বাংলা নিউজ > ময়দান > Sohail Tanveer retirement: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের IPL জয়ী পেস বোলার

Sohail Tanveer retirement: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের IPL জয়ী পেস বোলার

সোহেল তনভীর (ছবি:এএফপি)

২০০৯ সালে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলেরও একজন সদস্য ছিলেন তিনি। ২০০৮ সালে আইপিএল-এর উদ্বোধনী সংস্করণে সোহেল তনভীর রাজস্থান রয়্যালসের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন। বাঁ-হাতি পেসার ১১ ম্যাচে ২২টি উইকেট নিয়ে রাজস্থানকে তাদের প্রথম আইপিএল শিরোপা জিততে সাহায্য করেছিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটের সব ফর্ম্যাট থেকে অবসরের ঘোষণা করলেন পাকিস্তানের টি-টোয়েন্টি স্পেশালিস্ট বোলার সোহেল তনভীর। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে সোহেল তনভীর এই বার্তা দিয়েছেন। নিজের টুইটারের মাধ্যমে নিজের ক্রিকেট জীবনের বড় এই ঘোষণা করলেন তিনি। ৩৮ বছর বয়সী পাকিস্তানি বোলারের নামে ১০০ টিরও বেশি আন্তর্জাতিক উইকেট রয়েছে। সোহেল তনভীর দীর্ঘ সময় ধরে জাতীয় দলের অংশ ছিলেন না। তিনি তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

নিজের টুইটারে অবসরের ঘোষণা করে সোহেল তনভীর বলেন, ‘আমি ক্রিকেটের সব ধরনের আন্তর্জাতিক ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করছি, আমি ঘরোয়া ক্রিকেট এবং ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলা চালিয়ে যাব। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ যারা আমাকে দেশের হয়ে খেলার সুযোগ করে দিয়েছেন।’

পাকিস্তানের হয়ে দুটি টেস্ট, ৬২টি ওয়ানডে এবং ৫৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সোহেল তনভীর। তাঁর নামে রয়েছে ১০০ টিরও বেশি আন্তর্জাতিক উইকেট। দুই টেস্ট ম্যাচে পাঁচটি উইকেট নিয়েছেন পাকিস্তানের এই পেস বোলার। একইসঙ্গে ৬২টি ওয়ানডেতে ৭১ উইকেট রয়েছে তাঁর নামে। ৫৭ টি-টোয়েন্টি ম্যাচে তিনি ৫৪টি উইকেট নিয়েছেন। সোহেল তনভীরও আইপিএল-এও অংশ নিয়েছিলেন। ১১টি আইপিএল ম্যাচে তাঁর দখলে রয়েছে ২২টি উইকেট।

আরও পড়ুন… WPL 2023: পরপর দুই ম্যাচ হারের পরে RCB ক্যাপ্টেন স্মৃতি মন্ধানার লড়াই-এ ফেরার বার্তা

সাদা বলের ক্রিকেটে এক সময়ে পাকিস্তানের শীর্ষ বোলার ছিলেন সোহেল। এক অনন্য এবং কঠিন বোলিং অ্যাকশনের কারণে এই পেসার একজন দুর্দান্ত বোলার হিসেবে পরিচিতি ছিলেন। তিনি T20I তে ৫৪টি উইকেট নিয়েছিলেন এবং সারা বিশ্বে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে একটি হট পিক হয়েছিলেন তিনি। ক্যারিয়ারে এখন পর্যন্ত ৩৮৯ টি-টোয়েন্টি উইকেট শিকার করেছেন সোহেল। এই ক্রিকেটার ২০০৯ সালে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলেরও একজন সদস্য ছিলেন। ২০০৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উদ্বোধনী সংস্করণে সোহেল তনভীর রাজস্থান রয়্যালসের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন। বাঁ-হাতি পেসার ১১ ম্যাচে ২২টি উইকেট নিয়ে রাজস্থানকে তাদের প্রথম আইপিএল শিরোপা জিততে সাহায্য করেছিলেন।

আরও পড়ুন… Pakistan Cricketer brutally trolled: ২০১৮-তে সন্তান জন্ম পুরনো সতীর্থের, ৪ বছর পর শুভেচ্ছা জানালেন পাকিস্তানের তারকা!

এটি ছিল একমাত্র আইপিএল সিজন যেখানে পাকিস্তানি খেলোয়াড়রা উপস্থিত ছিলেন। এরপর থেকে পাকিস্তানের কোনও খেলোয়াড়কে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার সুযোগ পাননি। পাকিস্তান সুপার লিগে (পিএসএল), সোহেল ২০১৬ থেকে ২০২২ সাল পর্যন্ত করাচি কিংস, লাহোর কালান্দার্স, মুলতান সুলতানস এবং কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের প্রতিনিধিত্ব করেছেন। তিনি শেষবার পিএসএলে গ্ল্যাডিয়েটর্সের প্রতিনিধিত্ব করেছিলেন। ৬১ ম্যাচে ৫৫ উইকেট পেয়েছেন তিনি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল NEET-এ গ্রেস মার্কস পাওয়া ১৫৬৩ জনের মধ্যে ৪৮ শতাংশই ফের দিলেন না পরীক্ষা: NTA মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল IND vs AUS ম্যাচে বৃষ্টির আশঙ্কা! খেলা ভেস্তে গেলে সেমিফাইনালের সমীকরণ কী হবে? বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.