বাংলা নিউজ > ময়দান > ডি'সিলভার অনবদ্য শতরানে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল শ্রীলঙ্কা
সেঞ্চুরি ডি'সিলভার। ছবি- আইসিসি।

ডি'সিলভার অনবদ্য শতরানে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল শ্রীলঙ্কা

  • আপাতত ম্যাচে ২৭৯ রানের লিড নিয়েছে শ্রীলঙ্কা।

শুভব্রত মুখার্জি

গলে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংস শুরুর আগে ম্যাচে পিছিয়ে পড়েছিল শ্রীলঙ্কা। সেখান থেকে অনবদ্য ব্যাটিং করে লঙ্কানদের ধনঞ্জয়া ডি'সিলভা শুধু ম্যাচেই ফেরালেন না, তাঁর ব্যাটে ভর করেই ম্যাচে আপাতত বেশ খানিকটা স্বস্তির জায়গায় শ্রীলঙ্কা দল। ধনঞ্জয়ার অপরাজিত দেড়শো রানে ভর করে ২৭৯ রানের লিড নিয়ে চতুর্থ দিন শেষ করেছে শ্রীলঙ্কা।

প্রথম ইনিংসে পিছিয়ে পড়া শ্রীলঙ্কাকে ম্যাচে ফিরিয়ে আনলেন ধনঞ্জয়া ও পাথুম নিসঙ্ক। ২ উইকেটে ৪৬ রান নিয়ে চতুর্থ দিন ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। এদিন সকালে স্কোরবোর্ডে ২৭ রান যোগ করার পরেই সাজঘরে ফিরে যান চারিত আসালঙ্কা। ৫৫ বলে ১৯ রান করে তিনি পারমাউলের বলে আউট হন। চতুর্থ উইকেটে ৭৮ রানের জুটি গড়েন নিসঙ্কা ও ধনঞ্জয়া। ১৫৪ বলে ৬৬ রান করেন পাথুম। নিসঙ্কাকে সাজঘরে ফেরান রোস্টন চেস।

দীনেশ ১২ বলে ২ রান করে চেসের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরলে ১৫৭ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। রমেশ মেন্ডিসকে সঙ্গী করে ধনঞ্জয়া লঙ্কানদের ম্যাচে ফেরাতে শুরু করেন। পঞ্চম উইকেটে ৫১ রানের জুটি গড়েন তাঁরা।

৫৮ বলে ২৫ রান করে অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েটের বলে আউট হন রমেশ। এরপরে পরপর সুরাঙ্গা লাকমল ও অ্যাঞ্জেলো ম্যাথিউজের উইকেট হারায় শ্রীলঙ্কা।দুটি উইকেট তুলে নেন পারমাউল। ২২১ রানে ৮ উইকেট হারায় স্বাগতিকরা। ব্যাট করতে নেমে লসিথ এম্বুলদেনিয়া যোগ্য সঙ্গত দিয়েছেন ধনঞ্জয়াকে। লসিথের ১১০ বলে ২৫ রানের ধৈর্যশীল ইনিংসে নবম উইকেটে লঙ্কানরা অবিচ্ছিন্ন ১০৭ রানের জুটি গড়ে ম্যাচে ২৭৯ রানের আপাতত বেশ বড়সড় লিড নিয়েছে। চতুর্থ দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৮ উইকেটে ৩২৮ রান।

বন্ধ করুন