বাংলা নিউজ > ময়দান > ৬ রানের জন্য স্মিথের শতরান হাতছাড়া, ইংল্যান্ডকে ৭২ রানে হারিয়ে সিরিজ দখল করল অস্ট্রেলিয়া

৬ রানের জন্য স্মিথের শতরান হাতছাড়া, ইংল্যান্ডকে ৭২ রানে হারিয়ে সিরিজ দখল করল অস্ট্রেলিয়া

মিচেল মার্শ ও স্টিভ স্মিথ (ছবি-এএফপি)

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে শনিবার ইংল্যান্ডকে ৭২ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এই জয়ের ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতল ক্যাঙ্গারুরা। একনজরে দেখে নেওয়া যাক এই ম্যাচটি কেমন ছিল।

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের দ্বিতীয় ওয়ানডেতে ব্রিটিশদের ৭২ রানে হারিয়ে সিরিজ দখল করল অস্ট্রেলিয়া। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে শনিবার ইংল্যান্ডকে ৭২ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এই জয়ের ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতল ক্যাঙ্গারুরা। একনজরে দেখে নেওয়া যাক এই ম্যাচটি কেমন ছিল। 

আরও পড়ুন… Vijay Hazare Trophy 2022: ৩৯ বলে ৫৪ রান! ব্যাট হাতে ফের জ্বলে উঠলেন পৃথ্বী, মিজোরামকে হারাল মুম্বই

এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। এদিন অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৮০ রান তোলে। দলের হয়ে, স্টিভ স্মিথ ৯৪ রান করেন। ৬ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হন তিনি। মার্নাস ল্যাবুশান ৫৮ রান করেন এবং মিচেল মার্শ দুর্দান্ত অর্ধশতক করেন। ইংল্যান্ডের হয়ে তিনটি উইকেট নেন আদিল রশিদ। লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড ২০৮ রান করে, যার মধ্যে স্যাম বিলিংস (৭১) সবচেয়ে বেশি অবদান রাখেন। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা চারটি করে উইকেট শিকার করেন।

আরও পড়ুন… সেমিতে গিয়েছিলাম, হতাশাজনক ফল নয়- লজ্জার হারের পরেও গলাবাজি অশ্বিনের

মিচেল স্টার্কের পেস বোলিংয়ের সামনে ইংলিশ ব্যাটসম্যানরা অসহায় হয়ে যান। ম্যাচে আট ওভার বল করে ৪৭ রানে চার উইকেট নেন তিনি। ক্যাঙ্গারুদের এই বোলার ৫.৮৮ ইকোনমিতে বল করেছিলেন। তিনি একটি মেডেন ওভারও নিয়েছিলেন। দুর্দান্ত বোলিং পারফরম্যান্সের জন্য 'প্লেয়ার অফ দ্য ম্যাচ'ও নির্বাচিত হন মিচেল স্টার্ক। 

এদিন নিজের ১৩তম ওডিআই সেঞ্চুরি মিস করেছেন স্টিভ স্মিথ। এই ম্যাচে মাত্র ছয় রানের জন্য স্মিথ তার ওয়ানডে ক্যারিয়ারের ১৩তম ওডিআই সেঞ্চুরিটি মিস করেন। তবে এর পরেও দলের জন্য স্মিথ প্রয়োজনীয় ইনিংস খেলেন। তিনি ১১৪ বলের মোকাবেলা করে পাঁচটি চার ও একটি ছক্কার সাহায্যে ৯৪ রান করেন। এই ফর্ম্যাটে, ৩৩ বছর বয়সী স্মিথ এখন ১৩৮ ম্যাচে ৪৫.৩৩ গড়ে ৪,৮৯৬ রান করেছেন। ১২টি সেঞ্চুরি ও ২৯টি হাফ সেঞ্চুরি রয়েছে স্টিভ স্মিথের নামে।

এই ম্যাচ চলাকালীন, স্মিথ আন্তর্জাতিক ক্রিকেটে ১৪,০০০ রান পূর্ণ করা নবম অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হয়েছেন। তিনি তাঁর আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ৩২৮ তম ইনিংসে এই দুর্দান্ত কৃতিত্ব অর্জন করেছেন। 

বন্ধ করুন