বাংলা নিউজ > ময়দান > T20 WC-এর দল থেকে বাদ পড়তে পারেন ভারতের একাধিক তারকা প্লেয়ার, নাম রয়েছে পন্তেরও
ঋষভ পন্ত. শ্রেয়স আইয়ার, বেঙ্কটেশ আইয়ারদের কপাল পুড়তে পারে।

T20 WC-এর দল থেকে বাদ পড়তে পারেন ভারতের একাধিক তারকা প্লেয়ার, নাম রয়েছে পন্তেরও

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৪.৫০ গড়ে মাত্র ৫৮ রান করেছিলেন পন্ত। সিরিজ চলাকালীন অধিনায়কত্বের ভার স্পষ্ট দেখা গিয়েছিল পন্তের ব্যাটিংয়ে। প্রাক্তন ক্রিকেটাররা তাঁর পারফরম্যান্সে বেশ বিরক্ত। তবে ভারতের কোচ তাঁকে দলের ভবিষ্যত পরিকল্পনার একটি অংশ বলেছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলার পর টিম ইন্ডিয়ার এক অংশের পরবর্তী লক্ষ্য হল আয়ারল্যান্ড সিরিজ। আর ভারতের প্রধান দলটি ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট খেলবে। প্রসঙ্গত, আয়ারল্যান্ড সফরে ভারতের দ্বিতীয় দলটি ২টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকেরা চেষ্টা করবে, যতটা বেশি সম্ভব প্লেয়ারদের দেখে নিতে। যাতে ১৫ জনের একটি শক্তিশালী স্কোয়াড তারা তৈরি করতে পারে।

প্রতিবেদন অনুসারে, টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী সব দলকেই তাদের প্লেয়ারদের তালিকা ১৫ সেপ্টেম্বরের আগে আইসিসির কাছে জমা দিতে হবে। তাই পারফরম্যান্স করে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করার জন্য, প্লেয়াররা হাতে খুব বেশি কম সময় পাবেন না।

এ দিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজের পর কিছু খেলোয়াড়ের ওপর খাড়া ঝুলছে। আগামী সিরিজ বা ম্যাচে প্লেয়াররা ফ্লপ হলেই বিশ্বকাপের দল থেকে বাদ পড়বেন।

এই তালিকায় ভারতীয় উইকেট-রক্ষক ঋষভ পন্ত সহ শ্রেয়স আইয়ার এবং বেঙ্কটেশ আইয়ারের মতো খেলোয়াড়ের নাম রয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৪.৫০ গড়ে মাত্র ৫৮ রান করেছিলেন পন্ত। সিরিজ চলাকালীন অধিনায়কত্বের ভার স্পষ্ট দেখা গিয়েছিল পন্তের ব্যাটিংয়ে। প্রাক্তন ক্রিকেটাররা তাঁর পারফরম্যান্সে বেশ বিরক্ত। তবে ভারতের কোচ রাহুল দ্রাবিড় তাঁকে দলের ভবিষ্যত পরিকল্পনার একটি অংশ বলেছেন।

আরও পড়ুন: ‘পারফর্ম না করলে, সকলে চুপ করে থাকবেন, আশা করা ভুল’, কোহলিকে তীব্র আক্রমণ কপিলের

আরও পড়ুন: ভারতীয় দলের নেট বোলার প্রাক্তন নাইট, সুযোগ পেলেন আরও দুই তরুণ

অন্যদিকে, শ্রেয়স আইয়ার আবার বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবের অনুপস্থিতিতে এই সিরিজে তাঁর জায়গা পাকা করার দারুণ সুযোগ হেলায় হারিয়েছেন। তিনি ২৩.৫০ গড়ে মাত্র ৯৪ রান করেছেন। কোহলি যদি বিশ্বকাপ দলে তিন নম্বরে ব্যাট করেন, তবে চার নম্বরের জন্য সূর্যকুমার যাদব এবং শ্রেয়স আইয়ারের মধ্যে লড়াই হবে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রান না করে একটি সুবর্ণ সুযোগ হাতছাড়া করেছেন শ্রেয়স।

হার্দিক পাণ্ডিয়া চোট পেয়েছিলেন যখন, তখন বেঙ্কটেশ আইয়ারকে তাঁর পরিবর্ত হিসেবে দেখা হচ্ছিল। তবে বেঙ্কটেশ যেমন নিজে পারফরম্যান্স করতে পারেননি, তার উপর হার্দিক ফিরে আসায়, এ বার কেকেআর তারকা বাদ পড়বেন বলেই মনে করা হচ্ছে। আইপিএল ২০২২-এ হতাশাজনক পারফরম্যান্স সত্ত্বেও বেঙ্কটেশ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে জায়গা পেয়েছিলেন। কিন্তু তিনি একাদশে ঢুকতে পারেননি। এখন দেখার, আয়ারল্যান্ডের বিপক্ষে তিনি খেলার সুযোগ পান কিনা!

এঁরা ছাড়াও দীপক চাহার, কুলদীপ যাদব এবং ওয়াশিংটন সুন্দর- এমন তিনজন খেলোয়াড়, যাঁরা বিশ্বকাপ দলে জায়গা করে নিতে পারেন। কিন্তু চোটের কারণে এই প্লেয়াররা আপাতত দলের বাইরে রয়েছেন। তবে চাহার, কুলদীপ এবং সুন্দর দ্রুত সুস্থ হয়ে দলে ফিরতে না পারলে, এই তিন জনই বিশ্বকাপের দল থেকে হয়তো বাদ পড়বেন।

বন্ধ করুন