বাংলা নিউজ > ময়দান > স্নেহ রানা এবং তানিয়া যে রেকর্ড গড়লেন, সেটা অধরা বিরাট কোহলির টিমেরও

স্নেহ রানা এবং তানিয়া যে রেকর্ড গড়লেন, সেটা অধরা বিরাট কোহলির টিমেরও

নয়া নজির স্নেহ, তানিয়ার।

১৫৪ বল খেলে ৮০ রান করে অপরাজিত থাকেন স্নেহ। তাঁকে যোগ্যসঙ্গত করেন তানিয়া। ৮৮ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন তিনি। তাঁদের সৌজন্যেই কোনও মতে ম্যাচ ড্র করে ভারত।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে ভারতকে ম্যাচ বাঁচাতে তো সাহায্য করলেনই, সেই সঙ্গে স্নেহ রানা এবং তানিয়া ভাটিয়া গড়ে ফেললেন নয়া নজির। পুরুষ এবং ছেলেদের ক্রিকেট মিলিয়েই এই নজির গড়লেন তাঁরা। নবম উইকেটে বা টেল এন্ডারে ১০০-র বেশি রান করে স্নেহ এবং তানিয়া জুটি। টেস্ট ক্রিকেটের ইতিহাসে বিশ্বের দ্বিতীয় জুটি হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন ভারতীয় মহিলা দলের দুই তনয়া। 

এর আগে এই রেকর্ড ছিল শ্রীলঙ্কার নুয়ান কুলাসেকারা এবং চামিন্ডা ভাস জুটির। ২০০৬ সালে লর্ডসে এই জুটি টেলএন্ডারে নেমে ১০০-র উপর রান করেছিল। এর বাইরে আর কোনও টেল এন্ডার জুটির ১০০-র উপরে রান নেই।

ইংল্যান্ড প্রথমে ইনিংসে ৯ উইকেটে ৩৯৬ রান করে ডিক্লেয়ার করে দেয়। ভারত প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি। কিন্তু ওপেনিং জুটি ভেঙে যাওয়ার পর তাসের ঘরের মতোই একেবারে ধসে যায় ভারতের ইনিংস। ২৩১ রানে অলআউট হয়ে গেলে, তাদের ফলোঅন করায় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে মিতালি রাজরা যখন ১৯৯ রানে ৭ উইকেট হারিয়ে বসেছিলেন, সেই সময়ে ত্রাতার ভূমিকা নেন স্নেহ রানা।

১৫৪ বল খেলে ৮০ রান করে অপরাজিত থাকেন স্নেহ। তাঁকে যোগ্যসঙ্গত করেন তানিয়া। ৮৮ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন তিনি। তাঁদের সৌজন্যেই কোনও মতে ম্যাচ ড্র করে ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বলিউডে পা রাখলেও ‘বিতর্কমূলক’ ঘটনায় শেষ হয়েছে যে বলি তারকাদের কেরিয়ার 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী কবে বর্ষা ঢুকছে ভারতে? ঘূর্ণিঝড়ের মধ্যেই জানাল IMD, বাংলায় তাহলে কোনদিন আসবে? গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের ফোনে স্প্যাম কল রুখতে এবার TRAI-র সঙ্গে প্রস্তুতি নিচ্ছে RBI ও স্বরাষ্ট্রমন্ত্রক বাড়বে ব্যাঙ্ক ব্যালেন্স, আসবে প্রমোশন! বুধের উদয়ে জুনে ভাগ্যে চমক ৩ রাশির ‘‌আরও একবার নরেন্দ্র মোদীকে মুখ্যমন্ত্রীর আসনে বসাই’‌, নীতীশের মুখ ফসকে বিতর্ক ‘মোদী ৩.০ সরকার গঠন হবেই!’ বারাণসীতে বড় জয়ের লক্ষ্যে বিজেপির তারকা প্রচারকরা লোকসভা নির্বাচনের অঙ্ক কী বলছে?‌ জানতে ১ জুন ইন্ডিয়া জোটের বৈঠক ডাকা হয়েছে!‌ শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো

Latest IPL News

'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.