বাংলা নিউজ > ময়দান > Fastest 50: ভারতের হয়ে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়লেন মন্ধনা
ঝোড়ো হাফ-সেঞ্চুরি মন্ধনার। ছবি- পিটিআই (PTI)

Fastest 50: ভারতের হয়ে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়লেন মন্ধনা

  • ইংল্যান্ডের বিরুদ্ধে কমনওয়েলথ গেমস ক্রিকেটের সেমিফাইনাল ম্যাচে ব্যাট হাতে তাণ্ডব চালান স্মৃতি মন্ধনা।

ইংল্যান্ডের বিরুদ্ধে কমনওয়েলথ গেমস ক্রিকেটের সেমিফাইনালে ব্যাট হাতে ঝড় তোলেন স্মৃতি মন্ধনা। শেফালি বর্মাকে নিয়ে ওপেন করতে ভারতকে শক্ত ভিতে বসিয়ে দেন বাঁ-হাতি ওপেনার। সেই সঙ্গে দুর্দান্ত এক ব্যক্তিগত নজিরও গড়ে ফেলেন তিনি।

আসলে মন্ধনা এই ম্যাচে ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে মাত্র ২৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে কোনও ভারতীয় ব্যাটারের এটিই সব থেকে কম বলে করা ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির রেকর্ড।

উল্লেখযোগ্য বিষয় হল, এক্ষেত্রে মন্ধনা ভাঙলেন নিজেরই পুরনো রেকর্ড। ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র ২৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি করেন স্মৃতি। এতদিন সেটিই ছিল মেয়েদের অন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে কোনও ভারতীয় ব্যাটারের করা দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড।

আরও পড়ুন:- IND vs ENG Cricket: ফাইনালে উঠে ক্রিকেটে ঐতিহাসিক পদক জয় নিশ্চিত করল ভারত

এই তালিকায় তিন নম্বরেও রয়েছে মন্ধনার নাম। ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধেই ২৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেছিলেন ভারতীয় তারকা।

এজাবাস্টনে মন্ধনা শেষমেশ ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলে সাজঘরে ফেরেন। ভারতীয় ইনিংসের ৮.৩ ওভারে ন্যাট সিভারের বলে স্কুপ শট খেলতে গিয়ে ওংয়ের হাতে ধরা পড়েন তিনি। ৩২ বলের ঝোড়ে ইনিংসে স্মৃতি মন্ধনা ৮টি চার ও ৩টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Captaincy Record: কমনওয়েলথ গেমসের আসরে ক্যাপ্টেন ধোনির বিরাট রেকর্ড ভাঙলেন হরমনপ্রীত

ব্যর্থ হয়নি মন্ধনার ব্যাট হাতে এমন দুর্দান্ত লড়াই। ভারত সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের ফাইনালে জায়গা করে নেয়। সেই সুবাদে অন্ততপক্ষে রুপোর পদক নিশ্চিত করে ফেলেন হরমনপ্রীত কউররা। শেষমেশ চ্যাম্পিয়ন হতে পারলে ঐতিহাসিক সোনার পদক গলায় ঝুলিয়ে দেশে ফিরতে পারবেন স্মৃতি মন্ধনারা।

বন্ধ করুন