বাংলা নিউজ > ময়দান > SLW vs INDW: ‘চেনা পিচে’ ব্যাট হাতে জেমিমার দাপট, রডরিগেজকে প্রশংসায় ভাসালেন ক্যাপ্টেন হরমনপ্রীত

SLW vs INDW: ‘চেনা পিচে’ ব্যাট হাতে জেমিমার দাপট, রডরিগেজকে প্রশংসায় ভাসালেন ক্যাপ্টেন হরমনপ্রীত

শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাটিংরত জেমিমা রডরিগেজ। ছবি- শ্রীলঙ্কা ক্রিকেট।

ব্যাট হাতে জেমিমা ভারতের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করে ম্যাচ সেরা হন। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে ডাম্বুলায় সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নেমেছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল। প্রথমে ব্যাট করে মাত্র ১৩৮ রান তোলার পরেও , ৩৪ রানের বেশ বড় ব্যবধানে সহজ জয়ে সিরিজে ১-০ লিড নিয়ে হরমনপ্রীত কউরের নেতৃত্বাধীন ভারতীয় দল। ব্য়াট হাতে ২৭ বলে ৩৬ রান করে ম্যাচ সেরা হন জেমিমা রডরিগেজ। 

কঠিন পিচে যখন বেশিরভাগ ব্যাটারই বল টাইম করতে সমস্যায় পড়ছিলেন, তখন পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থেকে জেমিমাই ভারতীয় দলকে এক লড়াই করার মতো রান তুলতে সাহায্য করেন। কঠিন পিচ হলেও জেমিমার দাবি তিনি এমন পিচে খেলতে অভ্যস্ত। ম্যাচ শেষে ভারতীয় তারকা বলেন, ‘আমি মুম্বইয়ে যেখানে থাকি, সেখানকার পিচগুলিও অনেকটা একইরকম। তাই এমন পরিবেশে খেলতে আমি অভ্যস্ত। এই দেশে খেলাটাও কিন্তু আমার ভীষণ পছন্দের।’

আরও পড়ুন- SLW vs INDW: প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

আরও পড়ুন- টিভিতে হরমনদের ম্যাচ দেখা যাচ্ছে না, ওটিটিতে ছবির মান খারাপ, ক্ষুব্ধ সমর্থকরা

ব্যাট হাতে ভারতীয় দলের শুরুটাই ভাল হয়নি। পাওয়ার প্লেতে দুই উইকেটের বিনিময়ে মাত্র ৩২ রানই তোলে ভারত। জেমিমার প্রশংসা করলেও, ক্যাপ্টেন হরমনপ্রীত মেনে নিচ্ছেন ভারতীয় দলের পাওয়ার প্লেতে আরও ভাল ব্যাট করার প্রয়োজন। ‘অনেক সময়ই পরিকল্পনামতো অনেক কিছু হয়না। তবে আমাদের দিকে যেসব ক্রিকেটাররা ম্যাচটা ঘুরিয়েছে, বিশেষত জেমির অনেকটাই বাহবা প্রাপ্য। ওর ব্যাটিংয়ের পর বোলাররাও দারুণ পারফর্ম করেছে। শুরুর দিকে আমরা অনেক উইকেট হারাচ্ছি। দলগতভাবে নিঃসন্দেহে আমাদের কিন্তু প্রথম ছয় ওভারে আরও উন্নতি করতে হবে।’ জানান হরমন।

 

বন্ধ করুন