বাংলা নিউজ > ময়দান > SLvsIND: দলে কেন ৬ জন স্পিনার? শ্রীলঙ্কা সফরের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন আকাশ চোপড়া

SLvsIND: দলে কেন ৬ জন স্পিনার? শ্রীলঙ্কা সফরের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন আকাশ চোপড়া

শিখর ধাওয়ান ও টিম ইন্ডিয়ার সতীর্থরা (ছবি: গুগল)

আসন্ন শ্রীলঙ্কা সিরিজে সমস্যায় পড়তে পারে শিখর ধাওয়ান। রাহুল দ্রাবিড়ের পরীক্ষাটাও কঠিন করে দিয়েছেন ভারতের নির্বাচকরা। এমনটাই মনে করেন আকাশ চোপড়া।

আসন্ন শ্রীলঙ্কা সিরিজে সমস্যায় পড়তে চলেছেন শিখর ধাওয়ান। রাহুল দ্রাবিড়ের পরীক্ষাটাও কঠিন করে দিয়েছেন ভারতের নির্বাচকরা। এমনটাই মনে করেন আকাশ চোপড়া।শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের ২০ জনের দল দেখে এমনই বিশ্লেষণ করলেন ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া। বর্তমানে আকাশ চোপড়া ক্রিকেট বিশেষজ্ঞ হিসাবেই পরিচিত লাভ করেছেন। তাঁর ক্রিকেট বিশ্লেষণ যে কোনও মানুষকে ভাবতে বাধ্য করে। তিনি ক্রিকেটের গুরুত্বপূর্ণ দিক গুলো তুলে ধরেন। 

এবার তিনি নিজের ইউটিউব চ্যানেলে ভারতের শ্রীলঙ্কা সফরের দলের সম্বন্ধে বেশ কিছু তথ্য তুলে ধরলেন। কোন কোন জায়গায় ভারচতের নির্বাচকরা ভুল করলেন সেটা বুঝি দিলেন আকাশ চোপড়া। তিনি জানালেন কোন বিষয়ের জন্য ভারতীয় দল অর্থাৎ শিখর ধাওয়ান ও রাহুল দ্রাবিড়কে ভুগতে হতে পারে।

শ্রীলঙ্কা সফরের জন্য ২০ জনের ভারতীয় দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। শুধু ২০জন নয়, শ্রীলঙ্কা সফরে জায়গা পেয়েছেন আরও পাঁচজন নেট বোলার। অর্থাৎ মোট ২৫জন ক্রিকেটার শ্রীলঙ্কা সফরে যাবেন। এই দলের প্রতিনিধিত্ব করবেন শিখর ধাওয়ান। সহ অধিনায়ক হিসাবে দলে থাকবেন ভূবনেশ্বর কুমার। এই দলে ৬জন স্পিনারকে রাখা নিয়ে প্রশ্ন তুলেছেন আকাশ চোপড়া। তাছাড়াও ৬ জন নতুন ক্রিকেটার যাদের ভারতীয় দলে খেলার কোনও অভিজ্ঞতা নেই তাদেরকেও রাখা হয়েছে দলে। এই নিয়ে বেশ চিন্তা ব্যক্ত করলেন আকাশ। তিনি জানালেন, ‘এই দলে রয়েছেন রাহুল চাহার, যুজবেন্দ্র চাহাল, বরুণ চক্রবর্তী, ক্রুণাল পান্ডিয়া, কুলদীপ যাদব ও কৃষ্ণাপ্পা গৌতম। একটা ম্যাচে তিন জনের বেশি আপনি কাউকে খেলাতে পারবেন না। এমন কি তিন জনকে খেলানোটা খুব কঠিন কাজ হবে, কখন কখন আপনাকে দু’জনকে খেলিয়া তিনজন পেসারকে খেলাতে হবে। ক্রুণাল পান্ডিয়াকে খেলাতেই হবে কারণ আপনার কাছে কোনও ফিনিশার নেই। এরপরে আপনি শুধু দু’জন স্পিনারকেই খেলাতে পারবেন।’ 

তিনি আরও জানান, ‘আপনি একদিনের ম্যাচে অবশ্যই যুজবেন্দ্র চাহালকে খেলাবেন। তাহলে এর বাইরে আপনি নিশ্চই আর একজন বোলারকে সুযোগ করে দিতে পারবেন। আমি মনে করি সেক্ষেত্রে আপনি কুলদীপ যাদবকে খেলাবেন, কারণ তাঁকে নিয়ে আপনি কখনই টি২০ তে নামতে পারবেন না। তাহলে আপনি বরুণ চক্রবর্তী ও রাহুল চাহারকে নিলেন কেন এবং কৃষ্ণাপ্পা গৌতমকে নির্বাচন করলেন কেন।’

আকাশ চোপড়ার এই বিশ্লেষণের পরে বাঁহাতি পেসার জয়দেব উনাদকাট ও রাজস্থান রয়্যালসের এই অলরাউন্ডার রাহুল তেওয়াটির কথা সকলের মনে আসছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শোভন-সোহিনীর প্রেমের সাক্ষী! ইমন কি ছিলেন প্রাক্তনের বিয়েতে, জানা গেল অবশেষে কলেজ পড়ুয়াদের পেরেন্ট-টিচার মিটিং, অ্যাটেন্ডেন্স ট্র্যাকিং অ্যাপ বিজেপি রাজ্যে ‘‌আমি বিরোধী দলনেতা, সংগঠনের দায়িত্ব আমার নয়’‌, পরাজয়ের দায় নিলেন না শুভেন্দু মাদারশিপ নোঙর করল ভারতের বৃহত্তম পরিবহন বন্দরে, জানুন কেরলের এই পোর্ট নিয়ে বিষদে বয়স ভাঁড়িয়েছিলেন, নিজেই স্বীকার করলেন কোহলিকে বিষেদগার করা অমিত মিশ্র! আলোচনার রাস্তা খোলা, আরও কঠোর হচ্ছে বাংলাদেশ সরকার, কোটা বিরোধিতায় পথে ছাত্ররা চলন্ত ট্রেন থেকে খুলে গেল ইঞ্জিন!ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস এড়াল বিপত্তি বিয়েতে অনন্ত জড়িয়ে ধরে ছবি, আম্বানিদের সঙ্গে তৈমুরের ন্যানির কী সম্পর্ক জানেন? ‘আত্মা শান্তি পাবে’, ট্রেন দুর্ঘটনায় মৃত চালক অনিল ক্লিনচিট পেতেই বললেন স্ত্রী জামনগর অনন্ত-রাধিকা ঢুকতেই পুষ্প বৃষ্টি,বরকে কেন কনুই দিয়ে ধাক্কা দিলেন নতুন বউ!

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.