বাংলা নিউজ > ময়দান > হরমনপ্রীত-জেমিমাদের পিছনে ফেলে মিতালির রেকর্ড ছুঁয়ে ফেললেন স্মৃতি মান্ধানা

হরমনপ্রীত-জেমিমাদের পিছনে ফেলে মিতালির রেকর্ড ছুঁয়ে ফেললেন স্মৃতি মান্ধানা

মিতালি রাজের রেকর্ড ছুঁয়ে ফেললেন স্মৃতি মান্ধানা (ছবি-এএফপি)

আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে এটি ছিল স্মৃতির ১৭তম পঞ্চাশ প্লাস রান। এর আগে ভারতীয় মহিলা ক্রিকেটার হিসাবে এই রেকর্ডটি ছিল একমাত্র মিতালি রাজের কাছে। এবার মিতালির সঙ্গে একই সারিতে বসলেন স্মৃতি মান্ধানা। তবে স্মৃতির কাছে রয়েছে মিতালিকে টপকে যাওয়ার বহু সুযোগ।

এবার মিতালি রাজকে ছুঁয়ে ফেললেন ভারতের তারকা মহিলা ক্রিকেটার স্মৃতি মান্ধানা। মঙ্গলবার ইংল্যান্ডের মাটিতে ব্রিটিশদের বিরুদ্ধে দুরন্ত একটি ইনিংস খেলেছেন স্মৃতি। এদিন ভারতীয় দলের বাঁহাতি ওপেনার স্মৃতি মান্ধানা ৫৩ বলে ১৩টি চারের সাহায্যে অপরাজিত ৭৯ রান করেন। আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে এটি ছিল স্মৃতির ১৭তম পঞ্চাশ প্লাস রান। এর আগে ভারতীয় মহিলা ক্রিকেটার হিসাবে এই রেকর্ডটি ছিল একমাত্র মিতালি রাজের কাছে। এবার মিতালির সঙ্গে একই সারিতে বসলেন স্মৃতি মান্ধানা।

আরও পড়ুন… স্মৃতি মান্ধানার ঝোড়ো ইনিংস, ইংল্যান্ডকে হারিয়ে T20I সিরিজে সমতায় ফিরল ভারত

তবে স্মৃতির কাছে রয়েছে মিতালিকে টপকে যাওয়ার বহু সুযোগ। কারণ ইতিমধ্যে অবসর নিয়েছেন মিতালি, অন্যদিকে স্মৃতি নিজের দুরন্ত ফর্মে রয়েছেন। এই তালিকার তিন নম্বরে রয়েছেন ভারতীয় মহিলা দলের বর্তমান অধিনায়ক হরমনপ্রীত কউর। ভারতীয় ক্রিকেটার হিসাবে তিনি ৯টি ম্যাচে ৫০ এর বেশি রান করেছেন। এই তালিকার চার নম্বরে রয়েছেন জেমিমা। তাঁর দখলে রয়েছে সাতটি পঞ্চাশ প্লাস রান।

আরও পড়ুন… স্টেফানি টেলরকে পিছনে ফেলে মহিলাদের T20I তে রেকর্ড গড়লেন স্মৃতি মান্ধানা

তবে এই তালিকায় মিতালির রেকর্ড ছুঁয়ে ফেলার পরে বাকি সকলের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন স্মৃতি। বিশেষজ্ঞরা মনে করছেন, যদি স্মৃতি মান্ধানা নিজের ফর্ম ধরে রাখেন তাহলে আগামীতে আরও অনেক রেকর্ড গড়ে ফেলবেন। এদিকে ভারত বনাম ইংল্যান্ডের ম্যাচের কথা বললে বলতে হয়,ম্যাচের কথা বলতে গেলে, এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ছিল ইংল্যান্ড দল। ইংল্যান্ড দল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রান তোলে। নিজেদের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করে ভারতীয় দল। তবে শেফালি বর্মা ২০ রান করে আউট হয়ে গেলেও ততক্ষণে পাওয়ারপ্লেতে দল ৫৫ রান করে ফেলেছিল। ভারতের দ্বিতীয় উইকেট ৭৭ রানে পড়ে যখন দয়ালান হেমলতা ৯ রানে আউট হন। এর পর ওপেনার স্মৃতি মান্ধানা এবং অধিনায়ক হরমনপ্রীত কউরের মধ্যে একটি অটুট জুটি গড়ে ছিল এবং দল ১৬.৪ ওভারেই নিজেদের লক্ষ্য অর্জন করে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাইরের আওয়াজ সত্যিই আমাকে বিরক্ত করে না- এবার সমালোচকদের একহাত নিলেন শুভমন গিল দূর করবে লিভারের সমস্যা! তৈলাক্ত ত্বকের যম এই পানীয় কোভিডের সময় পিএম মোদী আমায় একটা কথা বলেছিলেন…জানালেন প্রধান বিচারপতি গোয়ায় সমুদ্রসৈকতে সাত পাক ঘুরলেন, নতুন জীবন শুরু করে রকুলকে চুমু জ্যাকির মাঝরাতে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় থেকে ঘেরাওমুক্ত হলেন উপাচার্য, হস্তক্ষেপ করল পুলিশ ‘একটু ব্যথা করবে সহ্য…', বয়সের ফারাক শুনে ‘সুগার দাদু’কে নিয়ে এ কী বললেন বং গাই বরুণের বউ বদল! আলিয়া বাদ,‘সানি সংস্কারি কি তুলসী কুমারি’তে নায়িকা এই সুন্দরী বাবা অসুস্থ, ২১ বছরের তরুণ নেমেছিল অধিকার আদায়ে, হরিয়ানায় কৃষক আন্দোলনে মৃত্যু অবসর নিলেও ব্যাট তুলে রাখছেন না, বেঙ্গল প্রিমিয়র লিগে খেলবেন মনোজ! বিশ্বকাপে চোট পাওয়ায় ২০১৫-য় IPL না খেলেও ২ কোটির বেশি আয় করেন শামি, এবার কী হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.