বাংলা নিউজ > ময়দান > দুই ক্যাপ্টেনের লড়াই: একজন সেঞ্চুরি করেও ম্যাচ হারেন, অন্যজন শতরান হাতছাড়া করেও ম্যাচের সেরা
ঘরের মাঠে জিম্বাবোয়ের কাছে হার শ্রীলঙ্কার। ছবি- আইসিসি।
ঘরের মাঠে জিম্বাবোয়ের কাছে হার শ্রীলঙ্কার। ছবি- আইসিসি।

দুই ক্যাপ্টেনের লড়াই: একজন সেঞ্চুরি করেও ম্যাচ হারেন, অন্যজন শতরান হাতছাড়া করেও ম্যাচের সেরা

  • জলে গেল দাসুন শানাকার প্রথম আন্তর্জাতিক শতরান, ঘরের মাঠে জিম্বাবোয়ের কাছে হেরে বসল শ্রীলঙ্কা।

দুই ক্যাপ্টেনের ডুয়েলে দাসুন শানাকাকে টেক্কা দিলেন ক্রেগ এরভাইন। শানাকা কেরিয়ারের প্রথম ওয়ান ডে সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারলেন না। এরভাইন নিশ্চিত শতরান হাতছাড়া করেন। তবে তাঁর দল ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায়। পাল্লেকেলেতে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে শ্রীলঙ্কাকে ২২ রানে পরাজিত করে জিম্বাবোয়ে।

টস জিতে শুরুতে ব্যাট করতে নামে জিম্বাবোয়ে। প্রথমে ব্যাট করে তারা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩০২ রান তোলে। ক্যাপ্টেন এরভাইন ১০টি বাউন্ডারির সাহায্যে ৯৮ বলে ৯১ রান করে আউট হন। সিকন্দর রাজা করেন ৪৬ বলে ৫৬ রান।

এছাড়া কাইতানো ২৬, চাকাবভা ৪৭ ও সিয়ান উইলিয়ামস ৪৮ রান করেন। শ্রীলঙ্কার হয়ে ৫১ রানে ৩ উইকেট নেন বন্দরসে। ৭৪ রান খরচ করে ২টি উইকেট নিয়েছেন নুয়ান প্রদীপ।

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৮০ রানে আটকে যায়। ক্যাপ্টেন শানাকা ৯৪ বলে ১০২ রান করে আউট হন। শুধু ওয়ান ডে ক্রিকেটেই নয়, বরং তিন ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এটিই তাঁর প্রথম সেঞ্চুরি।

এছাড়া কামিন্দু মেন্ডিস করেন ৫৭ রান। ৩৪ রানের যোগদান রাখেন চামিকা করুণারত্নে। ৩টি করে উইকেট নেন জিম্বাবোয়ের চাতারা ও মুজারাবানি। ম্যাচের সেরা হয়েছেন এরভাইন। ৩ ম্যাচের সিরিজ ১-১ সমতায় দাঁড়িয়ে থাকায় শেষ ম্যাচটি নির্ণায়ক হয়ে দাঁড়ায়।

বন্ধ করুন