বাংলা নিউজ > ময়দান > ‘সৌরভকে কেউ পছন্দ করত না’, ফ্লিনটফ-সৌরভ পুরনো বিতর্ক উস্কে দিয়ে দাবি হার্মিসনের
অ্যান্ড্রু ফ্লিনটফ ও সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- গেটি ইমেজেস।
অ্যান্ড্রু ফ্লিনটফ ও সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- গেটি ইমেজেস।

‘সৌরভকে কেউ পছন্দ করত না’, ফ্লিনটফ-সৌরভ পুরনো বিতর্ক উস্কে দিয়ে দাবি হার্মিসনের

  • ফ্লিনটফ ও সৌরভ এক সময় কাউন্টি ক্রিকেটে ল্যাঙ্কাশায়ার দলের হয়ে একই সঙ্গে খেলতেন।

২০০২ সাল বললেই মনে পড়ে যায় ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালে ইংল্যান্ডকে পরাজিত করার পর লর্ডসের বালকানিতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের জার্সি ঘোড়ানোর কথা। ইংল্যান্ড অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফের ওয়াংখেড়েতে একই কর্মকান্ডের জবাব দিতেই এই ঘটনা বলে জানিয়েছিলেু সৌরভ। দুই ক্রিকেটারের বিরোধিতার আরও এক ঘটনা সম্প্রতি সামনে এনেছেন, স্টিভ হার্মিসন। 

এক সময়ে ল্যাঙ্কাশায়ারের হয়ে একই দলে খেলেছেন ফ্লিনটফ ও সৌরভ। কিন্তু তাঁদের সম্পর্ক কোনদিন মধুর ছিল না। ফ্লিনটফ ল্যাঙ্কাশায়ারে খেলার সময় সৌরভের ফিটনেস নিয়ে অনীহা সম্পর্কে প্রকাশ্যে সমালোচনাও করেন। তবে শুধুমাত্র ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালই না, বহুবার প্রাক্তন ভারতীয় অধিনায়ক ও ইংল্যান্ড অলরাউন্ডারের মধ্যে গোল বাধে। স্মৃতির পাতা হাতড়ে নিজের অভিষেক টেস্টের এমনই এক ঘটনার কথা বলেন হার্মিসন।

প্রাক্তন ইংল্যান্ড ফাস্ট বোলার নিজের ইউটিউব চ্যানেলে 'Test of Time' শোতে জানান, ‘সৌরভের ক্ষেত্রে ব্যাপারটা ঠিক কী? কেউই ওকে খুব একটা পছন্দ করত না। আমার মনে আছে আমার অভিষেক ম্যাচে আমি ওকে কোন এক ওভারের প্রথম বলে ৯৯ রানে আউট করি। ফ্লিনটফ তখন সদ্য টয়লেটে গিয়েছিল। ফ্রেডি (ফ্লিনটফের ডাক নাম) প্রায় মনে হয় মাঝপথেই টয়লেট থেকে বেরিয়ে এসেছিল, শুধুমাত্র ৯৯ রানে সাজঘরে ফিরে যাওয়া সৌরভকে গালিগালাজ করবে বলে। ও (সৌরভ) এমনিতে খুবই ভাল মানুষ। তবে ওর মধ্যে এমন কিছু আছে যার ফলে লোকে ওকে পছন্দ করে না।’

বন্ধ করুন