বাংলা নিউজ > ময়দান > SLvsIND: কী ভুল করলেন ভারতের নির্বাচকরা, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন দীপ দাশগুপ্ত
একদিনের ম্যাচ খেলছে টিম ইন্ডিয়া (ছবি: গুগল) 
একদিনের ম্যাচ খেলছে টিম ইন্ডিয়া (ছবি: গুগল) 

SLvsIND: কী ভুল করলেন ভারতের নির্বাচকরা, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন দীপ দাশগুপ্ত

  • দল নির্বাচন নিয়েই নির্বাচকদের একহাত নিলেন ভারতের প্রাক্তন উইকেটরক্ষক দীপ দাশগুপ্ত। মণিশ পাণ্ডেকে দলে রাখা নিয়ে প্রশ্ন তুললেন, জয়দেব উনাদকাট ও রাহুল তেওয়াটির জন্য প্রশ্ন করলেন। 

শ্রীলঙ্কা সফরের জন্য ২০ জনের ভারতীয় দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। শুধু ২০জন নয়, শ্রীলঙ্কা সফরে জায়গা পেয়েছেন আরও পাঁচজন নেট বোলার। অর্থাৎ মোট ২৫জন ক্রিকেটার শ্রীলঙ্কা সফরে যাবেন। এই দলের প্রতিনিধিত্ব করবেন শিখর ধাওয়ান। সহ অধিনায়ক হিসাবে দলে থাকবেন ভূবনেশ্বর কুমার। জুলাই মাসে এই সফর খেলা হবে। যখন বিরাট কোহলিরা ইংল্যান্ডে থাকবেন তখন শিখর ধাওয়ানরা তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি২০ ম্যাচ খেলতে শ্রীলঙ্কা উড়ে যাবে ভারতীয় দল। 

দল নির্বাচ নিয়েই নির্বাচকদের একহাত নিলেন ভারতের প্রাক্তন উইকেটরক্ষক দীপ দাশগুপ্ত। তাঁর কথায় বাঁহাতি পেসার জয়দেব উনাদকাটকে দলে রাখতেই পারতেন নির্বাচকরা। সঙ্গে তিনি যোগ করেছেন রাহুল তেওয়াটির নাম। রাজস্থান রয়্যালসের এই অলরাউন্ডারের জন্য গলা ফাটিয়েছেন দীপ। বাংলার এই প্রাক্তন অধিনায়ক জানিয়েছেন, যদি ভারতের নির্বাচকরা ২৫জনকে শ্রীলঙ্কা সফরের জন্য নিয়ে য়ায় তাহলে তাঁরা ২৭জনকেও নিয়ে যেতে পারত। ফলে বাঁহাতি পেসার জয়দেব উনাদকাটকে ও রাহুল তেওয়াটিকে অনায়াসেই দলে রাখতে পারতেন ভারতের নির্বাচক মন্ডলী।

নিজের কথায় যুক্তি দিয়ে দীপ দাশগুপ্ত জানিয়েচেন, ‘আমি মনে করি এই অতিমারীতে দল গঠন করাটা খুব একটা কঠিন কাজ নয়। ওখানে হবে ৬টা ম্যাচ- তিনটে টি২০ ও তিনটে একদিনের ম্যাচ। তুমি ২০-২৫ জনের সঙ্গে পাঁচ জন নেট বোলারকে নিয়ে দল তৈরি করেছ। তোমরা আরও দু একজন ক্রিকেটারকে দলে রাখতেই পারতে, এতে কি কোনও ভুল হত? জয়দেব উনাদকাটের মতো খেলোয়াড় এবং রাহুল তেওয়াটিকেও রাখা যেতে পারত, যারা সেষ সিরিজে দলের অংশ ছিল। ওরা দলে যুক্ত হলে ২৫ এর জায়গায় ২৭জন হত, সেটা কি কোনও বড় পার্থক্য হত।’

জয়দেব উনাদকাটের জন্য পরিশ্রমি ও উৎসাহী শব্দ ব্যবহার করলেন দীপ, আইপিএল ও রঞ্জি ট্রফির পারফরমেন্সের কথাও তুলে ধরলেন। অন্যদিকে মণিশ পাণ্ডেকে দলে রাখা নিয়ে প্রশ্ন তুললেন দীপ দাশগুপ্ত। তাঁর কথায় ৩১ বছরের কর্ণাটকের এই ক্রিকেটারকে দলে রাখার যুক্তি তিনি খুঁজে পাননি।

বন্ধ করুন