বাংলা নিউজ > ময়দান > গোলাপি বলের টেস্ট নিয়ে এখন থেকেই উত্তেজনায় ফুটছেন স্মৃতি মন্ধনা
স্মৃতি মন্ধনা। ছবি- পিটিআই।
স্মৃতি মন্ধনা। ছবি- পিটিআই।

গোলাপি বলের টেস্ট নিয়ে এখন থেকেই উত্তেজনায় ফুটছেন স্মৃতি মন্ধনা

  • ৩০ সেপ্টেম্বর পার্থে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোলাপি বলের টেস্ট খেলতে নামবেন স্মৃতি মন্ধনারা।

টেস্ট ম্যাচে দর্শক সংখ্যা ফিরিয়ে আনতে বেশ কয়েক বছর আগেই গোলাপি বলের টেস্ট খেলা চালু হয়েছে। কিন্তু পুরুষরা প্রায় প্রতিটি সিরিজেই একটি করে গোলাপি বলে দিন-রাতের টেস্ট খেললেও মহিলাদের গোলাপি বলের টেস্ট খেলা তো দূর, সচরাচর টেস্ট ম্য়াচই হয় না। তবে বছরের শেষের দিকে ভারতীয় মহিলা ক্রিকেট এই মুহূর্তেরই সাক্ষী হতে চলেছে।

৩০ সেপ্টেম্বর পার্থে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোলাপি বলের টেস্ট খেলতে নামবেন স্মৃতি মন্ধনারা। এর আগে ২০১৭ সালে নভেম্বরে সিডনিতে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মধ্যে একটি দিন-রাতের টেস্ট হয়েছিল। তারপর মহিলা ক্রিকেটের ইতিহাসের দ্বিতীয় দিন-রাতের টেস্ট হতে চলেছে এইটি। ম্যাচের আগে এখনও অনেকটা সময় বাকি থাকলেও এখন থেকেই উত্তেজনায় ফুটছেন মন্ধনা।

ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের ওপেনার জানান, ‘সত্যি বলতে আমি যখন পুরুষদের দিন-রাতের টেস্ট খেলা দেখতাম, তখনও ভাবতে পারিনি যে আমারও এই অভিজ্ঞতা হওয়ার কোনদিন সুযোগ আসবে। শুধু আমি কেন, বরং বলব গোটা দলই ভাবতে পারেনি এই কথা। এই বিষয়ে জানার পর থেকেই আমি ভীষণ উত্তেজিত হয়ে যাই। এখন যখন আমরা অবশেষে দিন-রাতের টেস্ট খেলব, তখন তার জন্য অনেক প্রস্তুতির দরকার। তবে আমি দিন-রাতের টেস্ট খেলার সুযোগ পেয়ে প্রচন্ড খুশি। অস্ট্রেলিয়ায় গিয়ে অস্ট্রেলিয়ার মহিলা দলের বিরুদ্ধে খেলা সত্যিই একটা দারুণ অভিজ্ঞতা হতে চলেছে।’

বন্ধ করুন