বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে উপস্থিত থাকার অনুমতি পাচ্ছেন না সৌরভরা
জয় শাহ এবং সৌরভ গঙ্গোপাধ্যায়।
জয় শাহ এবং সৌরভ গঙ্গোপাধ্যায়।

WTC ফাইনালে উপস্থিত থাকার অনুমতি পাচ্ছেন না সৌরভরা

  • সৌরভ গঙ্গোপাধ্যায় এবং জয় শাহের পক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল দেখার জন্য দশ দিনের কঠোর কোয়ারেন্টাইনে থাকা সম্ভব নয়। সে কারণেই বিরাট কোহলিদের উৎসাহ দিতে উপস্থিত থাকতে পারবেন না তাঁরা।

আগে ঠিক করা হয়েছিল, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনালে বিরাট কোহলিদের উৎসাহ দিতে সৌরভ গঙ্গোপাধ্যায়রা সাউদাম্পটনে উপস্থিত থাকবেন। কিন্তু শেষ পর্যন্ত আর সেটা আর সম্ভব হচ্ছে না। কারণ সৌরভ বন্দ্যোপাধ্যায়রাও ইংল্যান্ডে পৌঁছানোর পর, তাঁদের আগে দশ দিন কঠোর কোয়ারেন্টাইনে থাকতে হবে। আর সেটা কোনও ভাবেই সৌরভদের পক্ষে এই মুহূর্তে সম্ভব নয়।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে সচিব জয় শাহেরও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল দেখতে যাওয়ার কথা ছিল। সাধারণত বোর্ড-কর্তারা অন্য দেশে যান ম্যাচ শুরুর ঠিক আগেই। কিন্তু করোনা পরিস্থিতিতে সেটা আর সম্ভব হচ্ছে না। তাই সৌরভরা ইংল্যান্ডে পৌঁছানোর পর তাঁদের বাধ্যতামূলক ভাবেই ১০ দিন কঠোর কোয়ারেন্টাইনে থাকতেই হবে। এই নিয়ম কোনও ভাবেই শিথিল করার অনুমতি দেয়নি ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

বিসিসিআই-এর এক সূত্র জানিয়েছেন, ‘যতদূর আমি জানি, ইসিবি ওদের (সৌরভ এবং জয় শাহ) যাওয়ার অনুমতি দিচ্ছে না। সাধারণত বোর্ড-কর্তারা ম্যাচের আগেই গিয়ে থাকেন। তবে এখন কোয়ারেন্টাইনের নিয়ম মানতেই হবে। আর ওঁরা কেউ প্লেয়িং মেম্বার নন। তাই দশ দিনের কঠোর কোয়ারেন্টাইনে থাকতেই হবে। ’

সৌরভরা এখন সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএলের আয়োজন নিয়ে ব্যস্ত। ইতিমধ্যেই জয় শাহরা দুবাই চলে গিয়েছেন। সৌরভের বুধবার সকালে যাওয়ার কথা। তার উপর আবার টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন নিয়েও নানা বৈঠক রয়েছে। বিসিসিআই ভারতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চাইছে। কিন্তু করোনার কারণে বিশ্বকাপ সরিয়ে নিয়ে যেতে পারে আইসিসি। বিকল্প হিসেবে সংযুক্ত আরব আমিরশাহীকে ঠিক করে রাখা হয়েছে। 

এই সব নিয়েই এখন ব্যস্ত সৌরভরা। তাই তাঁদের পক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল  দেখার জন্য দশ দিনের কঠোর কোয়ারেন্টাইনে থাকা সম্ভব নয়। সে কারণেই বিরাট কোহলিদের উৎসাহ দিতে উপস্থিত থাকতে পারবেন না সৌরভ এবং জয় শাহ।

বন্ধ করুন