেঁধেও স্বস্তিতে নেই পাকিস্তান

  • সিংহলিদের হয়ে ব্যাট হাতে একক লড়াই চালান দীনেশ চণ্ডীমল।

গল টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে সস্তায় বেঁধে রেখেও স্বস্তিতে নেই পাকিস্তান। প্রথম দিনের বেশিরভাগ সময়টায় ম্যাচে পাকিস্তান দাপট দেখায়। তবে দিনের শেষবেলায় জোড়া উইকেট তুলে নিয়ে পালটা লড়াইয়ে ফেরে শ্রীলঙ্কা।

টস জিতে শ্রীলঙ্কা শুরুতে ব্যাট করতে নামে। তবে তারা নিয়মিত অন্তরে উইকেট হারাতে থাকে। একা দীনেশ চণ্ডীমল ব্যাট হাতে প্রতিরোধ গড়েন। তিনি অনবদ্য হাফ-সেঞ্চুরি করে সাজঘরে ফেরেন। বাকিদের অবদান নামমাত্র।

চণ্ডীমল ১০টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭৬ রান করে আউট হন। এছাড়া ওশাদা ফার্নান্ডো ৩৫, কুশল মেন্ডিস ২১, মাহিশ থিকসানা ৩৮, ধনঞ্জয়া ডি'সিলভা ১৪ ও কাসুন রজিথা ১২ রান করেন। ১ রান করে আউট হন ক্যাপ্টেন করুণারত্নে। খাতা খুলতে পারেননি অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

আরও পড়ুন:- বাবরের টুইটের যথাযোগ্য জবাব দিলেন কোহলি, ফুটে উঠল ভারত-পাক মৈত্রীর ছবি

পাকিস্তানের হয়ে একাই ৪ উইকেট নিয়ে শ্রীলঙ্কার ইনিংসে ধস নামান শাহিন আফ্রিদি। এছাড়া ২টি করে উইকেট দখল করেন হাসান আলি ও অভিজ্ঞ স্পিনার ইয়াসির শাহ। ১টি করে উইকেট পকেটে পোরেন নাশিম শাহ ও মহম্মদ নওয়াজ। শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ২২২ রানে অল-আউট হয়ে যায়।

আরও পড়ুন:- SL vs PAK: কিংবদন্তি আব্দুল কাদিরকে টপকে দু'নম্বরে ইয়াসির, সামনে শুধু কানেরিয়া

পালটা ব্যাট করতে নেমে পাকিস্তান প্রথম দিনের শেষে ২৪ রান তুলতেই ২টি উইকেট হারিয়ে বসেছে। সাজঘরে ফিরেছেন দুই ওপেনার আব্দুল্লা শফিক ও ইমাম-উল-হক। শফিক ১৩ রান করে জয়সূর্যর শিকার হন। ইমাম মাত্র ২ রান করে রজিথার বলে এলবিডব্লিউ হন। আজহার আলি ৩ ও বাবর আজম ১ রানে অপরাজিত থাকেন দিনের শেষে। সুতরাং, শ্রীলঙ্কার থেকে প্রথম ইনিংসে ১৯৮ রানে পিছিয়ে রয়েছে পাকিস্তান।

বন্ধ করুন