বাংলা নিউজ > ময়দান > লঙ্কার বিরুদ্ধে T20 সিরিজে আর চাই ২৯,তবেই কোহলি-রোহিতদের পাশে নাম লেখাবেন স্মৃতি
স্মৃতি মান্ধানা।

লঙ্কার বিরুদ্ধে T20 সিরিজে আর চাই ২৯,তবেই কোহলি-রোহিতদের পাশে নাম লেখাবেন স্মৃতি

  • এখনও পর্যন্ত স্মৃতি মান্ধানা ৮৪টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলে করে ফেলেছেন ১৯৭১ রান। স্মৃতির গড় ২৫.৯৩। এবং স্ট্রাইকরেট ১২০.৮৪। ১৪টি অর্ধশতরান রয়েছে তাঁর।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নতুন মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে স্মৃতি মান্ধানা। তার জন্য চাই আর ২৯ রান। তা হলেই ভারতের পঞ্চম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ২ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করবেন তিনি। এই রেকর্ড এখনও পর্যন্ত রয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা, মিতালি রাজ এবং হরমনপ্রীত কাউরের। মেয়েদের মধ্যে আবার তৃতীয় ব্যাটার হিসেবে এই বাঁ-হাতি ওপেনার ২ হাজার রান করার পথে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। আশা করা হচ্ছে, এই সিরিজেই ২ হাজার রানের মাইলস্টোন সহজেই পার করে ফেলবেন স্মৃতি। এখনও পর্যন্ত তিনি ৮৪টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলে করে ফেলেছেন ১৯৭১ রান। স্মৃতির গড় ২৫.৯৩। এবং স্ট্রাইকরেট ১২০.৮৪। ১৪টি অর্ধশতরান রয়েছে তাঁর।

ভারত ২৩ জুন প্রথম টি-টোয়েন্টিতে ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে। আর সেই ম্যাচেই সকলের চোখ থাকবে স্মৃতি মান্ধনার দিকে। পুণের এমসিএ স্টেডিয়ামে মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জের এ বার স্মৃতি ট্রেলব্লেজারদের নেতৃত্ব দিয়েছিলেন। তিনি মহিলাদের বিগ ব্যাশ লিগে (ডব্লিউবিবিএল) ব্রিসবেন হিট এবং সিডনি থান্ডারের হয়ে অংশও নিয়েছিলেন। পাশাপাশি ওমেন্স হান্ড্রেডের উদ্বোধনী সংস্করণে প্রাক্তন ইংল্যান্ডের খেলোয়াড় আনিয়া শ্রাবসোলের নেতৃত্বে সাউদার্ন ব্রেভের হয়েও খেলেছিলেন। প্রসঙ্গত ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় স্মৃতির।

বন্ধ করুন