বাংলা নিউজ > ময়দান > SL vs PAK: একের পর এক রেকর্ড গড়ছেন বাবর, কিন্তু জয়সূর্যের দাপটে চাপে পাকিস্তান
সতীর্থের সঙ্গে বাবর আজম (ছবি-এএফপি) (AFP)

SL vs PAK: একের পর এক রেকর্ড গড়ছেন বাবর, কিন্তু জয়সূর্যের দাপটে চাপে পাকিস্তান

  • দল চাপে থাকলেও ব্যাট হাতে নিজের খেলা চালিয়ে যাচ্ছেন বাবর আজম। এদিন তিনি বাইশ গজে আরও একটি রেকর্ড গড়ে ফেললেন। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুত দশ হাজার রান পূর্ণ করা ক্রিকেটার হিসাবে ছয় নম্বরে উঠে এলেন পাকিস্তানের অধিনায়ক।

শ্রীলঙ্কার বিরুদ্ধে গল টেস্টে চাপের মধ্যে রয়েছে পাকিস্তান। সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ৮৫ রানের মধ্যেই সাত উইকেট হারিয়েছে বাবর আজমরা। তবে দল চাপে থাকলেও ব্যাট হাতে নিজের খেলা চালিয়ে যাচ্ছেন বাবর আজম। এদিন তিনি বাইশ গজে আরও একটি রেকর্ড গড়ে ফেললেন। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুত দশ হাজার রান পূর্ণ করা ক্রিকেটার হিসাবে ছয় নম্বরে উঠে এলেন পাকিস্তানের অধিনায়ক। 

আরও পড়ুন… মুম্বই ইন্ডিয়ানস রিটেন না করায় ভেঙে পড়েছিলেন হার্দিক, ফাঁস করলেন রবি শাস্ত্রী

যদিও তিনি গোটা ক্রিকেট বিশ্বে দ্রুত দশ হাজার রান পূর্ণ করা ছয় নম্বর ক্রিকেটার হয়েছেন, তবু এশিয়ার দিক থেকে তিনি শীর্ষস্থান দখল করেছেন। অর্থাৎ আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুত ১০,০০০ রান পূর্ণ করা এশিয়ার এক নম্বর ক্রিকেটার হয়েছেন বাবর আজম।

আরও পড়ুন… মুম্বই ইন্ডিয়ানস রিটেন না করায় ভেঙে পড়েছিলেন হার্দিক, ফাঁস করলেন রবি শাস্ত্রী 

ম্যাচের কথা বলতে গেলে, প্রথম ইনিংসে ২২২ রানে শ্রীলঙ্কা গুটিয়ে যাওয়ার পরে চাপের মধ্যে পড়ে যায় পাকিস্তান দল। সিরিজের প্রথম টেস্ট ম্যাচের প্রথম দিনটা যদি পাকিস্তানের পক্ষে থাকে, তাহলে দ্বিতীয় দিনের শুরুটা ছিল শ্রীলঙ্কার পক্ষে। এদিন মাত্র ৮৫ রানে পাকিস্তানের সাত উইকেটের পতন হয়ে যায়। তবে পাকিস্তানের হয়ে একা লড়াই করছেন বাবর আজম। এদিন শ্রীলঙ্কার প্রভাথ জয়সূর্য প্রথম ইনিংসে পাঁচ উইকেট শিকার করেন। লাঞ্চ দ্বিতীয় দিনের পর্যন্ত পাকিস্তানের স্কোর ১০৪ রানে পাঁচ উইকেট। বাবর আজম ৭২ বলে অপরাজিত ৩৪ রান করে ব্যাট করছেন।   

বন্ধ করুন