বাংলা নিউজ > ময়দান > SLvsIND: দলে কেন ৬ জন স্পিনার? শ্রীলঙ্কা সফরের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন আকাশ চোপড়া
শিখর ধাওয়ান ও টিম ইন্ডিয়ার সতীর্থরা (ছবি: গুগল)
শিখর ধাওয়ান ও টিম ইন্ডিয়ার সতীর্থরা (ছবি: গুগল)

SLvsIND: দলে কেন ৬ জন স্পিনার? শ্রীলঙ্কা সফরের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন আকাশ চোপড়া

  • আসন্ন শ্রীলঙ্কা সিরিজে সমস্যায় পড়তে পারে শিখর ধাওয়ান। রাহুল দ্রাবিড়ের পরীক্ষাটাও কঠিন করে দিয়েছেন ভারতের নির্বাচকরা। এমনটাই মনে করেন আকাশ চোপড়া।

আসন্ন শ্রীলঙ্কা সিরিজে সমস্যায় পড়তে চলেছেন শিখর ধাওয়ান। রাহুল দ্রাবিড়ের পরীক্ষাটাও কঠিন করে দিয়েছেন ভারতের নির্বাচকরা। এমনটাই মনে করেন আকাশ চোপড়া।শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের ২০ জনের দল দেখে এমনই বিশ্লেষণ করলেন ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া। বর্তমানে আকাশ চোপড়া ক্রিকেট বিশেষজ্ঞ হিসাবেই পরিচিত লাভ করেছেন। তাঁর ক্রিকেট বিশ্লেষণ যে কোনও মানুষকে ভাবতে বাধ্য করে। তিনি ক্রিকেটের গুরুত্বপূর্ণ দিক গুলো তুলে ধরেন। 

এবার তিনি নিজের ইউটিউব চ্যানেলে ভারতের শ্রীলঙ্কা সফরের দলের সম্বন্ধে বেশ কিছু তথ্য তুলে ধরলেন। কোন কোন জায়গায় ভারচতের নির্বাচকরা ভুল করলেন সেটা বুঝি দিলেন আকাশ চোপড়া। তিনি জানালেন কোন বিষয়ের জন্য ভারতীয় দল অর্থাৎ শিখর ধাওয়ান ও রাহুল দ্রাবিড়কে ভুগতে হতে পারে।

শ্রীলঙ্কা সফরের জন্য ২০ জনের ভারতীয় দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। শুধু ২০জন নয়, শ্রীলঙ্কা সফরে জায়গা পেয়েছেন আরও পাঁচজন নেট বোলার। অর্থাৎ মোট ২৫জন ক্রিকেটার শ্রীলঙ্কা সফরে যাবেন। এই দলের প্রতিনিধিত্ব করবেন শিখর ধাওয়ান। সহ অধিনায়ক হিসাবে দলে থাকবেন ভূবনেশ্বর কুমার। এই দলে ৬জন স্পিনারকে রাখা নিয়ে প্রশ্ন তুলেছেন আকাশ চোপড়া। তাছাড়াও ৬ জন নতুন ক্রিকেটার যাদের ভারতীয় দলে খেলার কোনও অভিজ্ঞতা নেই তাদেরকেও রাখা হয়েছে দলে। এই নিয়ে বেশ চিন্তা ব্যক্ত করলেন আকাশ। তিনি জানালেন, ‘এই দলে রয়েছেন রাহুল চাহার, যুজবেন্দ্র চাহাল, বরুণ চক্রবর্তী, ক্রুণাল পান্ডিয়া, কুলদীপ যাদব ও কৃষ্ণাপ্পা গৌতম। একটা ম্যাচে তিন জনের বেশি আপনি কাউকে খেলাতে পারবেন না। এমন কি তিন জনকে খেলানোটা খুব কঠিন কাজ হবে, কখন কখন আপনাকে দু’জনকে খেলিয়া তিনজন পেসারকে খেলাতে হবে। ক্রুণাল পান্ডিয়াকে খেলাতেই হবে কারণ আপনার কাছে কোনও ফিনিশার নেই। এরপরে আপনি শুধু দু’জন স্পিনারকেই খেলাতে পারবেন।’ 

তিনি আরও জানান, ‘আপনি একদিনের ম্যাচে অবশ্যই যুজবেন্দ্র চাহালকে খেলাবেন। তাহলে এর বাইরে আপনি নিশ্চই আর একজন বোলারকে সুযোগ করে দিতে পারবেন। আমি মনে করি সেক্ষেত্রে আপনি কুলদীপ যাদবকে খেলাবেন, কারণ তাঁকে নিয়ে আপনি কখনই টি২০ তে নামতে পারবেন না। তাহলে আপনি বরুণ চক্রবর্তী ও রাহুল চাহারকে নিলেন কেন এবং কৃষ্ণাপ্পা গৌতমকে নির্বাচন করলেন কেন।’

আকাশ চোপড়ার এই বিশ্লেষণের পরে বাঁহাতি পেসার জয়দেব উনাদকাট ও রাজস্থান রয়্যালসের এই অলরাউন্ডার রাহুল তেওয়াটির কথা সকলের মনে আসছে।

বন্ধ করুন