বাংলা নিউজ > ময়দান > CWG 2022: মিতালির রেকর্ড ভেঙে নজির মন্ধানার
নজির মন্ধানার ( BCCI Women Twitter)

CWG 2022: মিতালির রেকর্ড ভেঙে নজির মন্ধানার

  • রবিবার পুল-এ'র ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান দুই দল। ম্যাচে পাকিস্তানকে কার্যত উড়িয়ে দিয়ে বড় জয় পেয়েছে ভারতীয় দল। আর এই ম্যাচেই ব্যাট হাতে এক মারকুটে ইনিংস খেলে মন্ধানা গড়ে ফেললেন এই নয়া নজির।

শুভব্রত মুখার্জি: আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতের হয়ে নয়া নজির গড়লেন স্মৃতি মন্ধানা। ভারতের হয়ে রান তাড়া করার সময়তে ১০০০+ রান গড়ার নজির গড়লেন মন্ধানা। পিছনে ফেলে দিলেন প্রাক্তন অধিনায়িকা মিতালি রাজ এবং বর্তমান অধিনায়িকা হরমনপ্রীত কৌর। চলতি কমনওয়েলথ গেমসে মহিলা বিভাগের ক্রিকেটেই এই নজির গড়ে ফেললেন মন্ধানা। পাকিস্তানের বিরুদ্ধে বার্মিংহামে এই নজির গড়লেন তিনি।

আরও পড়ুন: CWG 2022: বাংলাকে স্বপ্ন দেখাচ্ছেন প্রণতি, দ্বিতীয় হয়ে উঠলেন ভল্টের ফাইনালে

প্রসঙ্গত রবিবার পুল-এ'র ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান দুই দল। ম্যাচে পাকিস্তানকে কার্যত উড়িয়ে দিয়ে বড় জয় পেয়েছে ভারতীয় দল। আর এই ম্যাচেই ব্যাট হাতে এক মারকুটে ইনিংস খেলে মন্ধানা গড়ে ফেললেন এই নয়া নজির। আসুন একনজরে দেখে নেওয়া যাক রান তাড়া করতে নেমে ভারতের হয়ে করা সর্বোচ্চ রান সংগ্রাহকদের সেই পরিসংখ্যান:

১) স্মৃতি মন্ধানা ১০৫৫*

২) মিতালি রাজ ৯৭৭

৩) হরমনপ্রীত কৌর ৮৩০*

এদিন প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান দল ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয়। মাত্র ৯৯ রানে অলআউট হয়ে যায় তারা। তাদের হয়ে সর্বোচ্চ স্কোর মুনিবা আলির। তিনি করেন ৩২ রান। রান তাড়া করতে নেমে মাত্র ১১.৪ ওভারেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় ভারতীয় দল। ৪২ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন মন্ধানা। তার ইনিংস সাজানো ছিল ৮ টি চার এবং ৩ টি ছয়ে।১৫০ স্ট্রাইক রেটে এদিন ব্যাট করে স্থাপন করে ফেলেছেন নয়া নজির।

বন্ধ করুন