বাংলা নিউজ > ময়দান > Sourav Ganguly Birthday: সৌরভের জন্মদিনে সচিন তেন্ডুলকরের স্পেশাল উপহার
সচিন তেন্ডুলকরের সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি:টুইটার)
সচিন তেন্ডুলকরের সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি:টুইটার)

Sourav Ganguly Birthday: সৌরভের জন্মদিনে সচিন তেন্ডুলকরের স্পেশাল উপহার

  • প্রিয় দাদির জন্য মাস্টার ব্লাস্টারের বিশেষ বার্তা।

সকাল থেকেই ৪৯তম জন্মদিনে শুভেচ্ছার বন্যায় ভাসছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বহু মানুষ নানা উপহার দিয়েছিলেন মহারাজকে। ভারতের প্রাক্তন অধিনায়কের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় তাঁকে নতুন ফোন গিফ্ট করেছেন। মেয়ে সানা, সৌরভের জন্য আগের দিনেই দুটো কেক ওর্ডার করেছিলেন। রাতে একটা কেক কাটেন, অন্য কেকটি পরে কাটবেন বলে রেখে দিয়েছেন। পঞ্জাব থেকে প্রিয় ভক্ত প্রতিবারের মতো এবারেও চলে এসেছেন সৌরভের কাছে। সৌরভের ভক্তেরা আজও প্রিয় অধিনায়কের জন্য কেক নিয়ে হাজির হয়েছেন বেহালার বাড়ির গেটে। মহারাজের জন্য নিজেদের মনের কথা সোশ্যাল মিডিয়াতে তুলে ধরেছেন তাঁর বহু সতীর্থ ক্রিকেটার। বিসিসিআই থেকেও শুভেচ্ছা বার্তা চলে এসেছিল। কিন্তু ৮ই জুলাই সকাল থেকে যার জন্য গোটা ক্রিকেট বিশ্ব অপেক্ষা করছিল সেই সচিনের গিফ্ট আসতে একটু দেরি হল। তবে যখন সোশ্যাল মিডিয়ার দেওয়ালে সেই উপহার এসে পৌঁছাল তখন সকলে ভাবতে বসেছেন। সত্যি এটাও সম্ভব। এটা কী করে করলেন মাস্টার ব্লাস্টার। 

আসলে একবিংশ শতকের সেরা টেস্ট ব্যাটসম্যান প্রিয় দাদির জন্য নিজের টুইটারে একটি বার্তা লেখেন। অবশ্যই সেটি শুভেচ্ছা বার্তা। তবু সেই বার্তা ছিল অন্য সকলের থেকে আলাদা। কিছুদিন আগেই জন্মদিন পালন করেছিলেন হরভজন সিং, একদিন আগে মহেন্দ্র সিং ধোনিরও জন্মদিন ছিল, প্রত্যেককেই সচিন নিজের মতো করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন। কিন্তু সৌরভের ক্ষেত্রে বিষয়টা ছিল স্পেশাল। তাই প্রিয় দাদির জন্য নিজের টুইটার ওয়ালে বাংলায় শুভেচ্ছা বার্তা লিখলেন মুম্বইয়ের এই ছেলে। বিসিসিআই সভাপতির জন্য সচিন তেন্ডুলকরনিজের বার্তায় লিখলেন, ‘আমার প্রিয় দাদি। শুভ জন্মদিন। আপনার সামনে একটি স্বাস্থ্যকর এবং সুখী বছর কামনা করি।’

এই বার্তা দেখে সকলেই স্তম্ভিত, সচিন বাংলায় অল্প অল্প কথা বলতে পারেন সেটা অনেকেই জানেন। বাংলা ভাষা বুঝতে পারেন সেটাও জানেন বাইশ গজের বহু মানুষ। সৌরভের জন্যই বাংলার খাওয়া, বাংলার সংস্কৃতির সঙ্গে অনেকটা জড়িয়েছেন সচিন সেটা মহারাজের সতীর্থরা বেশ ভালই জানেন। কিন্তু সচিন নিজের প্রিয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্য বাংলায় শুভেচ্ছাবার্তা লিখবেন সেটা হয়তো কেউ বুঝতে পারেননি। হয়তো ২০২১ সালের ৮ই জুলাই এটাই মহারাজের স্পেশাল গিফ্ট। বিশেষ উপহার।

বন্ধ করুন