বাংলা নিউজ > ময়দান > T20-তে বিশ্বের এক নম্বর ব্যাটার হওয়ার পথে স্মৃতি, ODI-তে উত্থান হরমনেরও
আইসিসির টি-২০ রাঙ্কিংয়ে কেরিয়ার সেরা ২ নম্বরে পৌঁছলেন স্মৃতি, উন্নতি হল হরমনপ্রীতেরও (PTI)

T20-তে বিশ্বের এক নম্বর ব্যাটার হওয়ার পথে স্মৃতি, ODI-তে উত্থান হরমনেরও

  • টি-২০ সিরিজের ভালো ফর্ম স্মৃতি ধরে রেখেছেন ওয়ানডে সিরিজেও। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে জিতেছে ভারত। গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন স্মৃতি। ব্যাট হাতে উপহার দিয়েছেন ৯১ রানের একটি দুর্দান্ত ইনিংস।

শুভব্রত মুখার্জি: বর্তমানে ব্যাট হাতে বেশ ভালো ফর্মে রয়েছেন ভারতীয় সিনিয়র মহিলা দলের ওপেনার ব্যাটার স্মৃতি মন্ধানা। সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারত ১-২ ফলে হেরেছে। তবে সিরিজে সর্বমোট ১১১ রানও করেছেন স্মৃতি। আর তার এই ভালো ফর্মে থাকার পুরস্কার যেন তিনি পেলেন আইসিসির থেকে। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসির প্রকাশিত টি-২০ রাঙ্কিংয়ে কেরিয়ারের ভালো জায়গায় রয়েছেন। ২ নম্বর ১ নম্বরের লক্ষ্যে এগিয়ে চলেছেন। স্মৃতির পাশাপাশি রাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ভারতের অধিনায়ক হরমনপ্রীত কৌরেরও।

টি-২০ সিরিজের ভালো ফর্ম স্মৃতি ধরে রেখেছেন ওয়ানডে সিরিজেও। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে জিতেছে ভারত। গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন স্মৃতি। ব্যাট হাতে উপহার দিয়েছেন ৯১ রানের একটি দুর্দান্ত ইনিংস। ফলে ম্যাচে ৭ উইকেটে জয় পেয়েছে ভারতীয় দল। টি-২০'তে ২ নম্বরে ওঠার পাশাপাশি তিনি ওয়ানডেতেও রাঙ্কিংয়ে ৭ নম্বরে উঠে এসেছেন। এছাড়া অধিনায়ক হরমনপ্রীত কৌর এবং দীপ্তি শর্মার ও রাঙ্কিংয়ে উন্নতি ঘটেছে। অধিনায়ক ওয়ানডেতে ৯ম স্থানে উঠে এসেছেন। অন্যদিকে দীপ্তি একধাপ উঠে ওয়ানডেতে উঠে এসেছেন ৩২তম স্থানে।

পাশাপাশি ৮ ধাপ উপরে উঠে যশতিকা ভাটিয়া ৩৭ তম স্থানে উঠে এসেছেন। বোলারদের তালিকায় ছয় ধাপ উঠে ১২ নম্বরে উঠে এসেছেন দীপ্তি। টি-২০ রাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় হরমনপ্রীত উঠে এসেছেন ১৪তম স্থানে। বোলারদের তালিকায় ১০ নম্বরে উঠে এসেছেন রেণুকা সিং। রাধা যাদব চার ধাপ উঠে টি-২০ বোলারদের তালিকায় ১৪ নম্বরে রয়েছেন। ৪১তম স্থানে যৌথভাবে রয়েছেন অলরাউন্ডার পূজা ভস্ট্রকার এবং স্নেহ রানা। অপরদিকে টি-২০তে ১২ ধাপ উঠে ৩২তম স্থানে রয়েছেন সোফিয়া ডাঙ্কলি। ২০তম স্থানে রয়েছেন অ্যালিস ক্যাপসি।

বন্ধ করুন