বাংলা নিউজ > ময়দান > তাহলে কি আমি বসে যাব! কোহলি প্রসঙ্গে মজার ছলে কি নিজের ভয়ের কথা বললেন রাহুল?
কেএল রাহুল ও বিরাট কোহলি (ছবি-এএফপি)

তাহলে কি আমি বসে যাব! কোহলি প্রসঙ্গে মজার ছলে কি নিজের ভয়ের কথা বললেন রাহুল?

  • রান মেশিন বিরাট কোহলি বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে তাঁর সেঞ্চুরির খরার অবসান ঘটিয়েছেন। আফগানিস্তানের বিরুদ্ধে ২২ রানের অপরাজিত ইনিংস খেলেছেন তিনি। টিম ইন্ডিয়াকে দুর্দান্ত জয় এনে দেওয়ার পিছনে ওপেনার বিরাট কোহলির বড় ভূমিকা ছিল।

রান মেশিন বিরাট কোহলি বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে তাঁর সেঞ্চুরির খরার অবসান ঘটিয়েছেন। আফগানিস্তানের বিরুদ্ধে ২২ রানের অপরাজিত ইনিংস খেলেছেন তিনি। টিম ইন্ডিয়াকে দুর্দান্ত জয় এনে দেওয়ার পিছনে ওপেনার বিরাট কোহলির বড় ভূমিকা ছিল। রোহিত শর্মার অনুপস্থিতিতে কোহলি দীর্ঘ সময় পরে ওপেন করার সুযোগ পেয়েছিলেন এবং কিং কোহলি এই সুযোগটি দারুণ ভাবে কাজে লাগিয়েছিলেন।

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে তাঁর প্রথম সেঞ্চুরি করেন। কোহলি ভারতকে ১০১রানের এক বিস্ময়কর জয়ে নেতৃত্ব দেন। ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে অধিনায়ক কেএল রাহুলকে কোহলির ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্ন করা হলে রাহুল হেসে উত্তর দেন যে তাহলে কি আমি নিজে বসে যাব নাকি?

আরও পড়ুন… রানি এলিজাবেথ ২-এর মৃত্যুতে স্থগিত হল ENG vs SA-এর তৃতীয় টেস্টের ২য় দিনের খেলা

আসলে,আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে কেএল রাহুলকে এক সাংবাদিক প্রশ্ন করেছিলেন,বিশ্বকাপের আগে বিরাট কোহলির এই ইনিংসটা দেখুন, আমরা তাঁকে আইপিএলেও দেখিয়েছি, ওপেনিংয়ে সেঞ্চুরি করেছেন ৫টি,আজ তিনি ওপেনার হিসেবে সেঞ্চুরি করেছেন। তাহলে কি ওপেনার হিসেবে তিনি আসা দেখাচ্ছেন।

রাহুলের ডেপুটির কাছে জানতে চাওয়া হয়, টিম ম্যানেজমেন্টের কথা উঠলে বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজে ওপেনার হিসেবে কোহলিকে কি দেখা যেতে পারে। গত বছর কোহলি বলেছিলেন ওপেন করতে চান? সাংবাদিকের এই প্রশ্নের উত্তরে রাহুল হাসতে হাসতে বললেন, তাহলে কি আমি নিজে বসে যাব?এর সঙ্গে রাহুল এটাও স্পষ্ট করে দিয়েছেন যে আসন্ন সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলিকে তিন নম্বরে ব্যাট করতে দেখা যাবে।

আরও পড়ুন… ‘এই ম্যাচের জন্য দল প্রস্তুত ছিল না,’ ভারতের কাছে হেরে আফগান নেতার অদ্ভুত যুক্তি

কেএল রাহুল বলেন, ‘বিরাটের জন্য রান পাওয়া আমাদের জন্য একটি বড় বোনাস। আজ তাঁর ব্যাটিং নিয়ে খুশি হওয়া উচিত। তিনি গত ২-৩ সিরিজ ধরে তার খেলার উপর কাজ করছেন এবং এটি সুন্দরভাবে পরিণত হয়েছে। এভাবে ২-৩ ইনিংস খেললে আত্মবিশ্বাস পাওয়া যায়। সে এভাবে খেলতে পেরে খুশি। ওপেনিং করলেই যে সেঞ্চুরি করতে পারেন এমন নয়। তিনি যদি তিন নম্বরে ব্যাট করতে পারেন, তবে তিনি সেঞ্চুরিও করতে পারেন এবং দল তাঁর কাছ থেকে কী ভূমিকা চায় তা নিয়ে আমরা স্পষ্ট। আজ তিনি তাঁর ভূমিকা সুন্দরভাবে পালন করেছেন। ভালো পারফরম্যান্স দিয়ে পরবর্তী সিরিজে নিজের পরবর্তী চরিত্রে পালন করবেন কিনা তা নিয়ে কোনও প্রশ্নবোধক চিহ্ন নেই।’

বন্ধ করুন