বাংলা নিউজ > ময়দান > রাজস্থান রয়্যালসে যোগ দেওয়া তারকা স্পিনার নিলেন ৫ উইকেট, সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা
ওয়ান ডে সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা। ছবি- টুইটার (@OfficialCSA)।
ওয়ান ডে সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা। ছবি- টুইটার (@OfficialCSA)।

রাজস্থান রয়্যালসে যোগ দেওয়া তারকা স্পিনার নিলেন ৫ উইকেট, সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা

  • অনবদ্য শতরান করে ম্যাচের সেরা হন মালান।

আইপিএলের আগে দুরন্ত ছন্দে সদ্য রাজস্থান রয়্যালসে যোগ দেওয়া প্রোটিয়া স্পিনার তাবরাইজ শামসি। বিশ্বের এক নম্বর টি-২০ বোলার শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে একাই নিলেন পাঁচ উইকেট। দাপুটে জয়ে দক্ষিণ আফ্রিকা আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অন্তর্গত তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ১-১ সমতা ফেরায়।

কলম্বোয় টস জিতে প্রথমে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৪৭ ওভারে তারা ৬ উইকেটের বিনিময়ে ২৮৩ রান তোলে। ওপেনার জানেমন মালান ১২১ রানের অনবদ্য ইনিংস খেলেন। ৫১ রান করেন রীজা হেনড্রিক্স।

এছাড়া মার্করাম ২১, ভ্যান ডার দাসেন ১৬ ও ক্লাসেন ৪৩ রান করেন। ২টি করে উইকেট নেন চামিরা ও চামিকা করুণারত্নে। ১টি করে উইকেট নিয়েছেন হাসারাঙ্গা ও ধনঞ্জয়া ডি'সিলভা।

ডাকওয়ার্থ-লুইস নিয়মে শ্রীলঙ্কার সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪১ ওভারে ২৬৫ রানের। শ্রীলঙ্কা শেষমেশ ৩৬.৪ ওভারে ১৯৭ রানে অল-আউট হয়ে যায়। ৬৭ রানে ম্যাচ জেতে দক্ষিণ আফ্রিকা। উল্লেখ্য, সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে শ্রীলঙ্কা জিতেছিল ১৪ রানের সংক্ষিপ্ত ব্যবধানে।

দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার হয়ে সর্বাধিক ৭৭ রান করেন আসালঙ্কা। ক্যাপ্টেন দাসুন শানাকা করেন ৩০ রান। করুণারত্নে ৩৬ রানের যোগদান রাখেন। শামসির ৫ উইকেট ছাড়া দক্ষিণ আফ্রিকার হয়ে ২টি উইকেট নিয়েছেন রাবাদা। ১টি করে উইকেট কেশব মহারাজ, মাল্ডার ও জর্জ লিন্ডের। ম্যাচের সেরা হয়েছেন মালান।

বন্ধ করুন