বাংলা নিউজ > ময়দান > Women's CPL 2022: ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন স্নিগ্ধা পাল! বিদেশিদের তালিকা ঘোষণা

Women's CPL 2022: ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন স্নিগ্ধা পাল! বিদেশিদের তালিকা ঘোষণা

বিদেশিদের তালিকা ঘোষণা। ছবি টুইটার

ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের আগেই অনুষ্ঠিত হবে 'দি-৬০' টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে প্রতিটি দল ৬০ বল অর্থাৎ ১০ ওভার করে খেলার সুযোগ পাবেন। সেই 'দি-৬০' টুর্নামেন্টে খেলবেন এই বিদেশি তারকারা। সবকটি ম্যাচ খেলা হবে সেন্ট কিটস অ্যান্ড নেভিসের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে।

শুভব্রত মুখার্জি: আসন্ন মহিলা ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের ঢাকে কাঠি ইতিমধ্যেই পড়ে গিয়েছে। তিন দলীয় এই টুর্নামেন্টের দল ঘোষণা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। প্রতি দলের হয়ে তিনজন করে বিদেশি তারকা ক্রিকেটার খেলার সুযোগ পাবেন। এবার সেই পূর্ণ তালিকা প্রকাশ করা হল সিপিএল কতৃপক্ষের তরফে। সবথেকে উল্লেখযোগ্য বিষয়টি হল এবার প্রতি দলে ৩ জন করে মোট ৯ জন বিদেশি ক্রিকেটার খেলবেন। আর এই তালিকাতেই রয়েছেন আমেরিকার তিন মহিলা ক্রিকেটার।

আরও পড়ুন: লাগাতার ব্যাটিংয়ে ব্যর্থতা কেন? 'রোগ' উপশমের টিপস বাংলার ব্যাটিং পরাদর্শদাতার

প্রসঙ্গত ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের আগেই অনুষ্ঠিত হবে 'দি-৬০' টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে প্রতিটি দল ৬০ বল অর্থাৎ ১০ ওভার করে খেলার সুযোগ পাবেন। সেই 'দি-৬০' টুর্নামেন্টে খেলবেন এই বিদেশি তারকারা। সবকটি ম্যাচ খেলা হবে সেন্ট কিটস অ্যান্ড নেভিসের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে। ২৪-২৮ অগস্ট পর্যন্ত চলবে এই 'দি-৬০' টুর্নামেন্ট। ৩১ অগস্ট থেকে শুরু হবে মহিলা সিপিএল। চলবে ৪ সেপ্টেম্বর পর্যন্ত।

ইতিমধ্যেই তিন দলের অধিনায়িকার নামও ঘোষণা করা হয়ে গিয়েছে। বার্বাডোজ রয়্যালসের অধিনায়কত্ব করবেন হেইলি ম্যাথুজ। গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের নেতৃত্বে রয়েছেন স্টেফানি টেলর। ত্রিনবাগো নাইট রাইডার্সকে নেতৃত্ব দেবেন দিয়েন্ড্রা ডটিন। রয়্যালসের হয়ে বিদেশি তারকাদের মধ্যে খেলবেন পাক পেসার ফাতিমা সানা, দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার চোলে টাইরন এবং আমেরিকার অনুর্ধ্ব-১৯ ক্রিকেটার স্নিগ্ধা পল। গায়ানার হয়ে খেলতে দেখা যাবে শ্রীলঙ্কার অধিনায়িকা চামারি আতাপাত্তু, দক্ষিণ আফ্রিকার পেসার আয়াবঙ্গা খাকা এবং আমেরিকার ১৬ বছর বয়সি ক্রিকেটার ইশানি বাঘেলা। নাইটদের জার্সিতে দেখা যাবে কিউয়ি সিমার হেইলি জেনসেন, দক্ষিণ আফ্রিকার অধিনায়িকা সুনে লাস এবং আমেরিকার মিডিয়াম পেসার গীতিকা কোডালি।

বন্ধ করুন