বাংলা নিউজ > ময়দান > ব্যর্থ চণ্ডীমলের লড়াই, শ্রীলঙ্কাকে হারিয়ে T20 বিশ্বকাপের প্রস্তুতি শুরু দক্ষিণ আফ্রিকার
সিরিজের প্রথম টি-২০ ম্যাচে জয় প্রোটিয়াদের। ছবি- আইসিসি।
সিরিজের প্রথম টি-২০ ম্যাচে জয় প্রোটিয়াদের। ছবি- আইসিসি।

ব্যর্থ চণ্ডীমলের লড়াই, শ্রীলঙ্কাকে হারিয়ে T20 বিশ্বকাপের প্রস্তুতি শুরু দক্ষিণ আফ্রিকার

  • অল্পের জন্য ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন মার্করাম।

ওয়ান ডে সিরিজে ১-২ ব্যবধানে হারতে হলেও শ্রীলঙ্কা সফরে টি-২০ সিরিজের শুরুতেই জয়ের মুখ দেখল দক্ষিণ আফ্রিকা। কলম্বোয় সিরিজের প্রথম টি-২০ ম্যাচে সিংহলিদের ২৮ রানে পরাজিত করে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে প্রোটিয়ারা।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ২০ ওভারে তারা ৫ উইকেটের বিনিময়ে ১৬৩ রান তোলে। এডেন মার্করাম অল্পের জন্য ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন। তিনি ৩৩ বলে ৪৮ রান করে আউট হন।

এছাড়া কুইন্টন ডি'কক ৩৬, রীজা হেনড্রিক্স ৩৮, ডেভিড মিলার ২৬ ও ডোয়েন প্রিটোরিয়াস অপরাজিত ১০ রান করেন। ওয়ানিন্দু হাসারাঙ্গা ২৩ রানের বিমিনয়ে ২টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নিয়েছেন চামিরা, থিকসানা, শানাকা।

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৩৫ রানের বেশি তুলতে পারেনি। দীনেশ চণ্ডীমল একপ্রান্ত আঁকড়ে ৬৬ রানের লড়াকু ইনিংস খেললেও বাকিরা তেমন একটা সঙ্গত করতে পারেননি তাঁকে। শানাকা ১৬, ফার্নান্ডো ১১ ও চামিকা করুণারত্নে অপরাজিত ২২ রান করেন।

১টি করে উইকেট নিয়েছেন ফরচুইন, নরকিয়া, কেশব মহারাজ, শামসি ও প্রিটোরিয়াস। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মার্করাম।

বন্ধ করুন