বাংলা নিউজ > ময়দান > SLvsIND: ভারত সিরিজের চুক্তিতে সই না করে নাম তুলে নিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ
অ্যঞ্জেলো ম্যাথিউজ কি অবসর নেবেন? (ছবি:গেটি ইমেজ)
অ্যঞ্জেলো ম্যাথিউজ কি অবসর নেবেন? (ছবি:গেটি ইমেজ)

SLvsIND: ভারত সিরিজের চুক্তিতে সই না করে নাম তুলে নিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ

  • শ্রীলঙ্কা ক্রিকেটের চুক্তির তালিকায় জায়গা না পাওয়ায় অবসরের ইঙ্গিত দিলেন ম্যাথিউজ।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে তরুণদের নিয়ে বেশ মনোযোগী এসএলসি। ফলে দল থেকে রীতিমত ছাঁটাই করা হয়েছে সিনিয়র ক্রিকেটারদের। এই ক্ষোভে কয়েকদিন আগে অবসরের ঘোষণা করেছিলেন তারকা অলরাউন্ডার থিসারা পেরেরা। এবার একই ধরনের ইঙ্গিত দিলেন শ্রীলঙ্কার আর এক সিনিয়র ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ভারত সিরিজের চুক্তিতে সই করলেন না ম্যাথিউজ। ফলে শ্রীলঙ্কান ক্রিকেটের  চুক্তির তালিকায় জায়গা পেলেন না। জল্পনা তৈরি হয়েছে তাহলে কি শ্রীলঙ্কা ক্রিকেটের চুক্তি বিতর্তের মাঝে অবসরের ইঙ্গিত দিলেন ম্যাথিউজ? 

শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। জনপ্রিয় এই অলরাউন্ডার বর্তমানে জাতীয় দলের বাইরে রয়েছেন। তবে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে ম্যাথিউজ দলে খেলছিলেন। সামনেই রয়েছে ভারতের সঙ্গে সাদা বলের সিরিজ। সেখানেও দলে থাকার কথা ভেবেছিলেন অভিজ্ঞ ম্যাথিউজের কথা। কিন্তু বার্ষিক কেন্দ্রীয় চুক্তি থেকে ম্যাথিউজের নাম বাদ দেওয়ার পরেই সবকিছুই বদলে যায়। মোট ৪টি ক্যাটাগরিতে ২৪ জন খেলোয়াড়কে চুক্তিতে থাকার প্রস্তাব দিয়েছে এসএলসি। সেই তালিকায় জায়গা পাননি অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দিমুথ করুনারত্নের মত সিনিয়র ক্রিকেটাররা। ‘এ’ ক্যাটাগরিতে রাখা হয়েছে মাত্র ৬ জন ক্রিকেটারকে।

লঙ্কান গণমাধ্যম জানিয়েছে, আগে যে ক্রিকেটাররা চুক্তিপত্রে স্বাক্ষর করতে অস্বীকৃতি জানিয়েছিলেন, সিরিজ ভিত্তিক চুক্তির ডেডলাইন ৮ জুলাই ঘোষণার পর তারা সবাই-ই স্বাক্ষর করেছেন। বোর্ড শর্ত দিয়েছিল, ৮ জুলাইয়ের মধ্যে চুক্তিতে স্বাক্ষর না করলে ভারত সিরিজের দলে জায়গা দেওয়া হবে না। সেক্ষেত্রে মাত্র ৩৬ ঘণ্টা সময় ছিল খেলোয়াড়দের হাতে। এই তালিকায় একমাত্র অ্যাঞ্জেলো ম্যাথিউজের নাম নেই। 

চুক্তি নিয়ে খেলোয়াড়দের মধ্যে অসন্তোষ দেখা দেওয়ায় সমাধান হিসেবে বোর্ড বেছে নিয়েছে বিকল্প পথ। চুক্তিতে সই না করলে ঠাই হবে না দলে। এই পরিকল্পনায় ভারতের বিপক্ষে আসন্ন হোম সিরিজের জন্য ক্রিকেটারদের চুক্তির প্রস্তাব পাঠানো হয়। তবে যাদেরকে চুক্তির জন্য আহ্বান করা হয়েছে, তাদের মধ্যে নেই ম্যাথিউজ। এমন অবস্থায় চোটে যান শ্রীলঙ্কার অভিজ্ঞ ক্রিকেটার। হতাশ ম্যাথিউস তড়িঘড়ি করে লঙ্কান বোর্ডকে চিঠি পাঠিয়েছেন, যেখানে নিজের অবসরের ভাবনার কথা স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি।

বন্ধ করুন