বাংলা নিউজ > ময়দান > SL vs SA: অভিষেক ম্যাচেই চমক থিকসানার, প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ জিতল শ্রীলঙ্কা
সিরিজ জিতল শ্রীলঙ্কা। ছবি- আইসিসি।
সিরিজ জিতল শ্রীলঙ্কা। ছবি- আইসিসি।

SL vs SA: অভিষেক ম্যাচেই চমক থিকসানার, প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ জিতল শ্রীলঙ্কা

  • তৃতীয় ওয়ান ডে ম্যাচে মাত্র ১২৫ রানে অল-আউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

অভিষেক ম্যাচেই জাত চেনালেন মাহিশ থিকসানা। ২১ বছর বয়সী ডানহাতি স্পিনার শ্রীলঙ্কার জার্সিতে আবির্ভাব ম্যাচেই চার উইকেট তুলে নিলেন।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে ম্যাচে দাপুটে জয় ছিনিয়ে নেয় শ্রীলঙ্কা। সেই সঙ্গে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অন্তর্গত তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেন সিংহলিরা।

কলম্বোয় টস জিতে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। নির্ধারিত ৫০ ওভারে তারা ৯ উইকেটের বিনিময়ে ২০৩ রান তোলে। আসালঙ্কা দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন। এছাড়া ধনঞ্জয়া ডি'সিলভা ৩১, দুষ্মন্ত চামিরা ২৯, কামিন্দু মেন্ডিস ১৬ ও দাসুন শানাকা ১৩ রান করেন।

কেশব মহারাজ ৩টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন জর্জ লিন্ডে ও তাবরাইজ শামসি। ১টি করে উইকেট দখল করেন মার্করাম ও মাল্ডার।

ওয়ান ডে ক্রিকেটে ২০৪ রান তুলে ম্যাচ জেতা নিতান্ত সহজ টার্গেট মনে হওয়াই স্বাভাবিক। তবে সেই সহজ কাজটাই করে দেখাতে পারেনি দক্ষিণ আফ্রিকা। তারা ৩০ ওভারে মাত্র ১২৫ রানে অল-আউট হয়ে যায়। ক্লাসেন ২২, মালান ১৮, লিন্ডে ১৮ ও কেশব মহরাজ ১৫ রান করেন। শ্রীলঙ্কা ৭৮ রানের ব্যবধানে ম্যাচ জেতে।

কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা থিকসানা ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন চামিরা ও হাসারাঙ্গা। ১টি করে উইকেট পকেটে পোরেন জয়াবিক্রমে ও আসালঙ্কা। ম্যাচের সেরা হয়েছেন চামিরা। সিরিজ সেরার পুরস্কার জিতেছেন আসালঙ্কা।

বন্ধ করুন