বাংলা নিউজ > ময়দান > টেস্ট হলেই ইডেনে যেতেন সৌমিত্র, খুঁটিনাটি বিষয়ে খোঁজ রাখতেন, স্মৃতিমেদুর সম্বরণ
সৌমিত্র চট্টোপাধ্যায় (ছবি সৌজন্য টুইটার)
সৌমিত্র চট্টোপাধ্যায় (ছবি সৌজন্য টুইটার)

টেস্ট হলেই ইডেনে যেতেন সৌমিত্র, খুঁটিনাটি বিষয়ে খোঁজ রাখতেন, স্মৃতিমেদুর সম্বরণ

  • ক্রিকেটকে আপন করে নিয়েছিলেন কিংবদন্তী অভিনেতা।

শুভব্রত মুখার্জি

ভারতীয় তথা বিশ্বের চলচিত্র জগতের অন্যতম কিংবদন্তী তিনি। দীর্ঘ পাঁচ সপ্তাহের কঠিন লড়াই শেষে রবিবার বেলা ১২ টা ১৫ মিনিটে শেষনিঃশ্বাস ত্যাগ করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর মৃত্যুতে শোকের ছায়া দেশের সর্বত্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকলেই শোকজ্ঞাপন করেছেন। শিল্প-সাহিত্য, বিনোদন, খেলাধুলা - সমস্ত ক্ষেত্রের মানুষ তাদের শোকজ্ঞাপন করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রতি।

বরাবরই খেলার প্রতি সৌমিত্রবাবুর ভালোবাসা ছিল। স্কুলে নিয়মিত খেলতেন। দাপিয়ে ফুটবল, হকি, লং জাম্প খেলতেন। এককালে মাঠেও যেতেন। দেখতেন গ্যারি সোবার্সের খেলা। অগাধ ভালবাসা ছিল খেলার প্রতি। সেই সৌমিত্রবাবুর খেলা-প্রেম নিয়ে স্মৃতিমেদুর হয়ে পড়লেন প্রাক্তন সম্বরণ বন্দ্যোপাধ্যায়।

তিনি জানান, একটা সময় ইডেন গার্ডেন্সে যখনই টেস্ট হয়েছে, কখনও মিস করেননি সৌমিত্রবাবু।‌ ক্রিকেটকে আপন করে নিয়েছিলেন কিংবদন্তী অভিনেতা। একটি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে প্রাক্তন জাতীয় নির্বাচক বলেন, 'ষাট, সত্তর এবং আশির দশকে ইডেন গার্ডেনসে টেস্ট হলেই নিয়মিত উপস্থিত থাকতেন কিংবদন্তী অভিনেতা। যাবতীয় সাম্প্রতিক তথ্যের বিষয়ে খোঁজ রাখতেন তিনি। আমার সঙ্গে যখন ওঁনার আইপিএল নিয়ে কথা হত, তখন বুঝতে পারতাম উনি এই ফর্ম্যাটকে যথেষ্ট সন্দেহের চোখে দেখতেন। ওঁনার কাছে ক্রিকেট বলতে ছিল টেস্ট ক্রিকেট। ওঁনার প্রয়াণ আমার কাছে ব্যক্তিগত ক্ষতি।'

বন্ধ করুন