বাংলা নিউজ > ময়দান > WTC final হারের পরেও ভারতের বেঞ্চ শক্তি নিয়ে অভিভুত সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- গেটি ইমেজেস।
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- গেটি ইমেজেস।

WTC final হারের পরেও ভারতের বেঞ্চ শক্তি নিয়ে অভিভুত সৌরভ

  • ৪ অগস্ট থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে দ্বিতীয় টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু করবে ভারত।

দুই বছর ধরে ধারাবাহিকভাবে ভাল খেলেও সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাব হাতছাড়া করেছে ভারত। ৪ অগস্ট ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্ট ম্যাচের সিরিজ দিয়ে চ্যাম্পিয়নশিপেপ দ্বিতীয় মরশুম শুরু করবেন বিরাট কোহলিরা। তার আগে সদ্য সমাপ্ত হওয়া চ্যাম্পিয়নশিপে ভারতীয় দলের সেরা মুহূর্ত বাছতে বসলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

প্রথম দিনরাতের গোলাপি বলের টেস্ট থেকে অস্ট্রেলিয়া ভারতের ঐতিহাসিক জয় বা অভিষেক টেস্ট সিরিজেই অক্ষর প্যাটেলের ইংল্যান্ডকে পর্যদুস্ত করা, এই চ্যাম্পিয়নশিপে অনেক ঘটনার সাক্ষী থেকেছে ভারতীয় ক্রিকেট। এদের মধ্যে থেকে সেরা মুহূর্ত বেছে নেওয়া সত্যিই বেশ মুশকিল। তবে এই কাজটাই করতে বসে কোন রাখঢাক না করে, অবিলম্বে নিজের পছন্দের মুহূর্তের কথা জানিয়ে দিলেন ‘মহারাজ’।

সৌরভ এক সাক্ষাৎকারে জানান, ‘আমার মতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওদের সিরিজ জয়টাই আমার কাছে এই চ্যাম্পিয়নশিপের সেরা মুহূর্ত। অস্ট্রেলিয়া বরাবরই খুব শক্তিশালী এক দেশ। ওদেরকে নিজের দেশে হারিয়ে ভারতীয় দলের সিরিজ জয় বিশাল ব্যাপার। মুখ্য ক্রিকেটারদের অনুপস্থিতিতে তাঁদের পরিবর্তহিসাবে দলে আসে ক্রিকেটাররা যেভাবে পারফর্ম তা বিরাট কৃতিত্বের। ভারতীয় দল ধারাবাহিকভাবে ভাল ক্রিকেট খেলার ফলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করতে সক্ষম হয়।’

বন্ধ করুন