বাংলা নিউজ > ময়দান > স্টেফানি টেলরকে পিছনে ফেলে মহিলাদের T20I তে রেকর্ড গড়লেন স্মৃতি মান্ধানা
মহিলাদের T20I তে রেকর্ড গড়লেন স্মৃতি মান্ধানা (ছবি:পিটিআই)

স্টেফানি টেলরকে পিছনে ফেলে মহিলাদের T20I তে রেকর্ড গড়লেন স্মৃতি মান্ধানা

  • মহিলাদের আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে স্টেফানি টেলর, মিতালি রাজকে পিছনে ফেলে বিশ্ব ক্রিকেটে নতুন রেকর্ড গড়লেন ভারতের মহিলা তারকা ক্রিকেটার স্মৃতি মান্ধানা। তিনি দিয়েন্দ্রা ডটিন ও ড্যানিয়েল ওয়াটকেও বহু পিছনে ছেড়েছেন।

মহিলাদের আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে স্টেফানি টেলর, মিতালি রাজকে পিছনে ফেলে বিশ্ব ক্রিকেটে নতুন রেকর্ড গড়লেন ভারতের মহিলা তারকা ক্রিকেটার স্মৃতিমান্ধানা। তিনি দিয়েন্দ্রা ডটিন ও ড্যানিয়েল ওয়াটকেও বহু পিছনে ছেড়েছেন।

আসলে ভারত বনাম ইংল্যান্ডের মহিলা ক্রিকেট দলের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ খেলা হচ্ছে। এই সিরিজের প্রথম ম্যাচটি স্বাগতিক ইংল্যান্ড দল জিতেছিল,কিন্তু মঙ্গলবার ১৩সেপ্টেম্বর, ভারতীয় মহিলা ক্রিকেট দল সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতে, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সমতা ফিরিয়েছে। এই ম্যাচে স্মৃতি মান্ধানা ঝোড়ো ইনিংস খেলেন, যার ভিত্তিতে ভারত ৮ উইকেটে ম্যাচ জিতেছে।

আরও পড়ুন… কোহলিকে প্রেম নিবেদন করা ব্রিটিশ ক্রিকেটারের সঙ্গে ডেটে গেলেন অর্জুন

এদিন ভারতীয় দলের বাঁহাতি ওপেনার স্মৃতি মান্ধানা ৫৩ বলে ১৩টি চারের সাহায্যে অপরাজিত ৭৯ রান করেন। নিজের দেশের মাটির বাইরে গিয়ে আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে এটি ছিল স্মৃতির দশম পঞ্চাশ প্লাস রান। এর আগে এই রেকর্ডটি ছিল ওয়েস্ট ইন্ডিজের স্টেফানি টেলরের নামে। তিনি নিজের দেশের বাইরে মহিলাদেরT20I তে ৯টি পঞ্চাশের বেশি স্কোর করেছেন।

এই রেকর্ডের বিচারে মিতালি রাজ রয়েছেন তালিকার তিন নম্বরে। তাঁর নামের পাশে রয়েছে দেশের বাইরে ৬টি পঞ্চাশের বেশি রান। দিয়েন্দ্রা ডটিন ও ড্যানিয়েল ওয়াটও একই সংখ্যক নিজেদের দেশের বাইরে একই সংখ্যক পঞ্চাশ প্লাস রান করেছেন।

আরও পড়ুন… স্মৃতি মান্ধানার ঝোড়ো ইনিংস, ইংল্যান্ডকে হারিয়ে T20I সিরিজে সমতায় ফিরল ভারত

ম্যাচের কথা বলতে গেলে, এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ছিল ইংল্যান্ড দল। ইংল্যান্ড দল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রান তোলে। নিজেদের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করে ভারতীয় দল। তবে শেফালি বর্মা ২০ রান করে আউট হয়ে গেলেও ততক্ষণে পাওয়ারপ্লেতে দল ৫৫ রান করে ফেলেছিল। ভারতের দ্বিতীয় উইকেট ৭৭ রানে পড়ে যখন দয়ালান হেমলতা ৯ রানে আউট হন। এর পর ওপেনার স্মৃতি মান্ধানা এবং অধিনায়ক হরমনপ্রীত কউরের মধ্যে একটি অটুট জুটি গড়ে ছিল এবং দল ১৬.৪ ওভারেই নিজেদের লক্ষ্য অর্জন করে।

বন্ধ করুন