বাংলা নিউজ > ময়দান > US Open-এ হঠাৎ উঠে এল ওয়ার্নের গুগলির প্রসঙ্গ! হচ্ছেটা কী?
আমেরিকায় ক্রিকেট নিয়ে উচ্ছ্বাস বাড়ছে।
আমেরিকায় ক্রিকেট নিয়ে উচ্ছ্বাস বাড়ছে।

US Open-এ হঠাৎ উঠে এল ওয়ার্নের গুগলির প্রসঙ্গ! হচ্ছেটা কী?

  • এত দিন আমেরিকায় সে ভাবে ক্রিকেট খেলা হত না। কিন্তু এখন আমেরিকায় শুরু হয়েছে মেজর লিগ ক্রিকেট। স্বাভাবিক ভাবে আমেরিকায় এখন ক্রিকেট নিয়ে উন্মাদনা ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। যার প্রভাব কিন্তু পড়েছে ইউএস ওপেনের ম্যাচেও। যেটা আগে কল্পনাও করা যেত না

ইউএস ওপেনের মঞ্চে কিনা ক্রিকেট! এমনও সম্ভব? ইউএস ওপেনের ম্যাচ চলার সময়ে দেখা গিয়েছে, ধারাভাষ্যে জোরদার ক্রিকেটের আলোচনা চলছে। উঠে এসেছে ইয়র্কার, শেন ওয়ার্নের গুগলির প্রসঙ্গ। এতে অবশ্য কিছুটা হতবাকই হয়েছে ক্রিকেট বিশ্ব।

এত দিন আমেরিকায় সে ভাবে ক্রিকেট খেলা হত না। কিন্তু এখন আমেরিকায় শুরু হয়েছে মেজর লিগ ক্রিকেট। যে টুর্নামেন্ট অংশ নিতে ইতিমধ্যে ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক উন্মুক্ত চাঁদ ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিয়ে যুক্তরাষ্ট্রে পারি দিয়েছেন। উন্মুক্ত একা নেন, ২০১২ অনূূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের আর এক সদস্য হরমিত সিং-ও আমেরিকায় মেজর লিগ ক্রিকেটে অংশ নিতে ভারতীয় ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন।

স্বাভাবিক ভাবে আমেরিকায় এখন ক্রিকেট নিয়ে উন্মাদনা ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। যার প্রভাব কিন্তু পড়েছে ইউএস ওপেনের ম্যাচেও। যেটা আগে কল্পনাও করা যেত না।

আইসিসি ক্রিকেটকে জনপ্রিয় করতে একেবারে উঠে পড়ে লেগেছে। তারা চাইছে, ক্রিকেটকে বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে বেশি করে ছড়িয়ে দিতে। ফুটবলের মতোই ক্রিকেটকে তারা জনপ্রিয় করে তুলতে চাইছে। তার জন্য টি-টোয়েন্টি ক্রিকেটকে হাতিয়ার করতে চাইছে আইসিসি। ইউএস ওপেনের মঞ্চে ক্রিকেট নিয়ে ধারাভাষ্যকারদের মধ্যে আলোচনা হয়তো এরই ফল।

বন্ধ করুন