বাংলা নিউজ > ময়দান > খুদেকে হাতেখড়ি সৌরভের, ডোনার স্কুলের সরস্বতী পুজোয় খোশমেজাজে মহারাজ

শুভব্রত মুখার্জি

আপাতত করোনাভাইরাস মহামারীর প্রকোপ কিছুটা কমেছে। এমন পরিস্থিতিতে জীবনের কঠিনতম বছরটা পার করে অনেকেই ২০২১ সালে পা রেখেছিলাম নতুন এক ভোরের অপেক্ষায়। তবে নতুন বছরের শুরুটা আপামর বাঙালি তথা ভারতীয় ক্রিকেট সমর্থকদের জন্য অত্যন্ত খারাপ খবর দিয়ে শুরু হয়েছিল। জানুয়ারি মাসের প্রথম দিকেই নিজের বাড়িতে ট্রেডমিলে ঘাম ঝরানোর সময়ে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন ভারতীয় ক্রিকেট বোর্ডে প্রেসিডেন্ট (বিসিসিআই) তথা প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে আসা হয় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ‌। সেখানে নানা পরীক্ষা-নিরীক্ষা করার পরে জানা যায়, হৃদরোগ হয়েছে। এরপরে প্রথমে একটি স্টেন্ট এবং পরবর্তীতে তিনি আবার অসুস্থ হয়ে হাসপাতালে ভরতির পরে আবারও স্টেন্ট বসানো হয়। তবে তিনি যে বর্তমানে একেবারে ফিট তা ধরা পড়ল সরস্বতী পুজোর দিনে ।

বাগদেবীর আরাধনার দিনটি আপামর বাঙালির কাছে একটি স্পেশাল দিন। স্কুল,কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের কাছে এটি মহোৎসব হিসেবে পালিত হয়। আর সেই দিনেই একেবারে 'বাপি বাড়ি যা' মেজাজে ধরা দিলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। পরিবারের সঙ্গে খোশমেজাজে কাটালেন। স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের নাচের স্কুল দীক্ষামঞ্জরীতে বেশ ধুমধামের সঙ্গে পালিত হল সরস্বতী পুজো। প্রত্যেক বছরের মতো পুজোর দিনে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়।

সরস্বতী পুজোর সকালে ডোনার পরনে ছিল সাদা বেসের ওপর লাল প্রিন্টের শাড়ি। মেয়ে সানার গোলাপি শেডের লখনউ চিকনের সালোয়ার কামিজ পড়েছিলেন এই বিশেষ দিনটি উদযাপনের লক্ষ্যে। ডোনার ছাত্রী রাগিশ্রী সোম, সুতণ্বী মিশ্র ও সাবর্ণা সাহা এই ত্রয়ী স্কুলে দিয়েছিলেন আলপনাও। আলপনার ছবি সকলের সঙ্গে শেয়ারও করেছেন স্বয়ং ডোনা। স্কুলের সেই সরস্বতী পুজোয় একেবারে আড্ডার মেজাজে দেখা গেল সস্ত্রীক সৌরভকে। ছাত্র-ছাত্রীদের নিয়ে পুরো পরিবার অঞ্জলি দিল। একসঙ্গে পাত পেড়ে খেলেন ভোগ। সঙ্গে চলল জমিয়ে আড্ডা। সেইসঙ্গে পর্ণশ্রী এলাকার আড়াই বছরের স্নিগ্ধা ঘোষের হাতেখড়িও দিলেন সৌরভ।

বন্ধ করুন