বাংলা নিউজ > ময়দান > কোনও ব্যাটসম্যানকে এভাবে হিট-উইকেট হতে আগে কখনও দেখেননি নিশ্চিত, দেখুন ধনঞ্জয়ার অদ্ভুত আউটের ভিডিও
হিট-উইকেট ধনঞ্জয়া। ছবি- টুইটার।
হিট-উইকেট ধনঞ্জয়া। ছবি- টুইটার।

কোনও ব্যাটসম্যানকে এভাবে হিট-উইকেট হতে আগে কখনও দেখেননি নিশ্চিত, দেখুন ধনঞ্জয়ার অদ্ভুত আউটের ভিডিও

  • প্লেড-অন বোল্ড থেকে বাঁচতে গিয়ে অদ্ভুতভাবে হিট-উইকেট হলেন ধনঞ্জয়া ডি'সিলভা। ক্রিকেটের ইতিহাসে বিরল আউট দেখা গেল শ্রীলঙ্কা বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্টে।

আউট থেকে বাঁচতে গিয়ে হিট-উইকেট হয়ে বসলেন ধনঞ্জয়া ডি'সিলভা। ক্রিকেটে হিট-উইকেট হয়ে সাজঘরে ফেরার ঘটনা নেহাৎ কম নেই। তবে এমন অদ্ভুতভাবে হিট-উইকেট হয়ে কোনও ব্যাটসম্যানকে আগে কখনও মাঠ ছাড়তে হয়েছে কিনা সন্দেহ।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে গল টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই হাস্যকরভাবে আউট হতে হয় গত দিনের অপরাজিত ব্যাটসম্যান ধনঞ্জয়াকে। ইনিংসের ৯৪.৪ ওভারে শ্যানন গ্যাব্রিয়েলের বল অফ-সাইডে পুশ করার চেষ্টা করেন ধনঞ্জয়া। বল তাঁর ব্যাটের ভীতরের কানায় লেগে পিচে ড্রপ করে স্টাম্পের দিকে এগচ্ছিল। ধনঞ্জয়া ব্যাট দিয়ে বলটিকে স্টাম্পে লাগা থেকে আটকানোর চেষ্টা করেন, যাতে তাঁকে প্লেড-অন বোল্ড না হতে হয়।

প্রথমবার ব্যাট ঘুরিয়েও বলটিকে দূরে সরিয়ে দিতে পারেননি তিনি। দ্বিতীয়বার ব্যাট চালিয়ে বলটিকে সরিয়ে দিতে সক্ষম হন তিনি। তবে তাঁর ব্যাট লেগে বেল পড়ে যায়। ফলে প্লেড-অন আটকাতে গিয়ে হিট-উইকেট হয়ে সাজঘরে ফিরতে হয় ধনঞ্জয়াকে। তিনি ৬১ রান করে মাঠ ছাড়েন।

শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ৩৮৬ রানে অল-আউট হয়ে যায়। ক্যাপ্টেন করুণারত্নে ১৪৭ রান করে আউট হন। পাথুম নিসঙ্কা করেন ৫৬ রান। দীনেশ চণ্ডীমল ৪৫ রান করেছেন। রোস্টন চেস ৮৩ রানে ৫টি উইকেট নিয়েছেন। জোমেল ওয়ারিকান ৩টি ও শ্যানন গ্যাব্রিয়েল ২টি উইকেট দখল করেন।

বন্ধ করুন